LatestsNews
# পেঁয়াজের দাম বাড়ায় চলতি বছরের নভেম্বরে মূল্যস্ফীতি বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# পদ্মা ব্যাংক থেকে ৪ কোটি টাকা জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট# প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ ভিডিও ফাঁস! # ২৮ দিন ধরে হাসপাতালে নিউমোনিয়া চিকিৎসা নেওয়ার পর রোববার বাড়ি ফিরেছেন লতা # ২০১৯ বেগম রোকেয়া পদক পাচ্ছেন এবার যারা # সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল# ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ# মোশতাকদের বিষয়ে সবাইকে সতর্ক থাকা কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# কর শনাক্তকরণ নম্বর বা ‘টিআইএনধারী সবাইকে রিটার্ন দাখিল করতে হবে’# স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী রুম্পা হত্যা: প্রেমিক সৈকত ৪ দিনের রিমান্ডে# সিনেমার উন্নয়নের জন্য মফস্বল শহরের হলগুলোর প্রতি গুরুত্ব দিতে হবে - প্রধানমন্ত্রী# শ্রীমঙ্গলে ৬ ডিসেম্বর মুক্ত দিবস বধ্যভ‚মি-৭১ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের যাদুঘর করার দাবি # শার্শার শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে গেছে নতুন বই# খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের অবাধ ও নিরপেক্ষ প্রতিবেদন দাখিল নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি# মুজিববর্ষের (২০২০) অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসবেন মোদি, প্রণব ও সোনিয়া# মহেশপুরের ঐতিহ্যবাহী ইছামতি নদী দখল করে মাছ চাষ # আজ যশোর মুক্ত দিবস# ইনজেকশন দেওয়ার পর প্রসূতির মৃত্যু, স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসা# প্রকল্প সংশ্লিষ্টরা বলছে চলতি মাসেই বসছে মেট্রোরেলের লাইন# সব জল্পনার অবসান সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়
আজ বৃহস্পতিবার| ১২ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটে আ’লীগের প্রতিপক্ষ আ’লীগ বিপাকে ও বিব্রত নেতা-কর্মীরা



লালমনিরহাট প্রতিনিধি


লালমনিরহাটের ৫ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ৫ জনকে দলীয় মনোনয়ন দিলেও পাটগ্রাম উপজেলা বাদে প্রতিটি উপজেলায় আওয়ামীলীগের একাধিক নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে গণসংযোগে ব্যস্ত সময় পার করছে। ফলে দলের একাধিক প্রার্থী থাকায় নির্বাচনী প্রচারনা নিয়ে বিপাকে পড়েছে তৃণমূলের নেতা-কর্মীরা।

অনেক নেতা-কর্মী বিভিন্ন অজুহাতে নির্বাচনী প্রচারণা থেকে বিরত থাকতে গা ঢাকা দিয়েছে । এছাড়া ভাইস চেয়ারম্যান পদ উমুক্ত রাখায় ৫ উপজেলায় ভাইচ চেয়ারম্যান ও মহিলা ভাইচ চেয়ারম্যান পথে ৪৬ জন প্রার্থী হয়েছেন।

তাদের দুই এক জন বাদে সবাই আওয়ামীলীগের। এতো প্রার্থী নিয়ে দলীয় নেতা-কর্মীরা অনেকটা বিব্রত। ইতোম্যধ্যে নির্বাচন নিয়ে আওয়ামীলীগের মধ্যে সংর্ঘষ, আহত, মামলা ও গ্রেফতারের ঘটনাও ঘটেছে। ফলে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের দলীয় কোন্দল প্রকাশ্যে রুপ নিয়েছে। 

জেলার হাতীবান্ধা উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু’র বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে নেমেছেন ৫ জন আওয়ামীলীগ নেতা। তারা হলেন, জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউজ্জামান ভেলু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান মামুন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আলমগীর হোসেন রন্টু  ও উপজেলা আওয়ামীলীগের সদস্য এমজি মোস্তফা।

তবে যাচাই বাছাইয়ের সময় জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খানের মনোনয়ন বাতিল করলেও তিনি উচ্চ আদালতে যাওয়ার ঘোষনা দিয়েছেন।  কালীগঞ্জ উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী ও সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের ভাই মাহবুবুজ্জামান আহম্মেদের প্রতিদ্বন্দ্বি হিসেবে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন, আওয়ামীলীগের সহ-সভাপতি তাহের তাহু।

আদিতমারী উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সম্পাদক রফিকুল আলমের প্রতিপক্ষ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ সামছুল ইসলাম সুরুজের ছেলে ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলীর ভাইপো ফারুক ইমরুল কায়েস। ইতোম্যধ্যে ওই দুই প্রার্থীর মধ্যে নির্বাচন নিয়ে সংর্ঘষ, আহত, মামলা ও গ্রেফতারের ঘটনাও ঘটেছে। সদর উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাবেক সম্পাদক নজরুল ইসলাম ভোলা পাটোয়ারীর পাশাপাশি আওয়ামীলীগ থেকে নির্বাচন করছেন সাবেক ছাত্রলীগ নেতা কামরুজ্জামান সুজন।

আওয়ামীলীগের মাঠ পাযার্য়ের নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, গত জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা নিয়ে দলীয় হাই কমান্ডে কঠোর নিদের্শনা ছিলো। ফলে তারা আওয়ামীলীগ প্রার্থীর পক্ষেই কাজ করছেন। কিন্তু উপজেলা নির্বাচনে দলীয় হাই কামান্ডের তেমন নিদের্শনা নেই।

ফলে স্বতন্ত্র প্রার্থীর ব্যানারে একাধিক দলীয় নেতা প্রার্থী হয়েছেন। তারা দলের নেতা-কর্মীদের নিজের পক্ষে টানছেন এবং নির্বাচনী প্রচারনার কাজে অংশ নিতে চাপা দিচ্ছে। ফলে একাধিক প্রার্থী নিয়ে আওয়ামীলীগের মাঠ পযার্য়ের নেতা-কর্মীরা বিপাকে পড়েছেন। অন্য দিকে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে একাধিক প্রার্থী হওয়ায় দলীয় কোন্দল প্রকাশ্য রুপ ধারণ করছে।

নাম না প্রকাশ শর্তে হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের এক ইউনিয়ন সভাপতি বলেন, দলের হাই কামান্ডের এমন সিদ্ধান্তে আমরা মাঠ পযার্য়ের নেতা-কর্মীরা বিপাকে পড়েছি। হাতীবান্ধা উপজেলায় ৫ জন চেয়ারম্যান প্রার্থী সবাই আওয়ামীলীগের পদ ধারী নেতা। আমরা কার পক্ষে কাজ করবো ? ভাইচ চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী। তাদের মধ্যে ১ জন বাদে সবাই আওয়ামীলীগের নেতা। আমরা কর্মীরা কি করবো ? সব মিলে একাধিক প্রার্থী নিয়ে আমরা বিপাকে পড়েছি ও বিব্রতবোধ করছি।

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এম পি বলেন, দলীয় নেতা-কর্মীদের আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করতে নির্দেশ দেয়া হয়েছে। ভোট যাতে প্রতিযোগিতা মুলক হয় এবং ভোটাররা যাতে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে সেই জন্য প্রার্থীতা উম্মুক্ত রাখা হয়েছে। যে বিজয়ী হবেন তিনিই আওয়ামীলীগের হবেন।


1