LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

সিরাজগঞ্জের সলঙ্গা থানার আমশড়ার শাখা পোস্ট অফিস নানা সমস্যায় জর্জরিত



সলঙ্গা( সিরাজগঞ্জ)
 
সিরাজগঞ্জের সলঙ্গা থানার আমশড়া শাখা পোস্ট অফিস নানা সমস্যায় জর্জরিত।
 
জানাযায়, সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার ৩নং ধুবিল ইউপির ২নং ওয়ার্ডের আমশড়া গ্রামের শাখা পোস্ট অফিস ত্রক সময়ে সিরাজগঞ্জ তথা সলঙ্গাতে যখন কোথাও তেমন কোন শাখা পোস্ট অফিস ছিলনা।
 
তখন থেকেই সিরাজগঞ্জের সলঙ্গা থানার ৩নং ধুবিল ইউপি ২নং ওয়ার্ডে আমশড়া গ্রামের শাখা পোস্ট অফিস ছিল। আমশড়া গ্রামের শাখা পোস্ট অফিসের পিয়ন মুজহার আলী২৫ বছর ধরে এই অফিসে চাকরী করে আসছেন।
 
তিনি বলেন, আমি এক সময়ে এই পোস্ট অফিস থেকে প্রতিদিন হাজার হাজার চিঠিপত্র দিয়ে আসতাম যে সব এলাকা তাহা হলো। তাড়াশ ও সলঙ্গা দুই থানা মিলে আমশড়া,আগুরপুর, খুদ্দর্শিমল, কালিকাপুুর,ভিকমপুর, মাধুবপুর, মথুরাপুর,ঝুরঝুরি,লক্ষিপুর,চকনিহাল, রহিমাবাদ,বেতুয়া,চুনিয়াখাড়া, মাধারজানি, নইপাড়া,মালতিনগর,মাধাইনগর,সাতকুর্শি ইছিদহ,শ্যামিরঘণ,সোরাপুরসহ বিভিন্ন গ্রামে বন্যার মধ্যে অনেক কষ্ট করে চিঠি সবার ঘরে ঘরে পৌছিয়ে দিয়েএসেছি।
 
এখন সলঙ্গা, রৌহদহ,তাড়াশসহ বিভিন্ন জায়গায় শাখা পোস্ট অফিস হলেও। সলঙ্গা থানার ৩নং ধুবিল ইউপি ২নং ওয়ার্ডের আমশড়া শাখা পোস্ট অফিসের ভাগ্যের কোন পরির্বতন ঘটনি।
নাম প্রকাশের অনইচ্ছুক একদিক ব্যাক্তি জানান,আমশড়া শাখা পোস্ট অফিসের নামে নিজস্ব কোন জমি নেই।
 
পোস্ট অফিসে সরকারি বিধান উনুযায়ী ৩জন চাকরী করার কথা থাকলেও মাত্র একজন পিয়ন দিয়ে অফিস চলে পোস্ট মাষ্টার হামিদা বেগম নিয়মিত অফিস করেন না। অনেকেই এসে পোস্ট কার্ড ও ইনভেলাপ না পেয়ে ফেরত চলে যান। রানার থেকেই নেই। রানার কোনদিন পোস্ট অফিসের বারান্দায় এসেছে কি না তাহা কেহ দেখেনি।
 
এই সব অফিসিয়াল কাজগুলি অনেক সময় অফিসের পিয়নকে দিয়ে চলেছে। এই পোস্ট অফিসটি সে কি না পারিবারিক অফিসে পরিনিত হয়েছে মনে করেন অনেকে।
 
পোস্ট মাষ্টার হামিদা বেগমের সাথে এই বিষয়ে মুঠো ফোনে যোগাযোগ করা হলে পোস্ট মাষ্টার হামিদা বেগমের স্বামী সাবেক পোস্ট মাস্টার জনাব দুলাল মাষ্টার জানান, পোস্ট অফিসের নামে ৩ -৪ শতক জমি আমি দিয়েছি তাতে কোন ঘর তৈরি করা হয়নি। ভবিষৎতে ভবন নির্মান করার পরিকল্পনা আছে।
 
তিনি আরো বলেন, পোস্ট মাস্টার, রানার ও পিয়ন তিন জনমিলেইতো তারা কাজ করেন আমার জানা মতে, এখানে কোন সমস্য নেই।
 
 
নাম প্রকাশের অনইচ্ছুক আরো একজন বলেন, সাবেক পোস্ট মাষ্টার দুলাল আহমেদ তার নিজিস্ব পরিত্যক্ত বাড়িকে পারিবারিক পোস্ট অফিস বানিয়েছেন।
 
