LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ সোমবার| ১৪ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আশুলিয়ায় চাকরির নামে প্রতারক চক্রের বাণিজ্য



আব্দুস সাত্তার, আশুলিয়া
 
আশুলিয়ায় বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে প্রতারক চক্র জমজমাটভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে । আর এতে করে সর্বস্বান্ত হচ্ছে চাকরি প্রার্থী সহজ সরল বেকার যুবক-যুবতীরা। একটি চাকরির জন্য প্রতিনিয়ত প্রতারক চক্রের ফাঁদে পড়ে নিজেদের শেষ সম্বল পর্যন্ত হারাচ্ছে অনেকে। দেশে-বিদেশে চাকরির যে সংকট তাতে বাংলাদেশের শিক্ষিত-অশিক্ষিত উভয় ধরনের বেকাররা উদ্বিগ্ন ও শঙ্কিত। 
 
দিন দিন যে হারে দেশে বেকারের সংখ্যা বাড়ছে সে হারে বাড়ছে না চাকরির সুযোগ। আর এই সুযোগকেই কাজে লাগিয়ে প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারকচক্র গুলো। 
 
আশুলিয়ার বাইপাইল এলাকার ইমারত ম্যানশন এর ৪র্থ তলায় অবস্থিত এমনি একটি অফিসের নাম রাজধানী জব সেন্টার। 
 
রাজধানী জব সেন্টার, বেকার শিক্ষিত যুবক যুবতি এমনকি অশিক্ষিত বেকারদেরও আকর্ষণীয় বেতনে চাকুরী দিয়ে থাকে। বড়বড় কোম্পানির মালিকরা নিয়মিত ধরণা ধরেণ এই জব সেন্টারে। এখান থেকেই জিএম, পিএম পদে চাকুরী পেয়ে যাচ্ছেন কোন প্রকার ইন্টারভিউ কিংবা অভিজ্ঞতা ছাড়াই। যাদের বেতন ৮০ হাজার থেকে ০১ লক্ষ টাকা পর্যন্ত। এর জন্য শুধুমাত্র রাজধানী জব সেন্টারে ০১ হাজার টাকা দিয়ে সদস্য হতে হবে এবং  পরে ১০ হাজার টাকা দিতে হবে। এই ১০ হাজার টাকা বেতনের পরে দিতে চাইলে তা হবে না বলে সাফ জানিয়ে দেন এই অফিস কর্তৃপক্ষ। এভাবেই বেকার যুবক-যুবতিদের আকর্ষণীয় বেতনে চাকুরী দেওয়ার কথা বলে লক্ষলক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারক চক্র। 
 
শুধু কি তাই রাজধানী জব সেন্টারের মালিক মাওলানা মোঃ শাহজাহান সিরাজ নিজেকে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল এর সদস্য বলেও পরিচয় দিচ্ছেন। চাকরী ছাড়াও এই অফিসের ঘটক “পারভীন আপা” সহযোহিতায় বিধবা কিংবা তালারক প্রাপ্তদের বিবাহরে জন্য সকল ধর্মের পাত্র পাত্রির সন্ধানও দেওয়া হচ্ছে।
 
অনুসন্ধানে জানা যায়, অফিসে আসা কোম্পানির মালিক এবং জিএম, পিএম পদে চাকুরী নিতে আসা ও দেওয়ার  সবাই এই চক্রের সদস্য। সহজ সরল ছেলে মেয়েদের সামনে এমন ভাবে কথা বলে, কথা শুনে বোঝার কোন উপাই নেই যে এরাই প্রতারক চক্রের মূল হোতা। 
 
এ ব্যাপারে আশুলিয়া থানা সচেতন নাগরিক পরিষদ এর সভাপতি লায়ন মোঃ ইমাম হোসেন জানান, চাকরি দেয়া নাম করে এ রকম ভাবে মানুষকে প্রতারিত করার খবর নতুন নয়। চাকরি নামের সোনার হরিণের পেছনে যারা ছুটছেন তাদের অনেকেই বিভিন্ন সময়ে এরকম প্রতারক চক্রের পাল্লায় পড়েছেন। চাকরি প্রার্থীর সঙ্গে প্রতারণার বিষয়ে সুষ্ঠু তদন্ত হওয়া উচিত। 
 
এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি (অপারেশন) মনিরুল হক ডাবলু জানান, এ ধরনের কোন প্রতিষ্ঠান আছে বলে আমার জানা নাই, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


1