LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

উল্লাপাড়ায় কৃষি কার্ড দেখে কৃষক পরিচিতি মিলিয়ে কেনা হচ্ছে ধান



সাহারুল হক সাচ্চু


সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা প্রশাসন থেকে কৃষি কাড দেখে কৃষক পরিচিতি মিলিয়ে তবেই প্রকৃত কৃষকদের কাছ থেকে সরকারি ধান কেনা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আরিফুজ্জামান মাঠ পর্যায়ে নিজেই নেমে ধান কেনায় কঠোর ভাবে কৃষক যাচাই বাছাই করছেন।

আজ বুধবার উপজেলা প্রশাসন থেকে সলপ ও পঞ্চক্রোশী ইউনিয়নের ২শ ৮০ জন কৃষকের কাছ থেকে ধান কেনা হয়। এছাড়া ইউএনও’র কার্যালয় ও স্থানীয় খাদ্য গুদামে ১শ ২০ জন কৃষকের কাছ থেকে ধান কেনা হয়েছে। কৃষকগঞ্জ বাজারে সলপ ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ও পঞ্চক্রোশী ইউনিয়নের দমদমা বাজারে কৃষকদের কাছ থেকে ধান কেনা হয়।

প্রতিজন কৃষকের কাছ থেকে ১ মেট্টিকটন করে ধান কেনা হয়েছে। এ সময় ইউএনও’র সঙ্গে উপস্থিত ছিলেন- বীর মু্িক্তযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নিয়ামুল হক, সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যান ফিরোজ উদ্দিন প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান জানান, প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান কেনায় মাঠ নামা হয়েছে।

সরকারি কৃষি কাড দেখে কৃষক পরিচিতি মিলানোর পর সে কৃষকের কাছ থেকে ধান কেনা হচ্ছে। এরই মধ্যে উপজেলার পৌরসভার সহ ৫টি ইউনিয়নের কৃষকদের কাছ থেকে সরকারি ভাবে ধান কেনা শেষ হয়েছে। ইউনিয়ন পাঁচটি হলো-দূর্গানগর, উল্লাপাড়া, পূর্ণিমাগাঁতী, পঞ্চক্রোশী ও সলপ।


1