LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ বৃহস্পতিবার| ০৫ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কুড়িগ্রামে ১০৮জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল



কুড়িগ্রাম প্রতিনিধি 
কুড়িগ্রামে ৯ উপজেলায় চেয়ারম্যান পদে ৩২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৩জন মনোয়নপত্র দাখিল করেছে। এতে ১০৮জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এবারে অধিকাংশ উপজেলায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। এছাড়াও বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী ছিল হাতে গোনা। তবে ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ায় নির্বাচন জমে উঠবে বলে ভোটাররা মনে করছেন। এছাড়াও নির্বাচনে দুটি উপজেলায় স্বামী-স্ত্রী চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়ায় মানুষের মধ্যে কৌতুহলের সৃষ্টি হয়েছে।


জেলা রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্র জানায়, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। এরমধ্যে দলীয় প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু। তিনি এবারো আওয়ামীলীগের দলীয় প্রার্থী। মনোনয়ন না পেয়ে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুড়িগ্রাম পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সাইদুল হাসান দুলাল। এছাড়াও সদর আসনে মনোনয়ন জমা দিয়েছেন জাকের পার্টির মশিউর রহমান।


এছাড়াও ভুরুঙ্গামারীতে চেয়ারম্যান পদে ২ জন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান ৪জন ও মহিলা ৩ জন। নাগেশ^রীতে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৪জন ও মহিলা ৩ জন। এখানে নাগেশ^রী উপজেলা বিএনপির সভাপতি গোলাম রসুল রাজা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। ফুলবাড়ীতে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৫জন ও মহিলা ৪ জন। এখানে আওয়ামীলীগের প্রার্থী আতাউর রহমান শেখ। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার। জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন উপজেলা কমিটির সভাপতি মইনুল হক।


রাজারহাটে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৫জন ও মহিলা ৪ জন। এখানে আওয়ামীলীগের প্রার্থী আবু নুর মো: আক্তারুজ্জামান। বিদ্রোহী প্রার্থী হয়েছেন রংপুর মহানগর আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও চাকিরপশার ইউপি চেয়ারম্যান জাহিদ সরওয়ার্দ্দী বাপ্পী ও তার স্ত্রী রানু বেগম। উলিপুরে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারমান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন মনোনয়ন দাখিল করেছেন।

চিলমারীতে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ২জন ও মহিলা ৩ জন। এখানে আওয়ামীলীগের প্রার্থী শওকত আলী সরকার বীরবিক্রমের প্রতিদ্বন্দ্বি হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টি সমর্থক জোবাইদুল ইসলাম ও তার স্ত্রী জেলিনা বেগম।


এছাড়াও সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পরেছে রাজিবপুর উপজেলায়। এখানে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়ন দাখিল করেছেন। রৌমারী উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেন।


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটার্ণিং কর্মকর্তা হাফিজুর রহমান জানান, সবকটি উপজেলায় শান্তিপূর্ণভাবে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে সব রকমের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।


1