LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ সোমবার| ২০ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গ্যাটকো দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াসহ ২৮ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে শুনানি শেষ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।



বেগম জিয়ার আইনজীবীরা বলেন, আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী স্ববিরোধী বক্তব্য দিয়েছেন। আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত মুলতবি করা হয়েছে।

গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল বৃহস্পতিবার। কড়া নিরাপত্তার বেলা সাড়ে বারোটার দিকে নাজিমউদ্দিন রোডের কারাগার থেকে বেগম জিয়াকে আদালতে নিয়ে আসা হয়। প্রথমেই অভিযোগ গঠনের বিষয়ে বক্তব্য শুরু করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। বলেন, চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডেলিংয়ের কাজ পাওয়ার জন্য গ্যাটকো দরপত্র জমা দিলেও অভিজ্ঞতা না থাকায় তাদের কাজ না দেয়ার সিদ্ধান্ত নেয় তৎকালীন সরকারের ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

কিন্তু তখনকার নৌপরিবহণ মন্ত্রী আকবর হোসেনের ছেলে ইসমাইল হোসেন সায়মন বেগম জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর সঙ্গে যোগাযোগ করেন। সায়মন যে টাকা উৎকোচ পাবেন তার অর্ধেক দেয়ার শর্তে কাজ পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন কোনো। ছেলের প্ররোচনায় ক্রয় কমিটির সিদ্ধান্ত পাশ কাটিয়ে গ্যাটকোকে কাজ দেয়ার নির্দেশ দেন বেগম জিয়া।

এদিকে বিএনপি নেত্রীর আইনজীবীরা বলছেন, রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠনের মতো তথ্য প্রমাণ আদালতে উপস্থাপন করতে পারেন নি। আগামী শুনানির দিন এ বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন তারা।

বিএনপি চেয়ারপারসন ছাড়াও চারদলীয় জোট সরকারের মন্ত্রী সরকারি আমলাসহ এই মোট ২৪ জনকে আসামি করে মামলাটি করে দুদক। তবে কোকোসহ ছয় আসামি এরই মধ্যে মৃত্যুবরণ করেছেন। ছয় মাসের মধ্যে এই মামলার বিচারকাজ শেষ করতে হাইকোর্টের নির্দেশনা রয়েছে।


1