LatestsNews
# পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশের দিন আজ# স্বাধীনতাকে এখনো সুসংহত করা যায়নি ‘কেবল মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিই আ. লীগ করতে পারবে’# ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# ‘ফেইক আইডি প্রতারণা’ ঠেকাতে জনগণের সচেতনতা জরুরি# ডিএপি সারের দাম প্রতি কেজিতে কমল ৯ টাকা# দেশ-জাতিকে উন্নয়ন-সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার আহ্বান রাষ্ট্রপতির# দেশ-জাতিকে উন্নয়ন-সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার আহ্বান রাষ্ট্রপতির# কাদের মোল্লাকে ‘শহীদ’ সম্বোধন করায় সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত# ১৬ ডিসেম্বর ১৬ টাকায় বিমান টিকিট!# বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# নোয়াখালীতে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত# টঙ্গীতে গাজীপুরা মহিলা ও নূরুল কোরআন মাদ্রাসার শুভ উদ্বোধন# চারণকবি বিজয় সরকারের ৩৪তম মৃত্যুবার্ষিকী আজ।# আগামী ১০ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে ৫৫ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।# পেঁয়াজের দাম বাড়ায় চলতি বছরের নভেম্বরে মূল্যস্ফীতি বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# পদ্মা ব্যাংক থেকে ৪ কোটি টাকা জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট# প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ ভিডিও ফাঁস! # ২৮ দিন ধরে হাসপাতালে নিউমোনিয়া চিকিৎসা নেওয়ার পর রোববার বাড়ি ফিরেছেন লতা # ২০১৯ বেগম রোকেয়া পদক পাচ্ছেন এবার যারা # সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল
আজ সোমবার| ১৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জরিপের ফলাফলে দেখা গেছে পশ্চিমবঙ্গে মমতার তৃণমূল কংগ্রস নির্বাচনের ফলাফলে শীর্ষে রয়েছে।



এছাড়াও মমতা বন্দোপাধ্যায় নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস জয়ী হতে যাচ্ছে বলে চারটি সংস্থা ও সংবাদমাধ্যমে বুথফেরত জরিপের ফলাফলে বলা হয়েছে।

অন্যদিকে আন্তর্জাতিক জরিপকারী সংস্থা আইপিএসওএস ও প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএন নিউজ১৮ এর বুথফেরত জরিপের ফলাফলে বলা হয়েছে, দেশটির ডানপন্থী দলগুলোর নেতৃত্বদানকারী ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জোট প্রথম ছয় দফার ৪৮৩ আসনের মধ্যে ২৯২ থেকে ৩১২টি আসনে জয়ী হতে পারে।

দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস নাউ-এর বুথফেরত জরিপ বলছে, পশ্চিমবঙ্গে অন্তত ২৮টি আসনে জয় পেতে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ১১ এবং কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট দুটি আসনে জয় পেতে পারে।

ইন্ডিয়া টিভি ও পোলস্ট্র্যাটের বুথফেরত জরিপ বলছে, মমতা বন্দোপাধ্যায় নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসই আবারো পশ্চিমবঙ্গের ক্ষমতায় বসছে। ৪২ আসনের পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ২৬, কংগ্রেস ২, বিজেপি ১৪ আসনে জয় পাবে বলে আভাস দেয়া হয়েছে। তবে পশ্চিমবঙ্গের ব্যাপক আলোচিত বামপন্থীরা শূন্য।

টাইমস নাউ ভিএমআরের জরিপে তৃণমূল কংগ্রেস ২৮, কংগ্রেস ২, বিজেপি ১১ এবং বামপন্থী দলগুলো ১টি আসনে জয় পতে পারে বলে জানানো হয়েছে।

রিপাবলিক-সি ভোটারের জরিপ বলছে, তৃণমূল কংগ্রেস ২৯, কংগ্রেস ২, বিজেপি ১১ এবং বামরা শূন্য আসনে জয় পাবে।

জরিপ সংস্থা রিপাবলিক সি-ভোটার তাদের বুথ ফেরত সমীক্ষার ফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন রাজনৈতিক দল বিজেপি আবারও ক্ষমতায় আসছে বলে ইঙ্গিত দিয়েছে। তাদের জরিপের ফলাফলে বলা হয়েছে, ৫৪৩ আসনের লোকসভায় ৩০০ আসনে জয়ী হতে পারে বিজেপি। পাশাপাশি রাহুল গান্ধীর নেতৃত্বাধীন দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস এবং মিত্ররা ১২৮ আসনে জয় পেতে পারে।

ভারতের এবারের ১৭তম লোকসভা নির্বাচনে প্রায় ৯০ কোটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাত দফার এ নির্বাচনে প্রায় ১০ লাখ ভোটকেন্দ্র তৈরি করা হয়। বিশ্বের সর্ববৃহৎ ভোটযজ্ঞ শুরু হয়েছিল গত ১১ এপ্রিল।


1