LatestsNews
# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন
আজ শুক্রবার| ২১ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সদস্যরা।



শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সদস্যরা। বৃহস্পতিবার( ৩ জানুয়ারি) সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান। প্রথমে সংখ্যাগরিষ্ঠ দল আওয়ামী লীগ শপথ নেয়। এতে নেতৃত্ব দেন দলের সভাপতি শেখ হাসিনা। পরে একে একে অন্য দলের নির্বাচিতরা শপথ নেয়। তবে উপস্থিত ছিলেন না ঐক্যফ্রন্ট থেকে জয় পাওয়া সাত সদস্যের কেউই।

একাদশ জাতীয় সংসদের শপথ অনুষ্ঠানের শুরুতে নিজে শপথ নেন বর্তমান স্পিকার ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর- ৬ আসন থেকে আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্য ড. শিরিন শারমীন চৌধুরী।

এরপর সংখ্যাগরিষ্ঠ দল আওয়ামী লীগসহ অন্য দল থেকে নির্বাচিতরা শপথ নেন। তাদের শপথ পড়ান স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী। এতে আওয়ামী লীগ দলের নেতৃত্ব দেন দলের সভাপতি শেখ হাসিনা।

প্রায় ২০ মিনিট চলা এই শপথ অনুষ্ঠান শেষে নতুন সংসদ সদস্যরা সচিবালয়ের স্বাক্ষর খাতায় সই করেন। এসময় শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এর আগে সকাল ১০টা থেকে একে একে সংসদ ভবনে আসতে থাকেন নির্বাচনে নব- নির্বাচিত সংসদ সদস্যরা ।

শপথ অনুষ্ঠানে আগে নব- নির্বাচিত সাংসদরা গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন, এসময় তারা এমপি হিসেবে নিজেদের ভূমিকা জাতীয় সংসদে তুলে ধরার প্রত্যাশার কথা জানান।

গেলো ৩০ ডিসেম্বর দেশে অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। দিনভর ২৯৯ টি আসনে ভোট গ্রহণ শুরু হলেও গোলযোগের কারণে স্থগিত থাকে ১টি আসনের ভোট। এই নির্বাচনে ২৮৮ টি আসনে বিজয় পেয়েছে আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত মহাজোট। অন্যদিকে বিএনপি এই নির্বাচনে ৫টি আসন, গণফোরাম ২টি আসন, এছাড়া স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছে ৩টি আসনে। মঙ্গলবার একাদশ জাতীয় নির্বাচনের ফল গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।


1