LatestsNews
# প্রকল্প সংশ্লিষ্টরা বলছে চলতি মাসেই বসছে মেট্রোরেলের লাইন# সব জল্পনার অবসান সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়# ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ# সিদ্ধেশ্বরীতে হত্যার শিকার তরুণীর পরিচয় জানা গেছে মিলেছে ধর্ষণের পর হত্যার আলামত# গণধর্ষণের পর পশু চিকিৎসককে নির্মমভাবে পুড়িয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত চারজনই পুলিশের গুলিতে নিহত । # নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ফাঁদ পেতে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব।



রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নাম বারেক সরকার হলেও বারেক হাজী নামেই সবার কাছে পরিচিত তিনি। ১৮ বছর বয়সে সৌদি আরব যাওয়ার পর দেশে ফিরে RCD বা রয়েল চিটার ডেভলপমেন্ট নামে সংগঠন গড়ে তোলেন তিনি। এ প্রতিষ্ঠানের নামে রাজধানীর উত্তরা, মিরপুর ও মতিঝিলের বিভিন্ন এলাকায় অত্যাধুনিক অফিস ভাড়া নেয় এই চক্র। আধুনিক এই প্রতিষ্ঠানই ছিল তার প্রতারণা সাম্রাজ্য।

র‌্যাব-৪ এর সিও চৌধুরী মঞ্জুরুল কবির জানান, ৪৩ বছর ধরে সে নিরবচ্ছিন্নভাবে যে ব্যবসা করে যাচ্ছে, এ পর্যন্ত সে বাধার সম্মুখীন হয়নি। তার চালচলন যেমন ভিআইপি ধরনের, তার প্রতারণার কৌশলগুলোও ভিআইপি ধরনের। দেশি কাউকে বিদেশি বেশে সাজিয়ে নিয়ে আসে, তাদের মাধ্যমে তাস খেলার একটা কৌশল অবলম্বন করে। 

সরকারি বেসরকারি উচ্চপর্যায়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও বিভিন্ন কোম্পানির ভুয়া কাগজপত্র ও দলিল তৈরি করে প্রতারণার ফাঁদ তৈরি করে ৪৩ বছরে একশ কোটি টাকারও বেশি হাতিয়ে নিয়েছিল তারা।

র‌্যাব-৪ এর সিও চৌধুরী মঞ্জুরুল কবির জানান, ভিকটিমকে বলা হয় আপনি ৩০ লাখ টাকা আনলেই এক কোটি টাকা পাবেন, ভিকটিম ৩০ লাখ টাকা যখনই শো করে, এরমধ্যেই তারা অফিস পরিবর্তন করে ফেলে। এ জাতীয় প্রতারণা যতগুলো আছে ঢাকা শহরে সবকিছুর তিনি হচ্ছে সম্রাট। এ পর্যন্ত আমরা শতাধিক কোটি টাকা প্রতারণার প্রমাণ পেয়েছি।

এই চক্রে জড়িতদের অন্য সদস্যদের দ্রুতই গ্রেফতার করা সম্ভব হবে বলেও জানায় র‌্যাব।


1