LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ভয়াবহ সিরিজ বোমা হামলার পর থেকেই স্থবির শ্রীলঙ্কা- ধস নেমেছে শ্রীলঙ্কার পর্যটন খাতে



ভয়াবহ সিরিজ বোমা হামলার পর থেকেই স্থবির শ্রীলঙ্কা। গির্জার পাশাপাশি ওই দিন হামলা চালানো হয় তিনটি পাচঁতারকা হোটেলেও। এ ঘটনায় স্থানীয়দের পাশাপাশি নিহত হন বেশ কয়েকজন বিদেশী পর্যটক। এরপরই নাগরিকদের দেশটি ভ্রমণে সতর্কতা জারি করে বেশ কয়েকটি দেশ। এর প্রভাব পড়ছে 'গ্রীষ্মমণ্ডলীয় স্বর্গ' হিসেবে পরিচিত দ্বীপটির পর্যটন শিল্পে। যা অনিশ্চিয়তার মধ্যে ফেলে দিয়েছে ব্যবসায়ীদের।

শ্রীলঙ্কা। দক্ষিণ এশিয়ার একটি দ্বীপ রাষ্ট্র। নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত দেশটি সারা পৃথিবীর পর্যটকদের কাছে গ্রীষ্মকালীন ভূ-স্বর্গ নামেও পরিচিত।

এমন সুন্দর দেশটিতে গেলো ২১ এপ্রিল নারকীয় হামলা চালানো হয় একাধিক গির্জা ও তিনটি পাঁচ তারকা হোটেল। এতে স্থানীয়দের পাশাপাশি হতাহত হন বিদেশী নাগরিকও।

ভয়াবহ এ হামলার প্রভাব পড়েছে দেশটির পর্যটন শিল্পে। সারাবছরই দেশটিতে পর্যটকদের আনাগোনা থাকলেও হামলার পরপরই দেখা গেছে ভিন্ন চিত্র। শ্রীলঙ্কায় অবস্থান করা নাগরিকদের দ্রুত দেশে ফেরার পাশাপাশি নতুন করে ভ্রমণ সতর্কতা জারি করেছে বেশ কয়েকটি দেশ।

এ হামলার জেরে ঘুরতে যাওয়া পর্যটকরাও দেশটিতে থাকা আর নিরাপদ মনে করছেন না। এক পর্যটক বলেন, যা ঘটেছে তা দুঃখজনক। আমি প্রতিবছর এখানে আসি। কিন্তু ঘটনার পর থেকেই মনে হচ্ছে যেকোনো সময় একটা অনাকাঙ্খিত কিছু ঘটবে।

আরেক জন বলেন, দেশটিতে অনেকবার এসেছি। এমনকি বছরে ৫/৬ বারও। এমন ঘটনার মুখোমুখি হতে হবে ভাবি নি। তবে, আশা করি সবকিছু আবার স্বাভাবিক হবে।

পর্যটক কমে যাওয়ায় ব্যবসায় ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে শিল্পটি ঘিরে গড়ে ওঠা ব্যবসা প্রতিষ্ঠানগুলোতেও।

এক ব্যবসায়ী বলেন, হামলার কারণে আমাদের ব্যবসায় ধস নেমেছে। পর্যটক কমে গেছে। বুঝতে পারছি না কবে আবার সবকিছু স্বাভাবিক হবে।

আরেক জন বলেন, সত্যিই একটা খারাপ অবস্থার মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। ভয়াবহ ওই ঘটনার পর দেশের অবস্থাও ভালো না। বিদেশী পর্যটকরা তো আসছেই না, এমনকি স্থানীয়রাও ভয় পাচ্ছে।

দেশটির পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, গতবছর শ্রীলঙ্কা ভ্রমণ করেন ২৩ লাখ পর্যটক। ২০১৮ সালে শিল্পটি থেকে তাদের আয় হয়েছে প্রায় চারশো ৪০ কোটি মার্কিন ডলার।


1