LatestsNews
# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

যানজটে অভ্যস্ত হলেও নানা কারণে বেশ কিছুদিন ধরে এই সমস্যা প্রকট রাজধানীতে।



যানজটে অভ্যস্ত হলেও নানা কারণে বেশ কিছুদিন ধরে এই সমস্যা প্রকট রাজধানীতে। এ পরিস্থিতিতে আসছে রমজানে এই ভোগান্তি কোন পর্যায়ে যাবে তা নিয়ে এখনই দুশ্চিন্তায় নগরবাসী। যদিও কর্তৃপক্ষ শোনাচ্ছেন আশারবানী। তবে বিশেষজ্ঞরা বলছেন, পরিবর্তন আনতে হবে পরিবহন ব্যবস্থাপনায়।

যানজট এখন জড়িয়ে গেছে রাজধানীবাসীর নিয়তির সঙ্গে। চলমান বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের প্রভাবও পড়েছে রাজপথে। বিশেষ করে মেট্রো রেলের কাজের কারণে ওইসব এলাকার রাস্তা সরু হয়ে গেছে। ডাইভারসনের ফলে চাপ পড়েছে বিকল্প রাস্তায়। এমন বাস্তবতায় দরজায় কড়া নাড়ছে রমজান মাস। আর রমজান মানেই রাজপথে বাড়তি চাপ।

বিশেষ করে রোজার প্রথম দিকে অফিস ছুটির পর ছোটাছুটি বাড়ে নগরজুড়ে। এছাড়া ফুটপাতে বসে ইফতার বাজার। ক্রমেই বাড়তে থাকে মার্কেট কেন্দ্রিক চাপ। এবার রমজানে জন-দুর্ভোগ কমাতে এ বিষয়গুলো বিবেচনায় নিয়ে পুরো মাসের ট্রাফিক প্লান সাজানো হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, রমজানে আমরা ফুটপাত দখল হতে দিবো না। ইতিমধ্যে ফুটপাত মুক্ত করা হয়েছে। ইফতার সামগ্রী নিয়ে ফুটপাতে বসা যাবে না। সেই সাথে যত্রতত্র পার্কিং করা যাবে না।

ডিএমপির যুগ্ম-মহাসচিব (ট্রাফিক) মফিজ উদ্দিন আহমেদ বলেন, পবিত্র মাহে রমজানে মার্কেট কেন্দ্রিক ও ঈদ সামনে রেখে টার্মিনাল কেন্দ্রিক বিশেষ ব্যবস্থা থাকবে। আমাদের নানা সীমাবদ্ধ রয়েছে, এরপরও রমজানে যানজট নিয়ন্ত্রণে আমরা চেষ্টা অব্যাহত থাকবে।

তবে ট্রাফিক ব্যবস্থাপনায়ও পরিবর্তন আনার কথা বলছেন বিশেষজ্ঞরা। এছাড়া ব্যক্তিগত গাড়ি ও ছোট পরিবহনের উপর নিয়ন্ত্রণ আনার তাগিদ তাদের।

বিশেষজ্ঞরা বলছেন, ছোট গাড়ি ব্যবহার ও ব্যক্তিগত গাড়ির ব্যবহার কমানো গেলে যানজট সহনীয় মাত্রায় রাখা যাবে।

এছাড়া রমজানে ঢাকার আশপাশ থেকে পরিবহন যেন রাজধানীতে ঢুকতে না পারে সে বিষয়টিও নজরে নেয়ার কথা বলছেন বিশেষজ্ঞরা।


1