LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সুন্দরবনে ৮টি হরিণের মাংস মাথা ও চামড়া উদ্ধার!



শেখ সাইফুল ইসলাম কবির.সুন্দরবন থেকে ফিরে :

সুন্দরবনের বলেশ্বর নদীর সাগরতীরবর্তী চরলাঠিমারা এলাকায় হরিণের ৫ মণ মাংস, ২টি মাথা ও ২টি চামড়া জব্দ করেছে বন বিভাগ। হরিণের ৩০টি রান পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে ৮টি হরিণ জবাই করা হয়েছিল।  


শুক্রবার (১৭ মে) দিবাগত রাত সাড়ে ৩টায় সাগরতীরবর্তী চরলাঠিমারা এলাকার বনফুল আবাসন এলাকায় একটি ইঞ্জিনচালিত বোটে পরিত্যক্ত অবস্থায় ওগুলো পাওয়া যায়। কোস্ট গার্ড ও পুলিশ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে।

বন বিভাগের পাথরঘাটা রেজ্ঞের আওতায় হরিণঘাটা বন অফিসের বিট কর্মকর্তা মো. বদিউজ্জামান খান সোহাগ জানান, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টায় বনফুল আবাসন এলাকার একটি খালে ইঞ্জিনচালিত একটি বোটে কয়েকজন মানুষ দেখে স্থানীয় বাসিন্দা হোসেন ঘরামির ছেলে মো. হানিফা ‘ওখানে কারা’ জিজ্ঞেস করলে তারা দ্রুত পালিয়ে যায়।

বন বিভাগকে খবর দিলে তারা ভোররাতে মাংস বহনকারী ইঞ্জিন বোট, আনুমানিক ৫ মণ হরিণের মাংস, ২টি মাথা ও ২টি চামড়া ও ২ বস্তা হরিণ ধরার ফাঁদ জব্দ করে পাথরঘাটা রেজ্ঞ অফিসে নিয়ে যায়।

জব্দকৃত বোটের মালিক পদ্মা গ্রামের আবদুর রহমান সিকদার। তার ছেলে ইলিয়াস স্থানীয় কোস্ট গার্ডের মাঝি বলে আবাসনের অধিবাসীরা জানান। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী দাবি করেন, মাঝি ইলিয়াসকে তার বাবা হরিণশিকারী আবদুর রহমান সিকদার অপকর্মের ঢাল হিসেবে ব্যবহার করে।

এদিকে, কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার সাব-লেফটেন্যান্ট মো. জহিরুল ইসলাম ‘আমাদের বোটের মাঝি ইলিয়াসের বাবা হরিণশিকারী হলেও ইলিয়াস ভালো মানুষ’ বলে মন্তব্য করনে।

পাথরঘাটা রেজ্ঞ কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, বন আইনে মামলা করা হবে। তিনি আরো জানান, বস্তার মধ্যে থেকে হরিণের মাংস, ২টি মাথা ও ২টি চামড়া পাওয়া গেলেও হরিণের ৩০টি রান পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে ৮টি হরিণ জবাই করা হয়েছিল। আদালতের নির্দেশ পেলে মাংস মাটি চাপা ও চামড়া আলামত হিসেবে সংরক্ষণ করা হবে।

এ বিষয়ে পাথরঘাটা থানার উপপরিদর্শক (এসআই) মো. মনিররুজ্জামান ও কোস্ট গার্ডের এক গোয়েন্দা কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারাও ঘটনাস্থলে গিয়েছিলেন।সুন্দরবনের হরিন পাচপরকারীরা মাংসগুলো গোপন রুট দিয়ে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল বলে স্থানীয়দের ধারনা


1