LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শপথ নিচ্ছেন নাকি নিচ্ছেন না তা এখনও অস্পষ্ট রয়ে গেলো।



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শপথ নিচ্ছেন নাকি নিচ্ছেন না তা এখনও অস্পষ্ট রয়ে গেলো। সময় চেয়ে চিঠি দেয়ার বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, রাজনৈতিক কৌশলের অংশ হিসেবেই এখনও শপথ নেয়া থেকে বিরত আছেন তিনি। তবে শপথ নেয়ার জন্য সময় চেয়ে স্পিকারের কাছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিঠি দিয়েছেন বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে ইতোমধ্যে খবর এসেছে।

বারবার দলের পক্ষ থেকে কঠোর অবস্থানের কথা জানানো হলেও শেষ মুহূর্তে চমক দেখিয়ে শপথ নেন বিএনপির নির্বাচিত চার সদস্য। এর পর থেকেই শপথ নেয়ায় দলটির অবস্থান নিয়ে সৃষ্টি হয়েছে নতুন আলোচনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিত সদস্যদের শপথ নেয়া প্রসঙ্গে জল ঘোলা হয়েছে রাজনৈতিক অঙ্গনে, তৈরি হয়েছিলো ধোঁয়াশা। দলটির মহাসচিব বাদে বাকি ৫জনই নিয়েছেন শপথ। 

গত ২৭শে এপ্রিল শনিবার ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেয়ায় বহিষ্কার করে বিএনপি। তাকে ঘোষণা করা হয় জাতীয় বেঈমান হিসেব।

এর দুদিন পরই দলের নির্বাচিত অন্য ৪ জনের শপথ নেয়ার কিছুক্ষণ পরই সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল দাবি করেন দলের সিদ্ধান্তেই এই শপথ। তবে তিনি কবে শপথ নেবেন সে বিষয়ে তখন কিছু পরিষ্কার করেননি বিএনপি মহাসচিব।

এদিকে মির্জা ফখরুল শপথ নেয়ার জন্য স্পীকারের কাছে সময় চেয়েছেন, এমন তথ্য উঠে আসে বিভিন্ন গণমাধ্যমে।

এ বিষয়টিকে সম্পূর্ণ মিথ্যা দাবি করেন মির্জা ফখরুল। জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ বিষয়ে আরো বলেন, কৌশলের কারণেই শপথ না নেয়া দলীয় সিদ্ধান্তেই হয়েছে।

তিনি বলেন, আমি শপথের জন্য সময় চাইনি, আমি কোন চিঠিও দেইনি, এটা মিথ্যা কথা। আপনারা প্রশ্ন করতে পারেন, আপনাদের দলের সিদ্ধান্তে আপনি কেনো শপথ নেননি। আমি বলবো এটাও দলের একটা কৌশল।  

বারবার বিপক্ষে থেকেও কেন শপথ নেয়ার পক্ষে অবস্থান নিলো দলটি সে বিষয়ে ব্যাখ্যা দেন বিএনপি মহাসচিব।

ফখরুল আরো বলেন, এই সিদ্ধান্ত একটা চমকের মতো সংবাদ। আমাদের এই সিদ্ধান্তে আমাদের যে ন্যূনতম সুযোগ রয়েছে তার ব্যবহার করতে পারবো।

হঠাৎ কেন এই শপথ নেয়ার সিদ্ধান্ত এবং মির্জা ফখরুলের এখনও শপথ না নেয়া দুটোই ভাবিয়ে তুলেছে সাধারণ মানুষের পাশাপাশি রাজনীতিবিদদেরও।


1