LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানের ২৩তম দিন রূপ নিয়েছে মাছ ধরা উৎসবে।



এদিন তুরাগ পাড়ের কাউন্দিয়ায় নদী দখল করা খালের বাঁধ কেটে দখলমুক্ত করে তা নদীর সঙ্গে সংযুক্ত করে দেয় সংস্থাটি। এরপরই খালে আটকা থাকা অজস্র মাছ ধরতে নেমে পড়েন স্থানীয়রা। বিআইডব্লিউটিএ জানিয়েছে, খাল আটকে মাছ চাষের মাধ্যমে প্রাথমিকভাবে নদী দখল করে দখলদাররা।

শত শত গ্রামবাসী একই সঙ্গে মাছ ধরতে ব্যস্ত। কেউ জাল দিয়ে, কেউ আবার ট্যাটা বা পলো দিয়ে মাছ ধরছেন। কোনো কিছু না পেয়ে অনেকে হাড়ি পাতিল নিয়েই নেমে পড়েছেন। যেন মাছ ধরার উৎসব।

মূলত ঢাকার চারপাশের নদী দখলমুক্ত করার চলমান অভিযানে বুধবার সাভারের কাউন্দিয়ায় পুরনো একটি খাল উদ্ধার করে নদীর সঙ্গে যুক্ত করলে এ পরিবেশ সৃষ্টি হয়। খাল আটকে চাষ করা বিভিন্ন প্রজাতির মাছ ধরতে নেমে পড়েন নারী পুরুষ শিশু বৃদ্ধ সবাই।

একজন বলেন, পুকুরের মাছ নদীতে চলে আসে। হাত দিয়ে চেপে মাছ ধরেছি।  

আরেকজন বলেন, কার্প, তেলাপিয়া, শৈল, পুঁটি, টাকি এরকম নানান ধরনের মাছ পাওয়া গেছে।

ঢাকার আশপাশে বৃষ্টির মধ্যে এমন মাছ ধরার উপলক্ষ্য পেয়ে আনন্দিত গ্রামবাসীও।

একজন বলেন, এরকম পরিবেশে ঢাকা শহরে মাছ পাওয়া যায় না। আজকে মাছ পেলাম খুশিই লাগছে।

বিআইডব্লিউটিএ জানিয়েছে, নদীর পাশাপাশি ধীরে ধীরে ঢাকার চারপাশের খালগুলোও ফিরিয়ে আনা হবে।

বিআইডব্লিউটিএ'র যুগ্ম পরিচালক (বন্দর) এ কে এম আরিফ উদ্দিন বলেন, একটি স্বার্থান্বেষী মহল তারা মাছের চাষ করছিল। এখানেই কিন্তু থেমে থাকতো না। তারা এখানে দখল করে অবৈধ স্থাপনা তৈরি করতো। জালের মতো যে খাল ছিল, সেগুলোর মুখ আমরা অবমুক্ত করার চেষ্টা করছি।

বৃহস্পতিবার শেষ হচ্ছে বিআইডব্লিউটিএ’র দ্বিতীয় পর্যায়ের উচ্ছেদ অভিযান।


1