LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানের ২৩তম দিন রূপ নিয়েছে মাছ ধরা উৎসবে।



এদিন তুরাগ পাড়ের কাউন্দিয়ায় নদী দখল করা খালের বাঁধ কেটে দখলমুক্ত করে তা নদীর সঙ্গে সংযুক্ত করে দেয় সংস্থাটি। এরপরই খালে আটকা থাকা অজস্র মাছ ধরতে নেমে পড়েন স্থানীয়রা। বিআইডব্লিউটিএ জানিয়েছে, খাল আটকে মাছ চাষের মাধ্যমে প্রাথমিকভাবে নদী দখল করে দখলদাররা।

শত শত গ্রামবাসী একই সঙ্গে মাছ ধরতে ব্যস্ত। কেউ জাল দিয়ে, কেউ আবার ট্যাটা বা পলো দিয়ে মাছ ধরছেন। কোনো কিছু না পেয়ে অনেকে হাড়ি পাতিল নিয়েই নেমে পড়েছেন। যেন মাছ ধরার উৎসব।

মূলত ঢাকার চারপাশের নদী দখলমুক্ত করার চলমান অভিযানে বুধবার সাভারের কাউন্দিয়ায় পুরনো একটি খাল উদ্ধার করে নদীর সঙ্গে যুক্ত করলে এ পরিবেশ সৃষ্টি হয়। খাল আটকে চাষ করা বিভিন্ন প্রজাতির মাছ ধরতে নেমে পড়েন নারী পুরুষ শিশু বৃদ্ধ সবাই।

একজন বলেন, পুকুরের মাছ নদীতে চলে আসে। হাত দিয়ে চেপে মাছ ধরেছি।  

আরেকজন বলেন, কার্প, তেলাপিয়া, শৈল, পুঁটি, টাকি এরকম নানান ধরনের মাছ পাওয়া গেছে।

ঢাকার আশপাশে বৃষ্টির মধ্যে এমন মাছ ধরার উপলক্ষ্য পেয়ে আনন্দিত গ্রামবাসীও।

একজন বলেন, এরকম পরিবেশে ঢাকা শহরে মাছ পাওয়া যায় না। আজকে মাছ পেলাম খুশিই লাগছে।

বিআইডব্লিউটিএ জানিয়েছে, নদীর পাশাপাশি ধীরে ধীরে ঢাকার চারপাশের খালগুলোও ফিরিয়ে আনা হবে।

বিআইডব্লিউটিএ'র যুগ্ম পরিচালক (বন্দর) এ কে এম আরিফ উদ্দিন বলেন, একটি স্বার্থান্বেষী মহল তারা মাছের চাষ করছিল। এখানেই কিন্তু থেমে থাকতো না। তারা এখানে দখল করে অবৈধ স্থাপনা তৈরি করতো। জালের মতো যে খাল ছিল, সেগুলোর মুখ আমরা অবমুক্ত করার চেষ্টা করছি।

বৃহস্পতিবার শেষ হচ্ছে বিআইডব্লিউটিএ’র দ্বিতীয় পর্যায়ের উচ্ছেদ অভিযান।


1