LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বাজেয়াপ্তের তালিকায় প্রথম অবস্থানে রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, এরপরেই আছে বিএনপি



এদিকে, বাজেয়াপ্তের তালিকায় প্রথম অবস্থানে রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, এরপরেই আছে বিএনপি এবং ৩য় অবস্থানে আছে জাতীয় পার্টি। যাদের মোট প্রার্থীর বেশিরভাগই জামানত হারিয়েছেন এই নির্বাচনে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের বিপরীতে বিভিন্ন দলের ১ হাজার ৮৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। যার মধ্যে আওয়ামী লীগ ২৫৯টি আসনে নিরঙ্কুশ জয় পেয়ে আবারো সরকার গঠন করতে যাচ্ছে। পরাজিত প্রার্থীদের বেশিরভাগই হারিয়েছেন তাদের জামানত।

গণপ্রতিনিধিত্ব আদেশ ও আরপিও অনুযায়ী, মনোনয়নপত্র কেনার সময় প্রতি প্রার্থীকে ২৫ হাজার টাকা জামানত রাখতে হয় নির্বাচন কমিশনে। জামানতের অর্থ ফেরত পেতে হলে নির্বাচনে মোট ভোটের ৮ ভাগের ১ ভাগ পেতে হবে প্রার্থীকে। সে অনুসারে প্রায় দু'হাজার প্রার্থীর মধ্যে ১ হাজার ৪২২ জনই এবার হারিয়েছেন তাদের জামানত।

জামানত হারানোর তালিকায় প্রথম স্থানে রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ভোটের মাঠে নামা ২৯৭ জন প্রার্থীর ২৯৬ জনই জামানত ফেরত পাচ্ছেন না।

দ্বিতীয় অবস্থানে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি। দলের ২৫৬ জন প্রার্থীর ১৫২ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। জয়ী হয়েছেন ৫ জন। জামানত হারানোর তালিকায় রয়েছেন ড. খন্দকার মোশাররফ, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, হাফিজ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গোলাম মওলা রনিসহ অনেক হেভিওয়েট প্রার্থীও।

তৃতীয় অবস্থানে রয়েছে মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টি। যাদের ১৫৪ প্রার্থীর মধ্যে ১৩২ জনই হারিয়েছেন জামানত। তাদের ২২ প্রার্থী সংসদে গণপ্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়া ১৩০ প্রার্থীর ১১৬ জনেরই জামানত বাজেয়াপ্ত করেছে নির্বাচন কমিশন।


1