LatestsNews
# ৭ ঘন্টায় নয়, মাত্র দেড় ঘন্টায় লন্ডন থেকে নিউ ইয়র্ক পৌঁছাবে যে বিশেষ প্লেন!# বিচারাধীন মামলা নিয়ে খবর প্রচারে বিরত থাকতে সুপ্রিম কোর্টে# ঢাকা শহরের কোথাও গণপরিবহনে টিকিট ছাড়া কোনো যাত্রী চলাচল করতে পারবেন না (ডিএসসিসি) # ঈদ উপলক্ষে ধারণক্ষমতার বাইরে নির্দিষ্ট আকারের থেকেও জোড়াতালি দিয়ে বড় করা হচ্ছে পুরনো লঞ্চগুলো।# জরিপের ফলাফলে দেখা গেছে পশ্চিমবঙ্গে মমতার তৃণমূল কংগ্রস নির্বাচনের ফলাফলে শীর্ষে রয়েছে।# ২৮ মে ঈদের বেতন-ভাতা পাবেন সরকারি চাকরিজীবীরা# ‘বালিশ কাণ্ডে’ জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বালিশ বিক্ষোভ’ করেছে গণঐক্য এবং নাগরিক পরিষদ# রূপপুর পারমাণবিক ‘বালিশ কাণ্ডে’ হাইকোর্টে রিট# কৃষকদের কাছ থেকে জেলা প্রশাসককে ধান কেনার নির্দেশ দিয়েছেন # বেগম খালেদা জিয়া জাউ খেয়ে বেঁচে আছেন : রিজভী# আসবাবপত্র কেনা এবং উঠানোয় অনিয়মের বিষয়ে হাইকোর্টে শুনানি শুরু হয়েছে।# নোয়াখালীতে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ স্বজনদের# পলাশবাড়ীতে সংযোগ সড়ক অভাবে নির্মিত স্বপ্নের সেতু ব্যবহার থেকে এলাকাবাসি বঞ্চিত# দারিয়াপুরে মানস নদী মাছের ঘের দখল করে নিয়েছে মৎস্যজীবীরা# বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে রুমায় মঙ্গল শোভাযাত্রা# খেজুর হতে সাবধান - খেজুরে চেতনানাশক মিশিয়ে নতুন ধর্মীয় কৌশলে অজ্ঞানপাটি ।# বাগেরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ৬ আহত২০# সুন্দরবনে ৮টি হরিণের মাংস মাথা ও চামড়া উদ্ধার!# বোরো ধান নিয়ে বিপাকে কৃষক অর্ধেক ধান দিতে হচ্ছে শ্রমিক কে # সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবীতে ধানের বস্তাসহ রাজপথে অবস্থান
আজ মঙ্গলবার| ২১ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ভয়াবহ সিরিজ বোমা হামলার পর থেকেই স্থবির শ্রীলঙ্কা- ধস নেমেছে শ্রীলঙ্কার পর্যটন খাতে



ভয়াবহ সিরিজ বোমা হামলার পর থেকেই স্থবির শ্রীলঙ্কা। গির্জার পাশাপাশি ওই দিন হামলা চালানো হয় তিনটি পাচঁতারকা হোটেলেও। এ ঘটনায় স্থানীয়দের পাশাপাশি নিহত হন বেশ কয়েকজন বিদেশী পর্যটক। এরপরই নাগরিকদের দেশটি ভ্রমণে সতর্কতা জারি করে বেশ কয়েকটি দেশ। এর প্রভাব পড়ছে 'গ্রীষ্মমণ্ডলীয় স্বর্গ' হিসেবে পরিচিত দ্বীপটির পর্যটন শিল্পে। যা অনিশ্চিয়তার মধ্যে ফেলে দিয়েছে ব্যবসায়ীদের।

শ্রীলঙ্কা। দক্ষিণ এশিয়ার একটি দ্বীপ রাষ্ট্র। নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত দেশটি সারা পৃথিবীর পর্যটকদের কাছে গ্রীষ্মকালীন ভূ-স্বর্গ নামেও পরিচিত।

এমন সুন্দর দেশটিতে গেলো ২১ এপ্রিল নারকীয় হামলা চালানো হয় একাধিক গির্জা ও তিনটি পাঁচ তারকা হোটেল। এতে স্থানীয়দের পাশাপাশি হতাহত হন বিদেশী নাগরিকও।

ভয়াবহ এ হামলার প্রভাব পড়েছে দেশটির পর্যটন শিল্পে। সারাবছরই দেশটিতে পর্যটকদের আনাগোনা থাকলেও হামলার পরপরই দেখা গেছে ভিন্ন চিত্র। শ্রীলঙ্কায় অবস্থান করা নাগরিকদের দ্রুত দেশে ফেরার পাশাপাশি নতুন করে ভ্রমণ সতর্কতা জারি করেছে বেশ কয়েকটি দেশ।

এ হামলার জেরে ঘুরতে যাওয়া পর্যটকরাও দেশটিতে থাকা আর নিরাপদ মনে করছেন না। এক পর্যটক বলেন, যা ঘটেছে তা দুঃখজনক। আমি প্রতিবছর এখানে আসি। কিন্তু ঘটনার পর থেকেই মনে হচ্ছে যেকোনো সময় একটা অনাকাঙ্খিত কিছু ঘটবে।

আরেক জন বলেন, দেশটিতে অনেকবার এসেছি। এমনকি বছরে ৫/৬ বারও। এমন ঘটনার মুখোমুখি হতে হবে ভাবি নি। তবে, আশা করি সবকিছু আবার স্বাভাবিক হবে।

পর্যটক কমে যাওয়ায় ব্যবসায় ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে শিল্পটি ঘিরে গড়ে ওঠা ব্যবসা প্রতিষ্ঠানগুলোতেও।

এক ব্যবসায়ী বলেন, হামলার কারণে আমাদের ব্যবসায় ধস নেমেছে। পর্যটক কমে গেছে। বুঝতে পারছি না কবে আবার সবকিছু স্বাভাবিক হবে।

আরেক জন বলেন, সত্যিই একটা খারাপ অবস্থার মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। ভয়াবহ ওই ঘটনার পর দেশের অবস্থাও ভালো না। বিদেশী পর্যটকরা তো আসছেই না, এমনকি স্থানীয়রাও ভয় পাচ্ছে।

দেশটির পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, গতবছর শ্রীলঙ্কা ভ্রমণ করেন ২৩ লাখ পর্যটক। ২০১৮ সালে শিল্পটি থেকে তাদের আয় হয়েছে প্রায় চারশো ৪০ কোটি মার্কিন ডলার।


1