LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ সোমবার| ২৬ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে ৩ উইকেটে হারিয়ে পুরো পয়েন্ট নিয়েই যাত্রা শুরু করল মুশফিকের দল।



১০০তম টি-২০ ম্যাচে নেতৃত্ব দেয়ার রেকর্ড গড়ার দিনে ফলাফলটা পক্ষে পেলেন না ক্যারিশমেটিক লিডার মাশরাফি। হার দিয়েই যাত্রা শুরু করতে হল তাদের।

দেশের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগে এবার ছিল না কোন উদ্বোধনী অনুষ্ঠান। নির্বাচনের আমেজের মধ্যে শুরু হওয়া আসরের প্রথম ম্যাচে গ্যালারিও ছিল ফাঁকা। প্রথম ইনিংসে রংপুরের ব্যাটসম্যানদের ব্যর্থতা চোখে পড়লেও দ্বিতীয় ইনিংসে আরো একটি বিষয় প্রমাণিত হয়েছে। আর তা হল- মিরপুরের উইকেট। এই টার্গেটেও বারবার খাবি খেতে হয়েছে ডেলপোর্ট, মুশফিক, মোসাদ্দেকদের। সবশেষ বিপিএলেও মিরপুরের উইকেট নিয়ে ছিল সমালোচনা।

শুরুতেই ক্যামেরন ডেলপোর্টকে ফিরিয়ে চিটাগংকে চাপে ফেলেন মাশরাফি। প্রত্যাবর্তনের ম্যাচে মোহাম্মদ আশরাফুলও ছিলেন ব্যর্থ। মাত্র ৩ রানে তাকে ফেরান শফিউল ইসলাম। তবে আফগান ওপেনার মোহাম্মদ শেহজাদের ব্যাটে চাপ এড়ায়। যদিও শেহজাদ ফিরে যাওয়ার পর একপ্রান্ত থেকে একের পর এক সতীর্থের অসহায় আত্মসমর্পণ দেখতে হয়েছে মুশিকে। ১৭তম ওভারে মুশফিক ফিরে যান ২৫ রানে। শেষ তিন ওভারে দরকার ছিল মাত্র ১৩ রান। আঠারোতম ওভারে সোহাগ গাজী দেন মাত্র ৩ রান। তবে উনিশতম ওভারে চাপটা অব্যাহত রাখতে পারেননি রংপুরের বোলাররা। শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় চিটাগং। রুব্বি ফ্রাঙ্কলিন ১২ এবং সানজামুল ইসলাম অপরাজিত থাকেন ৭ রানে।

এরআগে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চিটাগংয়ের অধিনায়ক মুশফিকুর রহিম। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন বোলাররা। প্রথম ওভারেই চেপে ধরেন আবু জায়েদ রাহি। মেহেদী মারুফের ব্যাট বলই খুঁজে পাচ্ছিলো না। দ্বিতীয় ওভারে রুব্বি ফ্রাঙ্কলিন এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন অ্যালেক্স হেলসকে। প্রথম বলেই ফিরে যান হেলস। ওই ওভারে মাত্র ২ রান দিয়ে মোহাম্মদ মিঠুনকেও ফেরান খালি হাতে।

শ্বাসরুদ্ধ প্রথম দুই ওভার কোনরকম পার করার পর তৃতীয় ওভারে রুশোর ব্যাটে প্রথম বাউন্ডারির দেখা পায় রংপুর। তবে ওই ওভারেই রিলে রুশোকে উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দী করেন রাহি। ওপেনার মেহেদী মারুফও আর ধৈর্য ধরতে পারেননি। ১০ বল খেলে ১ রান করে ফ্রাঙ্কলিনের তৃতীয় শিকারে পরিণত হন তিনি।

প্রথম ওভারে এসেই উইকেটের দেখা পান তরুণ স্পিনার নাঈম হাসান। ৮ রানে বিনি হোওয়েলকে ফেরান তিনি। এরপর ফরহাদ রেজা (৩) এবং অধিনায়ক মাশরাফি (২) দ্রুতই ফিরে যান। ৩৫ রানে ৭ উইকেট হারানোর পর সর্বনিম্ন দলীয় সংগ্রহের লজ্জা উঁকি দিচ্ছিল রংপুরের সামনে। তবে শেষ দিকে সোহাগ গাজীর সঙ্গে জুটি সে লজ্জা থেকে দলকে বাঁচান রোবি বোপারা। সোহাগ গাজী ২১ রানে ফ্রাঙ্কলিনের চতুর্থ শিকারে পরিনত হন। দায়িত্বশীল ব্যাটিং করে শেষ ওভারে হার মানেন বোপারা। ৪৭ বলে ৪৪ রানের লড়াকু ইনিংস শেষ হয় রাহির বলে মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে। শেষ পর্যন্ত ৯৮ রানে থামে রংপুর।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর রাইডার্স ৯৮/১০ (২০) বোপারা ৪৪, সোহাগ গাজী ২১; ফ্রাঙ্কলিন ১৪/৪, নাঈম হাসান ১০/২, রাহি ৩০/২।
চিটাগং ভাইকিংস: ১০১/৭ (১৯.১) শেহজাদ ২৭, মুশফিক ২৫; মাশরাফি ২৪/২, শফিউল ১৯/১, অপু ১৭/১।

চিটাগং ভাইকিংস ৩ উইকেটে জয়ী।


1