LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গাংনীর ধর্মচাকী কমিউনিটি ক্লিনিক ক্লিনিক এ স্বেচ্ছাচারিতা ও সেবা গ্রহিতাদের সাথে অসদাচরণের অভিযোগ



মেহেরপুর প্রতিনিধি 

গাংনী উপজেলার ধর্মচাকী কমিউনিটি ক্লিনিক এখন স্বাস্থ্য সেবা বঞ্চিত প্রতিষ্ঠানের নাম। ক্লিনিক প্রোভাইডরের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও সেবা গ্রহিতাদের সাথে অসদাচরণের অভিযোগ পাওয়া গেছে। ক্লিনিক প্রোভাইডর (সিএইচসিপি) শিরিনা আক্তার ঠিকমতো  ক্লিনিকে আসেন না।

নানা অযুহাতে মাসে ১৫ দিনও অফিস করেন না। অফিসে প্রায়শঃ দেরী করে সকাল ৯ টার পরিবর্তে সাড়ে ১০ টা থেকে ১১ টার মধ্যে আসে।আবার অফিসে আসলেও কোনদিনও যথাসময়ে অর্থ্যাৎ ৩ টা পর্যন্ত থাকেন না। দুপুর ১২-১ টার মধ্যে অফিস বন্ধ করে চলে যায়। এরকম অভিযোগ স্থানীয়দের। এনিয়ে সরেজমিনে ঘুরে জানা গেছে, ধর্মচাকী কমিউনিটি ক্লিনিক এলাকার মনোয়ারা খাতুন, ছামিউল্লাহ জানায়, আমরা ক্লিনিকে আসলে আমাদের কোনদিনও ওষুধ দেয় না। শুধু ওষুধ নাই বলে আমাদের তাড়িয়ে দেয়।

একই গ্রামের বিডি স্কুল পাড়ার নাসিমা খাতুন, প্রাইমারী স্কুল পাড়ার জইগুন নেছা  একইরকম অভিযোগ তুলে বলেন, ওষুধ তো দেয়ই না। উপরন্তু আমাদের সাথে খারাপ আচরণ করে। পার্শ্ববর্তী ভোমরদহ গ্রামের ফড়– মিয়া ৩-৪ দিন ধরে অপেক্ষা করে ঘুরেও ওষুধ পাননি।স্কুল ছাত্র (৫ম শ্রেণি) নাইমুল ইসলাম বলে আমি দাদির জন্য গ্যাসের ট্যাবলেট (ওষুধ) নিতে গেলে আমাকে তাড়িয়ে দেয়। গ্রামের অনেকেই জানায় ,এলাকার প্রভাবশালী ব্যক্তিরা আসলে ভাল ভাল ওষুধ সরবরাহ করে কিন্তু আমরা গরীব, সাধারণ  মানুষ ওষুধ নিতে গেলে ওষুধ নেই বলে আমাদের সাথে খারাপ আচরণ এমনকি গালি দিয়ে তাড়িয়ে দেয়। রোগী প্রতি ২ টাকা  করে নিয়ে থাকে।গরীব অসহায় মানুষ টাকা না দিতে পারলে কোন ওষুধ দেয় না।

আমরা ক্লিনিকে গেলে আমাদের ঘরে উঠতে বা বসতে দেয় না। আরো জানা গেল, খারাপ আচরণ করায় ধর্মচাকী গ্রামের বানিয়া খাতুনসহ কয়েকজন মহিলা গত বছর দু’য়েক আগে শিরিনা আক্তারকে মারপিট করেছিল।

একইভাবে ক্লিনিকের পরিচ্ছন্ন কর্মী (স্বেচ্ছাসেবিকা) ফরকুন নেছা জানায়, আমি গরীব অসহায় মহিলা। মেম্বরের অনুরোধে আমাকে মাত্র ৩শ’ টাকার বিনিময়ে ঝাড়– সহ অন্যান্য পরিচ্ছন্নতার কাজ করিয়ে নেয়। আমি কোন কারণে একদিন না আসলে আমার সাথে খারাপ আচরণ করে । আমাকে কাজে রাখবে না বলে বার বার ভয়ভীতি দেখায়।  

ক্লিনিক প্রোভাইডর শিরিনা আক্তার জানায়, আমার বিরুদ্ধে অভিযোগ সত্য ন্য়। আমি সকলকে ওষুধ দিই। অফিসে ঠিকমতো আসেন না কেন এমন প্রশ্নের জবাবে শিরিনা বলে, অফিসের কাজের কারণে কোন কোন দিন দেরি হয়। 

এনিয়ে ই্উনিয়ন স্বাস্থ্য সহকারী  ক্লিনিক সুপারভাইজার নাজমুল হুসাইন জানান, শিরিনার ব্যাপারে কেউ কোন দিন অভিযোগ দেয়নি। সাংবাদিকদের প্রশ্নের জবাব এড়িয়ে শিরিনাকে সেভ করতে নানা অযুহাত তুলে ধরেন। 

এব্যাপারে গাংনী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানায়, আপনাদের মাধ্যমে আমি অনেক অভিযোগ পেয়ে থাকি। ক্লিনিকে ঠিকমতো না গেলে  বা সেবা গ্রহিতাদের সাথে খারাপ আচরণ করলে শিরিনা আক্তারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। 


1