LatestsNews
# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’
আজ বুধবার| ১৭ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আশুলিয়ায় চাকরির নামে প্রতারক চক্রের বাণিজ্য



আব্দুস সাত্তার, আশুলিয়া
 
আশুলিয়ায় বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে প্রতারক চক্র জমজমাটভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে । আর এতে করে সর্বস্বান্ত হচ্ছে চাকরি প্রার্থী সহজ সরল বেকার যুবক-যুবতীরা। একটি চাকরির জন্য প্রতিনিয়ত প্রতারক চক্রের ফাঁদে পড়ে নিজেদের শেষ সম্বল পর্যন্ত হারাচ্ছে অনেকে। দেশে-বিদেশে চাকরির যে সংকট তাতে বাংলাদেশের শিক্ষিত-অশিক্ষিত উভয় ধরনের বেকাররা উদ্বিগ্ন ও শঙ্কিত। 
 
দিন দিন যে হারে দেশে বেকারের সংখ্যা বাড়ছে সে হারে বাড়ছে না চাকরির সুযোগ। আর এই সুযোগকেই কাজে লাগিয়ে প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারকচক্র গুলো। 
 
আশুলিয়ার বাইপাইল এলাকার ইমারত ম্যানশন এর ৪র্থ তলায় অবস্থিত এমনি একটি অফিসের নাম রাজধানী জব সেন্টার। 
 
রাজধানী জব সেন্টার, বেকার শিক্ষিত যুবক যুবতি এমনকি অশিক্ষিত বেকারদেরও আকর্ষণীয় বেতনে চাকুরী দিয়ে থাকে। বড়বড় কোম্পানির মালিকরা নিয়মিত ধরণা ধরেণ এই জব সেন্টারে। এখান থেকেই জিএম, পিএম পদে চাকুরী পেয়ে যাচ্ছেন কোন প্রকার ইন্টারভিউ কিংবা অভিজ্ঞতা ছাড়াই। যাদের বেতন ৮০ হাজার থেকে ০১ লক্ষ টাকা পর্যন্ত। এর জন্য শুধুমাত্র রাজধানী জব সেন্টারে ০১ হাজার টাকা দিয়ে সদস্য হতে হবে এবং  পরে ১০ হাজার টাকা দিতে হবে। এই ১০ হাজার টাকা বেতনের পরে দিতে চাইলে তা হবে না বলে সাফ জানিয়ে দেন এই অফিস কর্তৃপক্ষ। এভাবেই বেকার যুবক-যুবতিদের আকর্ষণীয় বেতনে চাকুরী দেওয়ার কথা বলে লক্ষলক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারক চক্র। 
 
শুধু কি তাই রাজধানী জব সেন্টারের মালিক মাওলানা মোঃ শাহজাহান সিরাজ নিজেকে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল এর সদস্য বলেও পরিচয় দিচ্ছেন। চাকরী ছাড়াও এই অফিসের ঘটক “পারভীন আপা” সহযোহিতায় বিধবা কিংবা তালারক প্রাপ্তদের বিবাহরে জন্য সকল ধর্মের পাত্র পাত্রির সন্ধানও দেওয়া হচ্ছে।
 
অনুসন্ধানে জানা যায়, অফিসে আসা কোম্পানির মালিক এবং জিএম, পিএম পদে চাকুরী নিতে আসা ও দেওয়ার  সবাই এই চক্রের সদস্য। সহজ সরল ছেলে মেয়েদের সামনে এমন ভাবে কথা বলে, কথা শুনে বোঝার কোন উপাই নেই যে এরাই প্রতারক চক্রের মূল হোতা। 
 
এ ব্যাপারে আশুলিয়া থানা সচেতন নাগরিক পরিষদ এর সভাপতি লায়ন মোঃ ইমাম হোসেন জানান, চাকরি দেয়া নাম করে এ রকম ভাবে মানুষকে প্রতারিত করার খবর নতুন নয়। চাকরি নামের সোনার হরিণের পেছনে যারা ছুটছেন তাদের অনেকেই বিভিন্ন সময়ে এরকম প্রতারক চক্রের পাল্লায় পড়েছেন। চাকরি প্রার্থীর সঙ্গে প্রতারণার বিষয়ে সুষ্ঠু তদন্ত হওয়া উচিত। 
 
এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি (অপারেশন) মনিরুল হক ডাবলু জানান, এ ধরনের কোন প্রতিষ্ঠান আছে বলে আমার জানা নাই, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


1