LatestsNews
# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।# জনগণের সম্পৃক্ততা না থাকলে এককভাবে হরতাল বা অবরোধ করে সরকারবিরোধী আন্দোলনে কোন সুফল আসবে না : মির্জা ফখরুল# ঈদের আমেজ কাটিয়ে কর্মচঞ্চল হয়ে উঠতে শুরু করেছে রাজধানী# মাশরাফি বিন মুর্তজার বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।# বৃহস্পতিবার (১৫ আগস্ট) একদিনে সড়কে নিহত ৩০, আহত অর্ধশতাধিক# আজ শুক্রবার (১৬ আগস্ট) পহেলা ভাদ্র শরতের প্রথম দিন।# সৌদি আরবে সড়ক দুর্টনায় দুই বাংলাদেশি নিহত# নরেন্দ্র মোদিকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।# জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে - প্রধানমন্ত্রীর শ্রদ্ধা# ভারতজুড়ে স্বাধীনতা দিবস উদযাপিত# রাজধানীর লালবাগের চাঁদনিঘাটে প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।
আজ শনিবার| ১৭ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পলাশবাড়ীতে সংযোগ সড়ক অভাবে নির্মিত স্বপ্নের সেতু ব্যবহার থেকে এলাকাবাসি বঞ্চিত



গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউপি’র ছোট ভগবান পুর প্রধান পাড়া ও বেতকাপা ইউপি’র পূর্ব নয়ানপুর গ্রামের দক্ষিণপাড়ায় সীমান্তবর্তী নলেয়া খাল।এ খালের ওপর ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে গত ৩ বছর আগে বিগত ২০১৭-২০১৮ খ্রি.অর্থ বছরে প্রায় ৫৫ লাখ টাকা ব্যয়ে ৬০ ফিট সেতু নির্মান করা হয়।


সেতুটির কংক্রিটে আঁটানো ফলকে বেতকাপা ইউপির পূর্ব নয়ানপুর দক্ষিণপাড়া হতে মহদীপুর ইউপির ফুঁটানির বাজার সড়কের কথা উলে¬খ করা হয়েছে।


তবে সেতুটি ব্যবহারের নিমিত্তে সেতু পর্যন্ত আজও নির্মিত হয়নি যাতায়াতের জন্য কোন সংযোগ সড়ক। সেতু ব্যবহার থেকে বঞ্চিত পূর্ব নয়ানপুর গ্রামের সাইফুল ইসলাম জানান,বেতকাপা ইউপি’র পূর্ব নয়ানপুর ও পবনাপুর ইউপি’র গোপিনাথপুর গ্রামের ভুক্তভোগী মানুষজন তাদের নিত্য প্রয়োজনীয় রবি শস্য ছাড়াও বিভিন্ন কৃষিপণ্য ক্রয়-বিক্রয়সহ নানা প্রয়োজনে সেতু ব্যবহার থেকে বঞ্চিত হয়ে আসছেন।তারা নলেয়া খালের ওপর দিয়ে ফুটানির বাজার-ঢোলভাঙ্গা বাজার, কিংবা আমলাগাছী হাট হয়ে অন্যান্য হাটবাজারসহ প্রয়োজনীয় বিভিন্নন গন্তব্যে যাতায়াত করছেন।

এছাড়া উলে¬খিত ওই দুই গ্রামের বিভিন্ন পাড়া-মহল¬া থেকে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরাও নিত্য-নৈমত্তিক বিপরীত রাস্তা ব্যবহার করতে করতে হাঁপিয়ে উঠেছে।তারা নলেয়া খাল পার হয়ে ছোট ভগবানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,আমলাগাছী ডি.ইউ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ,আমলাগাছী বিএম উচ্চ বিদ্যালয়, ঢোলভাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজ ও ঢোলভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় সমূহের যাতায়াত করছেন।


স্থানীয় অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান গামী শিক্ষার্থীসহ এলাকাবাসীরাও নির্মিত ব্রিজ ব্যবহার থেকে বঞ্চিত হয়ে আসছেন।ব্রিজ ব্যতিত ওই নলেয়া খাল পারাপারের মধ্যদিয়েই শিক্ষার্থীসহ ভুক্তভোগীদের নিয়মিত যাতায়াত করতে হচ্ছে।

পূর্ব নয়ানপুর গ্রামের শিক্ষার্থী সোহেল ও শাকিল মিয়া জানান,দীর্ঘ সময় ধরে ওই দুই গ্রামের মানুষরা নলেয়া খাল পারাপারে বাঁশের সাকোই ছিল তাদের একমাত্র ভরসা। বছরের পর বছর জনভোগান্তির পর অবশেষে নলেয়া খালের ওপর স্বপ্নের সেতু নির্মাণ করা হয়।
কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য নির্মিত সেতুর সংযোগ থেকে মুল সড়ক সংযোগের দূরুত্ব মাত্র ৩০০ মিটার।

মাত্র দুরুত্বটুকু মাটি ভরাটের মাধ্যমে সেতুটির সাথে সংযোগ না করায় জনদুর্ভোগ কোনক্রমেই যেন পিছু ছাড়ছে না ওই দুই গ্রামের সর্বস্তরের মানুষের। বর্ষা মৌসুমে ভুক্তভোগীদের দুর্ভোগ আরো চরমে উঠে। নানমুখি সমস্যা বেড়ে যায় কয়েকগুন।জমিতে পানি ওঠায় ওই রাস্তা কিংবা সেতুর ওপর দিয়ে চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। সে সময় বিকল্প রাস্তা দিয়ে অতিরিক্ত ৪/৫ কি.মি. পথ পাড়ি দিয়ে ভূক্তভোগী মানুষগুলোকে পৌঁছতে হয় তাদের যারযার গন্তব্যে।

ভূক্তভোগীদের অভিযোগ,সেতুটির প্রশস্ততা ৬০ ফিট। চলাচল করতে হয় মাত্র এক ফিট প্রশস্ত রাস্তা দিয়ে তথা জমির আইল দিয়ে।রিক্সা-ভ্যানতো দুরের কথা

এ পথে বাইসাইকেল আরোহীকে পায়ে হেঁটে ক্ষেতখামারের মধ্যদিয়ে চলতে হয়।

অপরদিকে ওই সরুপথ দিয়ে উভয় দিক থেকে একইসাথে দু’জন পারাপার করতে চাইলে তবে একজনকে অবশ্যই ক্ষেতের কাদাজলে নামতেই হয়। কে থাকবে আইলে বলা কে নামবে কাদাজলে এনিয়ে অনেক সময় মৃদু তর্কবিতর্ক থেকে হাতাহাতির ঘটনা পর্যন্তও ঘটছে।


এ ব্যাপারে মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল বলেন ইউনিয়ন পরিষদের আওতায় ওই রাস্তাটি পর্যাপ্ত প্রশস্ত নয়।রাস্তাটি প্রয়োজনীয় প্রশস্ত করার জন্য দু’পাশের জমির মালিকদের সঙ্গে কথা বলা শুরু করেছি।কথা ফলপ্রসূ হলে চলমান চলি¬শ দিনের কর্মসূচীর আওতায় সেতু পর্যন্ত সংযোগ সড়কটি মাটি কেটে ভরাটের মাধ্যমে সংযোগ স্থাপন করার চেষ্টা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।


1