LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পীরগঞ্জে আইপিএল নিয়ে চলছে জমজমাট জুয়া । ধ্বংসের মুখে যুবসমাজ।



রংপুর (পীরগঞ্জ ) প্রতিনিধি
 
রংপুর জেলার পীরগঞ্জ উপজেলা জুড়ে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ারলীগ (আইপিএল) নিয়ে জমজমাট জুয়া খেলা। উপজেলা শহর থেকে শুরু করে প্রত্যন্ত পল্লী গ্রামাঞ্চলেও ছড়িয়ে পড়েছে এ খেলার প্রভাব। রংপুর জেলার পীরগঞ্জ, সদরসহ পল্লী অঞ্চলের গ্রামগুলোও এ জুয়া খেলায় আসক্ত হয়ে পড়েছে।
 
ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইভিক্তিক টুর্নামেন্ট আইপিএল জুয়ায় জড়িয়ে পড়েছে স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ নানা পেশার মানুষ। ফলে অনেকেই আর্থিকভাবে হচ্ছেন ক্ষতিগ্রস্ত। নিজের মোবাইল থেকে শুরু করে খোয়াচ্ছেন নগদ টাকা ও স্বর্ণালঙ্কার। শুধু বিত্তশালীরা নয় এতে আসক্ত হয়ে পড়েছেন রিক্সা চালক থেকে শুরু করে নাপিত,মুচি, দিন মজুর রাও।
 
বিশেষ করে যুব সমাজ মেতে উঠেছে এই আইপিএল জুয়ায়। এনিয়ে উদ্বিগ্ন অভিভাবক মহল। এভাবে চলতে থাকলে যুব সমাজ ধ্বংসের মুখে পড়বে বলে মনে করছেন সুধি সমাজ । বিভিন্ন সূত্রে জানা যায়, ক্রিকেটের এ বাজির খেলায় ১শ’ থেকে ১ লাখ টাকা পর্যন্ত ধরা হচ্ছে বাজি।
 
আইপিএল খেলা শুরুর পর থেকে প্রতিদিন লাখ লাখ টাকার হাত বদল হচ্ছে ক্রিকেটারদের মাঠের পারফর্মেন্সের ভিক্তিতে। দলের হার-জিত, পরের বলে কত রান বা ছয়-চার হবে কিনা, পরের ওভারে ব্যাটসম্যান আউট হবে কিনা, একজন বোলার কত উইকেট পাবেন, ব্যাটসম্যান কত রান করবেন, দলের কত রান হতে পারে, নির্দিষ্ট দল কত রান বা উইকেটের ব্যবধানে জিতবে, ওভারে কোন নোবল বা ওয়াইড হবে কিনা ইত্যাদি ছোটখাটো নানা বিষয় নিয়েই চলছে জুয়াবাজী। বাজির দরও ঠিক করেন নিজেরাই।
 
পল্লী গ্রাম অঞ্চলের হাট-বাজারেও একই চিত্র লক্ষ করা গেছে। এ জুয়া খেলার টাকা নিয়ে অনেক স্থানে হাতাহাতি ও বন্ধুবান্ধবদের মাঝে মনোমালিন্য হওয়ার খবর পাওয়া গেছে। এ বিষয়ে সুধি মহল জানান, শুধু ক্রিকেট জুয়াবাজি পীরগঞ্জ উপজেলার মধ্যেই সীমাবদ্ধ নেই, এ জুয়াবাজি এখন দেশের সবখানেই চলছে।
 
তারা ইন্ডিয়ান প্রিমিয়ারলীগ সহ অন্যান্য ক্রিকেট খেলাগুলোর উপর গোয়েন্দা নজরদারী বৃদ্ধি এবং লাগাম টেনে ধরার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন। অভিজ্ঞমহল বলছেন, এখনি এদের লাগাম টেনে ধরতে না পারলে ভবিষ্যৎ প্রজন্ম ধ্বংসের মুখে চলে যাবে এবং প্রশাসনের জোরালো অভিযান পরিচালনার জোর দাবি জানিয়েছেন তারা


1