LatestsNews
# পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশের দিন আজ# স্বাধীনতাকে এখনো সুসংহত করা যায়নি ‘কেবল মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিই আ. লীগ করতে পারবে’# ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# ‘ফেইক আইডি প্রতারণা’ ঠেকাতে জনগণের সচেতনতা জরুরি# ডিএপি সারের দাম প্রতি কেজিতে কমল ৯ টাকা# দেশ-জাতিকে উন্নয়ন-সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার আহ্বান রাষ্ট্রপতির# দেশ-জাতিকে উন্নয়ন-সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার আহ্বান রাষ্ট্রপতির# কাদের মোল্লাকে ‘শহীদ’ সম্বোধন করায় সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত# ১৬ ডিসেম্বর ১৬ টাকায় বিমান টিকিট!# বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# নোয়াখালীতে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত# টঙ্গীতে গাজীপুরা মহিলা ও নূরুল কোরআন মাদ্রাসার শুভ উদ্বোধন# চারণকবি বিজয় সরকারের ৩৪তম মৃত্যুবার্ষিকী আজ।# আগামী ১০ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে ৫৫ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।# পেঁয়াজের দাম বাড়ায় চলতি বছরের নভেম্বরে মূল্যস্ফীতি বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# পদ্মা ব্যাংক থেকে ৪ কোটি টাকা জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট# প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ ভিডিও ফাঁস! # ২৮ দিন ধরে হাসপাতালে নিউমোনিয়া চিকিৎসা নেওয়ার পর রোববার বাড়ি ফিরেছেন লতা # ২০১৯ বেগম রোকেয়া পদক পাচ্ছেন এবার যারা # সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল
আজ সোমবার| ১৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পীরগঞ্জে আইপিএল নিয়ে চলছে জমজমাট জুয়া । ধ্বংসের মুখে যুবসমাজ।



রংপুর (পীরগঞ্জ ) প্রতিনিধি
 
রংপুর জেলার পীরগঞ্জ উপজেলা জুড়ে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ারলীগ (আইপিএল) নিয়ে জমজমাট জুয়া খেলা। উপজেলা শহর থেকে শুরু করে প্রত্যন্ত পল্লী গ্রামাঞ্চলেও ছড়িয়ে পড়েছে এ খেলার প্রভাব। রংপুর জেলার পীরগঞ্জ, সদরসহ পল্লী অঞ্চলের গ্রামগুলোও এ জুয়া খেলায় আসক্ত হয়ে পড়েছে।
 
ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইভিক্তিক টুর্নামেন্ট আইপিএল জুয়ায় জড়িয়ে পড়েছে স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ নানা পেশার মানুষ। ফলে অনেকেই আর্থিকভাবে হচ্ছেন ক্ষতিগ্রস্ত। নিজের মোবাইল থেকে শুরু করে খোয়াচ্ছেন নগদ টাকা ও স্বর্ণালঙ্কার। শুধু বিত্তশালীরা নয় এতে আসক্ত হয়ে পড়েছেন রিক্সা চালক থেকে শুরু করে নাপিত,মুচি, দিন মজুর রাও।
 
বিশেষ করে যুব সমাজ মেতে উঠেছে এই আইপিএল জুয়ায়। এনিয়ে উদ্বিগ্ন অভিভাবক মহল। এভাবে চলতে থাকলে যুব সমাজ ধ্বংসের মুখে পড়বে বলে মনে করছেন সুধি সমাজ । বিভিন্ন সূত্রে জানা যায়, ক্রিকেটের এ বাজির খেলায় ১শ’ থেকে ১ লাখ টাকা পর্যন্ত ধরা হচ্ছে বাজি।
 
আইপিএল খেলা শুরুর পর থেকে প্রতিদিন লাখ লাখ টাকার হাত বদল হচ্ছে ক্রিকেটারদের মাঠের পারফর্মেন্সের ভিক্তিতে। দলের হার-জিত, পরের বলে কত রান বা ছয়-চার হবে কিনা, পরের ওভারে ব্যাটসম্যান আউট হবে কিনা, একজন বোলার কত উইকেট পাবেন, ব্যাটসম্যান কত রান করবেন, দলের কত রান হতে পারে, নির্দিষ্ট দল কত রান বা উইকেটের ব্যবধানে জিতবে, ওভারে কোন নোবল বা ওয়াইড হবে কিনা ইত্যাদি ছোটখাটো নানা বিষয় নিয়েই চলছে জুয়াবাজী। বাজির দরও ঠিক করেন নিজেরাই।
 
পল্লী গ্রাম অঞ্চলের হাট-বাজারেও একই চিত্র লক্ষ করা গেছে। এ জুয়া খেলার টাকা নিয়ে অনেক স্থানে হাতাহাতি ও বন্ধুবান্ধবদের মাঝে মনোমালিন্য হওয়ার খবর পাওয়া গেছে। এ বিষয়ে সুধি মহল জানান, শুধু ক্রিকেট জুয়াবাজি পীরগঞ্জ উপজেলার মধ্যেই সীমাবদ্ধ নেই, এ জুয়াবাজি এখন দেশের সবখানেই চলছে।
 
তারা ইন্ডিয়ান প্রিমিয়ারলীগ সহ অন্যান্য ক্রিকেট খেলাগুলোর উপর গোয়েন্দা নজরদারী বৃদ্ধি এবং লাগাম টেনে ধরার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন। অভিজ্ঞমহল বলছেন, এখনি এদের লাগাম টেনে ধরতে না পারলে ভবিষ্যৎ প্রজন্ম ধ্বংসের মুখে চলে যাবে এবং প্রশাসনের জোরালো অভিযান পরিচালনার জোর দাবি জানিয়েছেন তারা


1