LatestsNews
# বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর# আদালতের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ণ হয় সংবাদ প্রকাশের বিষয় স্পষ্ট করলেন সুপ্রিম কোর্ট# তিউনিসিয়া নৌকাডুবির ঘটনায় বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন।# বাংলাদেশ পাকিস্তানের কারও ভিসা বন্ধ করেনি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন।# ৭ ঘন্টায় নয়, মাত্র দেড় ঘন্টায় লন্ডন থেকে নিউ ইয়র্ক পৌঁছাবে যে বিশেষ প্লেন!# বিচারাধীন মামলা নিয়ে খবর প্রচারে বিরত থাকতে সুপ্রিম কোর্টে# ঢাকা শহরের কোথাও গণপরিবহনে টিকিট ছাড়া কোনো যাত্রী চলাচল করতে পারবেন না (ডিএসসিসি) # ঈদ উপলক্ষে ধারণক্ষমতার বাইরে নির্দিষ্ট আকারের থেকেও জোড়াতালি দিয়ে বড় করা হচ্ছে পুরনো লঞ্চগুলো।# জরিপের ফলাফলে দেখা গেছে পশ্চিমবঙ্গে মমতার তৃণমূল কংগ্রস নির্বাচনের ফলাফলে শীর্ষে রয়েছে।# ২৮ মে ঈদের বেতন-ভাতা পাবেন সরকারি চাকরিজীবীরা# ‘বালিশ কাণ্ডে’ জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বালিশ বিক্ষোভ’ করেছে গণঐক্য এবং নাগরিক পরিষদ# রূপপুর পারমাণবিক ‘বালিশ কাণ্ডে’ হাইকোর্টে রিট# কৃষকদের কাছ থেকে জেলা প্রশাসককে ধান কেনার নির্দেশ দিয়েছেন # বেগম খালেদা জিয়া জাউ খেয়ে বেঁচে আছেন : রিজভী# আসবাবপত্র কেনা এবং উঠানোয় অনিয়মের বিষয়ে হাইকোর্টে শুনানি শুরু হয়েছে।# নোয়াখালীতে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ স্বজনদের# পলাশবাড়ীতে সংযোগ সড়ক অভাবে নির্মিত স্বপ্নের সেতু ব্যবহার থেকে এলাকাবাসি বঞ্চিত# দারিয়াপুরে মানস নদী মাছের ঘের দখল করে নিয়েছে মৎস্যজীবীরা# বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে রুমায় মঙ্গল শোভাযাত্রা# খেজুর হতে সাবধান - খেজুরে চেতনানাশক মিশিয়ে নতুন ধর্মীয় কৌশলে অজ্ঞানপাটি ।
আজ বুধবার| ২২ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সিরাজগঞ্জে পা দিয়ে লিখে এসএসসিতে জয়ী ফজলুর



সোহাগ হাসান

চেষ্টাই সফলতা বয়ে আনে। এ সফল অর্জন করেছেন শারীরিক প্রতিবন্ধী ফজলুর রহমান (১৬)। তিনি এক পা দিয়ে লিখে এবার এসএসসি পরীক্ষায় জয়ী হয়েছেন। এ কষ্টে অর্জিত সফল ছাত্র সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার চর গোপালপুর গ্রামের সাহেব আলীর ছেলে। জন্মগতভাবে তার দুই হাত ও একটি পা নেই।

এক পা দিয়েই জীবন যাপন করেন। ফজলুর রহমান স্থানীয় মিটুয়ানী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ-৩.৫৬ পেয়ে পাস করেছেন। হতদরিদ্র পরিবারের ছেলে ফজলুর এ সাফল্যে গ্রামবাসী আনন্দে মেতেছে। তার প্রবল ইচ্ছা শক্তির কাছে দরিদ্রতা ও শারীরিক প্রতিবন্ধিতা হার মেনেছে।

তিনি পিইসিতে ২.১৭ ও জেএসসিতে ৩.৭৫ পেয়েছেন। তিনি মঙ্গলবার দুপুরের দিকে সাংবাদিকদের বলেন, প্রতিদিন কষ্ট করে এক পা দিয়ে লাফিয়ে লাফিয়ে ৩ কিলোমিটার রাস্তা পাড়ি দিয়ে স্কুলে গিয়েছি। তবে এইচএসসিতে ভর্তি হতে সকলের আর্থিক সহযোগীতার কামনা করেন। তার বাবা সাহেব আলী বলেন, আমি একজন দিনমজুর।

৯ সদস্যের সংসার চালাই। তার ওপর প্রতিবন্ধী ছেলে ও মেয়ের লেখাপড়ার খরচ যোগাতে হিমশিম খাচ্ছি। ফজলুর ছাত্র ভালো হলেও অর্থাভাবে প্রাইভেটে পড়তে দিতে পারিনি। তবে প্রাইভিট না পড়ে যে রেজাল্ট করেছে তাতেই আমি খুশি। উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইয়ুব আলী বলেন, সে লেখাপড়ায় অনেক ভালো। তারা দুই ভাই বোনই আমাদের স্কুলের শিক্ষার্থী। তাদের ফলাফলে সবাই খুশি। এদিকে সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, ফজলুর লেখাপড়ার আগ্রহ দেখে ফেসবুকের মাধ্যমে প্রায় ৭৬ হাজার টাকা অনুদান তুলে দিয়েছি।


1