LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ সোমবার| ১৪ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মোবাইল অপারেটরের ফাঁদে পরে প্রায়ই প্রতারিত হচ্ছেন গ্রাহকরা।



বিভিন্ন মোবাইল অপারেটরের ফাঁদে পরে প্রায়ই প্রতারিত হচ্ছেন গ্রাহকরা। প্রতারণার শিকার গ্রাহকরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে মামলা করলেও মিলছে না প্রতিকার। উল্টো মামলা রিট করে রেখেছে অপারেটরগুলি। এই জটিলতা নিরসনে আরও ছয় মাস সময় লাগবে বলে জানান অধিদফতরের মহাপরিচালক। আর ভোক্তার অধিকার আদায়ে প্রয়োজনে বিশেষ আদালত খোলার দাবি কনজিউমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব)।

শাহ নেওয়াজ। কাজ করেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অফিসের প্রয়োজনে নেট ব্যবহার করতে একটি মোবাইল অপারেটর থেকে কেনেন বান্ডেল অফার। তবে অফার অনুযায়ী পাননি সুবিধা। প্রতিকার চেয়ে অভিযোগ করেন ভোক্তা সংরক্ষণ অধিদফতরে। তার মতো আরিফ আর মনিরও প্রতারিত হয়ে অভিযোগ করেছেন কিন্তু কোন সমাধান পাননি আজও।

নিষ্পত্তি না হলেও এখনও চলছে অভিযোগ গ্রহণ। খোঁজ নিয়ে জানা যায়, ২০১৭ সালের ২৮ মে, অধিদফতরটির এই কার্যক্রমের বিরুদ্ধে রিট করে একটি অপারেটর। এরপর ওই মাসেই অধিদফতরটির এই কার্যক্রম স্থগিত করার নির্দেশ দেন হাইকোর্ট। বর্তমানে ওই রিট নিষ্পত্তি করতে আইনি প্রক্রিয়া চলছে বলে জানান অধিদফতরের মহাপরিচালক।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ মহাপরিচালক মো. শফিকুল ইসলাম লস্কর বলেন, আমরা চেষ্টা করছি ভ্যাকেট করার জন্য। ৬ মাস তো লাগবেই।

তবে রিট নিষ্পত্তির কাজের অগ্রগতির পেছনে অধিদফতরটির দুর্বলতা আছে বলে মনে করে ভোক্তার অধিকার নিয়ে কাজ করা সংগঠন- ক্যাব।

ক্যাব সভাপতি গোলাম রহমান বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যে আইন সেখানে শুধু যে ভোক্তা বা ক্রেতা অভিযোগ করে তাকেই প্রতিকার দিতে পারে। সামগ্রিক প্রতিকার দেয়ার কোনো ক্ষমতা কিন্তু নাই।

গেল ১৩ মে পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে বিভিন্ন অপারেটরের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে ১৯৫০টি।



1