LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ধুনটে প্রথম দফা ইজতেমা শেষ দ্বিতীয় দফা ১৭ জানুয়ারী



কারিমুল হাসান লিখন, ধুনট
 
বগুড়ার ধুনট উপজেলায় আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো তিন দিনব্যাপী প্রথম দফা আঞ্চলিক বিশ্ব ইজতেমা। শনিবার সকাল সাড়ে ১০টায় আখেরী মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসময় মুসুল্লীদের আমীন আমীন ধ্বনীতে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। 
 
ইজতেমা আয়োজক কমিটি জানান, দাওয়াতে তাবলীগের মেহনত বৃদ্ধির জন্য বগুড়ার ধুনট উপজেলায় চার দশক আগে থেকে আঞ্চলিক ইজতেমা হয়ে আসছিল। এর ধারাবাহিকতায় এবারো আঞ্চলিক ইজতেমা হচ্ছে। তবে নিজেদের বিভক্তির কারনে এ বছর ধুনট উপজেলায় দু’টি ইজতেমা হচ্ছে। এরমধ্যে প্রথমে ধুনট পৌর এলাকার পূর্ব ভরনশাহী গ্রামে ইজতেমা অনুষ্ঠিত হলো। 
 
গত বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মধ্যদিয়ে পূর্ব ভরনশাহী প্রাথমিক বিদ্যালয়ের সামনে তিন দিনব্যাপী ইজতেমার কার্যক্রম শুরু হয়। ইজতেমায় প্রতিদিন ফজর, যহর, আছর ও বাদ মাগরিব তাবলীগের মুরুব্বীরা বয়ান করেছেন। এ ইজতেমায় বিদেশী ৬টি দেশের মুসুল্লীরাও অংশ নিয়েছেন। শুক্রবার ইজতেমা ময়দানে বৃহৎ জুমার নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাদ ফজর কাকরাইলের মুরুব্বী আব্দুর রহিম বয়ান পেশ করেন। শনিবার ভোর থেকে ইজতেমা ময়দানে আখেরী মোনাজাতে অংশ নিতে ধর্মপ্রাণ মুসুল্লীরা আসতে থাকেন।
 
সকাল সাড়ে ১০টায় কাকরাইলের মুুরব্বী মাওলানা আল ফারুক আখেরী মোনাজাত পরিচালনা করেন। প্রায় ৩০ মিনিট ব্যাপী আখেরী মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। আখেরী মোনাজাতে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমানসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ অংশ নেন। এদিকে তিন দিনে ইজতেমা ময়দানে আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েকটি টিম নিছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করেছেন। 
 
ধুনট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আরিফুল্লাহ জানান, আল্লাহ’র রহমতে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমাটি শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ধুনট সদরে প্রথমবার এ ইজতেমার আয়োজন ছিল। তারপরও বিপুল পরিমান মুসুল্লীরা অংশ নিয়েছেন। ইজতেমা ময়দান থেকে কয়েকটি জামাত তৈরী হয়েছে। জামাত গুলো দ্বীনি দাওয়াতের মেহনতে বেরিয়েছেন।
 
অন্যদিকে সরুগ্রাম ইজতেমা আয়োজক কমিটির সদস্য মোহাম্মাদ আলী জন জানান আগামী ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি ধুনট উপজেলার সরুগ্রামে দ্বিতীয় দফায় আঞ্চলিক বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। গত ১১ জানুয়ারী শুক্রবার থেকে সরুগ্রামে ২য় দফা ইজতেমার কাজ শুরু হয়েছে। সর্বশেষ ২০১৬ সালে সরুগ্রামে ৪১ তম ইজতেমা অনুষ্ঠিত হয়। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারনে ইজতেমা না হওয়ায় ২০১৯ সালে ৪২ তম ইজতেমার আনুষ্ঠানিক কাজ শুরু হয়েছে। # (ছবি আছে) 


1