LatestsNews
# নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মা ও ২ শিশু সন্তানকে গলা কেটে হত্যা # গ্রেফতার আতঙ্কে নেতাকর্মী নিয়ে মধ্যরাতে যুবলীগের কার্যালয়ে সম্রাট# বিএনপি নেতা দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলার অভিযোগ# ৩০০০ ফুট মাটির নিচে যুক্তরাষ্ট্রের সাড়ে ৬৪ কোটি ব্যারেল জরুরি তেলের ভান্ডার# মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান# উড্ডয়নের ১০ মিনিট পরই শাহজালালে বিমানের জরুরি অবতরণ# আরও দু’টি আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী# ফকিরাপুলে ক্যাসিনোতে নারীসহ আটক ১৪২ জনকে কারাদণ্ড# নারায়ণগঞ্জ শহরে মাদক ব্যবসায়ী তুহিন ওরফে চাপাতি তুহিন র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।# রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় দুর্বৃত্তদের গুলিতে পাএমএন লারমা গ্রুপের দুই কর্মী নিহত হয়েছেন।# সন্তানের বাবা ভিপি নুর!# বিদেশি তরুণী স্বামীর খোঁজে বাংলাদেশে# রাজধানীর ৬০ স্থানে চলছে ক্যাসিনো, প্রতি রাতেই উড়ছে ১২০ কোটি টাকা# প্রাথমিকের ৬৫% শিক্ষার্থী বাংলাই পড়তে পারেনা! “কিছু বাচ্চা অক্ষরই চিনে না”# বিমানের অবস্থার অনেক উন্নতি হয়েছে -বিএনপির আমলে বিমান ছিল মুড়ির টিন: প্রধানমন্ত্রী# উদ্বোধনের দিনই পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে : রেলমন্ত্রী# স্বর্ণজয়ী মো. রোমান সানাকে অভিনন্দন ও মিষ্টি মুখ করালেন প্রধানমন্ত্রী # সরকারি কর্মকর্তাদের বিমানে ভ্রমণের নির্দেশ প্রধানমন্ত্রীর# যেখানেই পরিবর্তন করার দরকার সেখানে পরিবর্তন করবো বোনাসের জন্য হচ্ছে নতুন আইন: অর্থমন্ত্রী# টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আফগানিস্তান
আজ শুক্রবার| ২০ sep ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সাহিত্য পুরস্কার পেলেন কাপাসিয়ার শাহ মুহম্মদ আসাদুল্লাহ



আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া

মেঘ কন্যা উপন্যাস লোখার জন্য লেখা প্রকাশের সাহিত্য পুরষ্কার পেলেন কাপাসিয়া উপজেলার বেলাশী গ্রামের শিক্ষক ও লেখক শাহ মুহম্মদ আসাদুল্লাহ। ২৬ এপ্রিল শুক্রবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে আনন্দমুখর অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগড়িতে ১২টি সাহিত্যে পুরস্কার ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় ।

টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান ফারুকের ‘আত্মজৈবনিক গ্রন্থের’প্রকাশনা ও সাহিত্য পুরস্কার প্রদানের অনুষ্ঠানে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠির সভাপতি ড. সফিউদ্দিন আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান।
অনুষ্ঠান উদ্বোধন করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, প্রধান তদন্ত কর্মকর্তা (আই.জি.পি মর্যাদায়) মুহ. আবদুল হাননান খান পিপিএম ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লেখা প্রকাশ ও সাপ্তাহিক বিপ্লব বার্তার প্রকাশক বিপ্লব ফারুক।
লেখাপ্রকাশ দীর্ঘ ২৩ বছর যাবত ১২টি বিষয়ে সাহিত্য পুরষ্কার দিয়ে আসছে।

এ বছর সাহিত্যে পুরস্কার প্রাপ্তরা কবিতায় ফকির আশরাফ, একতেদার সিদ্দিকী, সৈয়দ মনির,জাকিয়া পারভীন, গোলশান নাছরিন চৌধুরি, মুনকারা প্রভা, আকবর আলী, ফকির সালাম, আব্দুল হালিম, মনসুর মুন, উপনাসে শাহদাত হোসেন, শাহ মুহাম্মদ আসাদুল্লাহ, ফিরোজ আল আজাদ, উনাইসা তিজান খান ও আইয়ুব মোহাম্মদ খান, গল্পে আশরাফুল ইসলাম, ছড়ায় শেখ সালাহ উদ্দিন, কিশোর সাহিত্যে শাহনা আফরোজ, প্রবন্ধে ড. মুহম্মদ জমির হোসেন, গবেষনা প্রবন্ধে অ্যাড. আল রুহি ও শেখ আব্দুস সালাম, জীবনি গ্রন্থে ফজলুর রহমান খান ফারুক, সম্পাদনা গন্থে সঞ্জিব কুমার রায়, কলামে দেবাশীষ দেব, অনুবাদে বিদ্যুৎ খোশনবিশ প্রচ্ছদে সামিয়া আহমেদ, প্রকাশনায় মনন প্রকাশ।

ওই অনুষ্ঠানে অতিথিরা বক্তব্য রাখেন নজরুল সেনা প্রতিষ্ঠাতা ফজলুল হক খান ফরিদ (সাথীভাই),  গীতিকবি সাখাওয়াৎ শাওন, জবি শিক্ষক ড. মিল্টন বিশ্বাস, ঢাবি শিক্ষক ড. শাকির সবুর, ডা. মির্জা নাহিদা হোসেন বন্যা, মওলানা ভাসানি ফাউন্ডেশনের সভাপতি খন্দকার নাজিম উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বলেন সবাইকে নিয়ে মিলে মিশে থাকাটাই চেয়েছিলেন বঙ্গবন্ধ যা আজো পারিনি। স্বাধীনতার ঘোষণা পত্রের মূল্যায়ন করতে হবে। লেখার স্বাধীনতায় শত্রুদের চিহ্নিত করে দিতে হবে। কারণ লেখক ও কবিদের যথেষ্ঠ দায়বদ্ধতা রয়েছে।


সভাপতির বক্তব্যে ড. সফিউদ্দিন আহমদ বলেন, সকল বিপ্লব লেখক কবিদেরই করতে হবে। লোভ কবিদের ছুইঁতে পারেনা। যে দেশে আছে শহীদ মিনার, সে দেশের মানুষ মাথা নুয়াবার নয়।


1