LatestsNews
# পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনিয়ম ,রাষ্ট্রদূত সামিনার বিরুদ্ধে অভিযোগের পাহাড়, ক্ষমতার উৎস কী?# ধর্ষণ মামলার বিচার ৬ মাসের মধ্যে শেষ করতে বিচারকদের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।# নৌ-পথে বাংলাদেশ-ভারত-ভুটান ট্রেডের নবযাত্রা# স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল পর্যন্ত রাজধানীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন।# ঢামেকে প্রথমবারের মতো অ্যালোজেনিক বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট# গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল # সব ধরনের সমুদ্র সম্পদ অর্থনীতিতে কাজে লাগানোর পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ধানের ন্যায্য মজুুরির দাবিতে মানববন্ধন অনুুষ্ঠিত



ইখতিয়ার উদ্দীন আজাদ, (নওগাঁ):

নওগাঁর পতœীতলায় “বাঁচলে কৃষক বাঁচবে দেশ, গড়বো সোনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে- মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

২৫ মে শনিববার বেলা ১০টায় উপজেলার মধইল বাজার চৌরাস্তা গোলচত্বরে বেসরকারি সংগঠন ‘প্রগতি স্যোসাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন’ এর আয়োজনে এলাকার কৃষকদের নিয়ে মানববন্ধনে ধানসহ সকল কৃষি পণ্যের ন্যায্য মূল্যে নির্ধারণ কৃষিখাতে পর্যাপ্ত ভর্তুকি প্রদান ও ধানের ন্যায্য মজুরির দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রগতি স্যোসাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক সাইদুর রহমান চৌধুরী বাদল, সংগঠনের চেয়ারম্যান মানবাধিকার কর্মী বিশিষ্ঠ সমাজসেবক আবু হোসেন, সাধারণ সম্পাদক সম্পাদক জিয়াউল হক, ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ, যুগ্ন মহাসচিব শহিদুল ইসলাম রুপক, শিক্ষা বিষয়ক সম্পাদক সামিউল ফারুক ও তারেক হোসেন প্রমুখ। এসময় বক্তারা বলেন, কৃষক মাথার ঘাম পায়ে ফেলে যে ধান উৎপাদন করেন।

সেখানে বিশেষত শ্রমব্যয় ও অন্যান্য উপকরণের মূল্য বৃদ্ধি পেয়েছে। ফলে সঙ্গত কারণে ধান উৎপাদন ব্যয় বৃদ্ধি পেয়েছে। কিন্তুু, কৃষক ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে পারছেন না। তাই কৃষকের ন্যায্য মূল্যে ধানসহ কৃষি পণ্য সরকারকে ক্রয় করার আহব্বান জানান। বক্তারা আরো বলেন, সরকার যে দর নির্ধারণ করে দিয়েছে সে দরেও যদি ধান বিক্রি করে টাকা হাতে পেতেন তা হলেও কৃষকের কিছুটা লাভ থাকতো।

কিন্তু, কৃষক কম দরে বাঁকিতে ধান বিক্রি করে ক্রেতার কাছে ধর্ণা দিয়েও টাকা পাচ্ছেন না। এটা কৃষকের আর্থ-সামাজিক অবস্থার উপর বড় ধরনের চাপ। কৃষক যদি লাভ না পান, উৎসাহ না পান, তাহলে তারা ধান উৎপাদনে আগ্রহ হারাবেন। আমাদের খাদ্য নিরাপত্তা হুমকিগ্রস্থ হলে অনেক কিছুর উপরই তার নেতিবাচক প্রভাব পড়তে পারে।

তাই কৃষককে বাঁচাতে ধানের ন্যায্য মূল্য বৃদ্ধি করা দরকার। মানববন্ধন থেকে মাননীয় কৃষিমন্ত্রী, খাদ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর প্রতি ধানের মূল্য বৃদ্ধির জন্য পদক্ষেপ গ্রহণের জোর অনুরোধ জানানো হয়। উক্ত মানববন্ধনে প্রগতি ওয়েলফেয়ার অর্গানাইজেশন এর সকল সদস্য ও বিভিন্ন গ্রামের ভূক্তভুগি কৃষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


1