LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গ্রাম ও শহরের অধিকাংশ মসজিদে মাহে রমজানে কোরআন শিক্ষা ও খতমে তারাবির জন্য প্রস্তুত



স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ


প্রতিবছরের ন্যায় এবারও পবিত্র মাহে রমজান উপলক্ষে ঝিনাইদহ জেলার বিভিন্ন গ্রাম ও শহরের অধিকাংশ মসজিদে কোরআন শিক্ষা ও খতমে তারাবির জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। জেলা উপজেলা ও বিভিন্ন গ্রামের উল্লেখযোগ্য মসজিদে পবিত্র রমজানকে সামনে রেখে প্রয়োজনীয় সংস্কার শেষে নতুন রূপে সাজানো হয়েছে।

এদিকে পবিত্র রমজান উপলক্ষে ঝিনাইদহ জেলার কেন্দ্রীয় জামে মসজিদেও ব্যাপক প্রস্তুতি চলছে। ইতোমধ্যে মসজিদে মুসল্লিদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা হয়েছে। তারাবির নামাজের জন্য আলাদা করে দুই জন হাফেজও নিয়োগ দেয়া হয়েছে। কেন্দ্রীয় মসজিদে বিদ্যুৎ লোডশেডিং হলে এর বিকল্প ব্যবস্থা করা হয়েছে।

যাতে মুসল্লিদের নামাজ আদায়ের কষ্ট পোহাতে না হয়। ঝিনাইদহ শহরের  বাসিন্দা আমিনুর রহমান জানান, কেন্দ্রীয় মসজিদে কঠোর নিরাপত্তার মাধ্যমে দিয়ে মুসল্লিরা নামাজ আদায় করতে পারবে। সুপরিসর অজুর স্থান, অত্যাধুনিক সাউন্ড সিস্টেম ও জেনারেটরসহ নানাবিধ সুব্যবস্থা থাকায় মুসল্লির উপস্থিতির হার সবসময় বেশি হয়। রমজানের প্রস্তুতি প্রসঙ্গে ঝিনাইদহ কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব প্রফেসর ড. আমিনুল ইসলাম জানান, আজ  থেকে শুরু হচ্ছে মুসলমানদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইবাদতের মাস পবিত্র রমজান।

রমজান মাসে ঝিনাইদহ কেন্দ্রীয় মসজিদে জোহরের নামাজের পর বিশেষ তালিম অনুষ্ঠিত হয়। এছাড়াও বয়স্কদের কোরআন শিক্ষার আয়োজন করা হয়েছে। এখানে আগ্রহীরা প্রয়োজনীয় সুরা-কেরাত ও দোয়া-দরুদ শিখতে পারবেন। খতিব সাহেব আরও জানান, তারাবির জন্য দুই জন হাফেজ নিয়োগ করা হয়েছে। বরাবরের মতো এবারও গরীব-মিসকিন এবং মুসাফিরদের জন্য ইফতারের ব্যবস্থা করা হবে। রমজান মাস গোনাহ মাফের মাস। এ মাসে মানুষ আল্লাহর নৈকট্য লাভের নিমিত্তে একমাস সিয়াম পালন করে থাকেন।

রমজানের রোজার প্রতিদান মহান আল্লাহ নিজ হাতে বান্দাদের প্রদান করবেন। অন্য মাসের তুলনায় রমজানে মুসল্লির সংখ্যা বেড়ে যায়। মানুষ আল্লাহর ইবাদত-বন্দেগীতে মনোযোগী হয়। কিন্তু দুঃখের বিষয় হলো, ঝিনাইদহ জেলার গ্রামাঞ্চলের মসজিদগুলোতে তেমন কোনো সুযোগ-সুবিধা না থাকায় নানাবিধ সমস্যার মধ্য দিয়েই রমজান কাটাতে হয়।

ঝিনাইদহের মহেশপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়নের তালশার গ্রামের মসজিদের মুসল্লিদের কাছ থেকে জানা গেছে, গ্রামের মসজিদে তেমন কোনো সুব্যবস্থা নেই। এলাকার মুসল্লি জানান, মসজিদে বিদ্যুৎ সংযোগ থাকলেও লোডশেডিংয়ের কারণে মুসল্লিরা শান্তিমতো নামাজ আদায় করতে পারেন না।

তারপরও আসন্ন রমজানের প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছেন, এমনটাই জানান তারাবি নামাজের নিয়োগপ্রাপ্ত ইমাম হাফেজ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বলেন, তারাবির জন্য হাফেজ নিয়োগ দেয়া হয়েছে। আমি নিজেও প্রস্তুতি নিচ্ছি।

বিগত ১০ বছর ধরে আমি তারাবির নামাজ পড়াচ্ছি। এলাকার মানুষ তারাবি নামাজ পড়ার জন্য এই মসজিদের  ইমাম হিসেবে  আমাকে নিয়োগ দিয়েছেন। জেলার বেশ কয়েকটি মসজিদের ইমাম, মোয়াজ্জিন, খতিব ও কমিটির লোকদের সঙ্গে কথা বলে জানা গেছে, অধিকাংশ মসজিদে পবিত্র মাহে রমজানে কোরআন শিক্ষার উদ্যোগ নেয়া হয়েছে।


1