ভাড়াটিয়া অস্থায়ী ওই পোস্ট অফিসের করুণ দশা খুরিয়ে খুরিয়ে চলে পোস্ট অফিসের কাজ। টিনের চালদিয়ে বৃষ্টির পানি পড়ে মূল্যবান কাগজপত্র নষ্ট হয়ে যাচ্ছে। অফিসে আসবাবপত্র নেইবললে চলে। যা আছে তাও নষ্ট হয়ে যাচ্ছে।
 
পোস্ট অফিসের টিনসেড ঘরের খামখুটি পোচে নষ্ট হয়ে খোসে পড়ছে। যেকোন সময় টিনসেট ঘরটি ধসে পড়ে প্রাণহানি ঘটতে পারে। সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার ৩ নং ধুবিল ইউপি ২নং ওয়ার্ডের আমশড়া শাখা পোস্ট অফিস দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় জরাজীর্ণ ভবনে পরিণত হয়েছে।
 
এলাকাবাসির বর্তমান সরকারের কাছে প্রাণের দাবি জরাজীর্ণ টিনসেট ঘরটি ভেঙ্গে নিজস্ব জায়গার উপর একটি ভবন নির্মাণ করে পোস্ট অফিসের উত্তর উত্তর ও কাজের গতি ফিরে আসুক তাদের এই কামনা।
 
এছাড়া অত্র পোস্ট অফিসের নিয়োজিত পোস্ট মাস্টার এই প্রতিনিধিকে জানান, আমি ঊধর্বতন কর্তৃপক্ষ বরাবর, এ বিষয়ে অবগত করার পরেও বরাদ্দ না পাওয়ায় পোস্ট অফিসগুলো সংস্কার করা সম্ভব হচ্ছে না।
 
পোস্ট অফিসগুলোর মধ্যে উল্লেখযোগ্য ও জনগুরুত্বপূর্ণ পোস্ট অফিস হচ্ছে সলঙ্গা থানার ৩নং ধুবিল ইউপি ২নং ওয়ার্ডের আমশড়া গ্রামের শাখা পোস্ট অফিসটি ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয়েছে।
 
পোস্ট অফিসের প্রতিষ্ঠাতা সাবেক ৩নং ধুবিল ইউপির চেয়াম্যান সাবেক পোস্ট মাস্টার প্রেয়াতো নেতা আমজাদ হোসেন অফিসটি আমশড়া হাট খোলায় প্রতিষ্ঠিত করেছিলেন।
 
পরে তার মৃত্যর পর সাবেক পোস্ট মাস্টার দুলাল আহমেদ আমশড়া উত্তরপাড়া তার নিজ বাড়ির নিয়ে এসে তার টিনসেট ভবনের দক্ষিণ পার্শ্বে একটি কক্ষ পোস্ট অফিস ব্যবহারের জন্য ছেড়ে দেন।
 
তখন থেকে ওই কক্ষ পোস্ট অফিসের কাজে ব্যবহৃত
হয়ে আসছে। পোস্ট অফিসটি ঘিরে চারদিগে স্কুল,কলেজ,মাদ্রাসা,কয়েকটি সরকারি প্রথমিক বিদ্যালয়, কয়েকটি ইটভাটা, কয়েকটি হাফিজিয়া মাদ্রাসা, কয়েকটি কমিউনিটি হাসপাতাল, অনেক গুলিমিলকারখানা ও ধানের চাতাল রয়েছে
 
এখানে প্রতিদিন শত শত চিঠিপত্র ও দেশী বিদেশী মানি অর্ডার আসে লাখ লাখ টাকা লেনদেন হয় ও পোস্ট অফিস থেকে। দীর্ঘ প্রায় ৫৯ বছর আগে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে নানা সমস্যায় জরর্জীত নেই ভবণ,আছবাবপত্র, লেটার বকবস, সাইনবোর্ডের কালার,৩-৪ শতক অফিসের নামে কথিত জায়গা থাকলেও নেই কোন ভবন।
 
অফিস আছে, থাকেনা পোস্ট মাস্টার। পোস্ট মাস্টার মহিলা হওয়ায় সে স্বামীর সাথে তার বাসা ছেড়ে সলঙ্গা বাসা ভাড়া করে থাকেন বলে জানা যায়। জনগুরুত্বপূর্ণ পোস্ট অফিসের ভবণসহ সকল অভকাঠামোর প্রতি সরকারের কাছে যথাযথ শুদৃষ্টি কামনা করছেন সংশ্লিষ্ঠ কর্তিপক্ষ।


1