LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শ্রীলঙ্কা হামলায় মৃতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। আটক করা হয়েছে সন্দেহভাজন ২৪ জনকে।



রোববার (২১ এপ্রিল) জাতির উদ্দেশে দেয়া ভাষণে সন্ত্রাস নির্মূলে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন তিনি। এদিকে কলম্বো বিমানবন্দরের কাছ একটি পাইপ বোমা উদ্ধার করেছে দেশটির বিমান বাহিনী।

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে সন্ত্রাসী হামলায় জড়িতের খোঁজে চিরুনি অভিযান অব্যাহত রেখেছে নিরাপত্তা বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে অনির্দিষ্টকালের জন্য জারি রয়েছে নৈশকালীন জরুরি অবস্থা।

এর মধ্যে রোববারের হামলায় নিহতদের মরদেহ শনাক্তের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

লঙ্কান পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা রুয়ান গুনেসেকার বলেন, ২০৭ টি মরদেহ পোস্টমর্টেমের কাজ শুরু হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পুরো দ্বীপে জরুরি অবস্থা অব্যাহত আছে।

রোববারের হামলার শিকার একটি গির্জা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। এসময় তিনি বলেন, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেয়া হয়েছে। অল্প সময়ে দায়ীদের আইনের আওতায় আনা যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি। পরে জাতির উদ্দেশে দেয়া ভাষণে পরিস্থিতি মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান লঙ্কান প্রধানমন্ত্রী।


শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেন, সতর্ক করার পরও কেন পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়নি বিষয়টি অবশ্যই খতিয়ে দেখা হবে। সর্বপ্রথম সন্ত্রাসমুক্ত শ্রীলঙ্কা নিশ্চিত করবো আমরা। কোনোভাবেই সন্ত্রাসী কার্যকলাপ সহ্য করা হবে। সন্ত্রাস নির্মূলে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের স্বার্থে নিরাপত্তা বাহিনীকে সহায়তার জন্য সবার প্রতি আহ্বান জানাই। বর্বর এ হামলায় যারা স্বজন হারিয়েছেন, আমিও তাদের মতো সমব্যথিত।

হামলার জন্য ধর্মীয় চরমপন্থিদের দায়ী করেছেন লঙ্কান প্রতিরক্ষামন্ত্রী। রোববারের হামলার অধিকাংশই আত্মঘাতী বলে'ও জানান তিনি। গৃহযুদ্ধ অবসানের ১০ বছর পর এ ধরনের হামলায় আবারও শঙ্কিত হয়ে পড়ছেন সাধারণ মানুষ।

হামলার প্রত্যক্ষদর্শী একজন বলেন, বিকট শব্দ হল। শুধু দেখার জন্য ছাদে গেলাম। মাত্র ১ কিলোমিটার দূরে, ধোয়া দেখতে পেলাম। সাদা ধোয়া এদিকে এগিয়ে আসছে। একই মুহূর্তে দেখলাম একটি হেলিকপ্টার চক্কর দিচ্ছে।

এক লঙ্কান নাগরিক বলেন, এ ধরনের হামলায় আমরা স্তম্ভিত। গেল ১০ বছর ধরে আমরা শান্তিতে স্বাভাবিক জীবন যাপন করছিলাম। হঠাৎ করে এ ধরনের ঘটনা আবারও গৃহযুদ্ধের ভয়াবহ স্মরণ করিয়ে দিচ্ছে আমাদের।

এদিকে টিকেট নিশ্চিত করা যাত্রীরা জরুরি অবস্থার মধ্যেও দেশ ত্যাগ করতে পারবে বলে জানিয়েছে লঙ্কান বিমান কর্তৃপক্ষ। এক্ষেত্রে নির্দিষ্ট তল্লাশি চৌকিতে যাত্রীদের পাসপোর্ট ও টিকেট দেখাতে হবে। 



1