LatestsNews
# আর কত গরিব হলে অসহায় প্রতিবন্ধী সহিদ মিয়া সরকারি ঘর পাবে!# যুব মহিলা লীগের বৃক্ষ রোপন ও গাছ বিতরণ কর্মসুচী পালিত# গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক কয়েদির “খোঁজ নেই”# এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা# টঙ্গীতে পানি বন্দী হাজারো পরিবার# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ
আজ সোমবার| ১০ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নরমাল ডেলিবারি সেবা জোরদার করন বিষয়ক অবহিতকরন কর্মশালা



বুলবুল,ফরিদপুর :

ফরিদপুরের সালথা উপজেলা সম্মেলন কক্ষে  ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) নরমাল ডেলিবারি সেবা জোরদারকরন বিষয়ক-অবহিতকরন কর্মশালা আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: মাকছুদুল ইসলাম।


আজ রোববার সকাল ১১ টায় এমবিএইচ ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর,ঢাকা এর আয়োজনে ও উপজেলা পরিবার পরিকল্পনা সালথা কার্যালয়ের বাস্তবায়নে এ কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রুপকল্প ২০২১ এবং ২০৪১ এর স্বপ্ন, সাফল্যের ধারাবাহিকতা রক্ষা করতে নিরাপদ প্রসব কার্যক্রম সাফল্যমন্ডিত করতে এ মোটিভেশনাল সভা করা হয়েছে।

 

সভায় অতিথিবৃন্দ বলেন, গরীব মানুষকে সেবাদানের জন্য সরকার মা ও শিশুর মৃত্যুর ঝুঁকি এড়াতে উন্নত স্বাস্থ্য সেবার দরজা উন্মুক্ত করেছেন। প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে নরমাল ডেলিবারি করানোর জন্য ইউনিয়ন সেন্টার গুলোকে গড়েতুলে সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে হবে।


অতিথিবৃন্দ আরো বলেন, সুস্থ ও স্বভাবিক ডেলিবারি নিশ্চিত করতে পারলেই এ জাতি এগিয়ে যাবে। মায়েদের সুস্থতা এবং নবজাতকের সুরক্ষা ও কিশোর-কিশোরীদের সেবা প্রদানের জন্য উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র সর্বদা প্রস্তত। অনিরাপদ গর্ভধারনের কারনে ভবিষ্যত কান্ডারী শিশু নিপাত হচ্ছে। বাল্য বিবাহের কারনে হরমোনাল সিস্টেম পরিপুষ্ট নাহলে কিশোর মায়েরাই বেশি মারাযায় শিশুরা অর্টিজমে আক্রান্ত হয়।

২০ ভাগ শিশু প্রসব সংক্রান্ত জটিলতা, অনাকাঙ্খিত সিজারের কারনে মারা যাচ্ছে-এটা রোধ করে টেকসই উন্নয়নে সার্বজনীন স্বাস্থ্য সম্পূর্ন বিনামূল্যে সুরক্ষা করতে “মাতৃমঙ্গল” হাসপাতাল চালু রয়েছে। সেখানে দক্ষ ধাত্রী সহ কর্মী বাহিনী রয়েছে। সরকার এমডিজি অর্জন করেছে, ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।


কর্মশালায় বক্তব্য রাখেন, ব্রজ গোপাল ভৌমিক-পরিচালক(অতিরিক্ত সচিব) পরিবার পরিকল্পনা ঢাকা বিভাগ, ডা: মো: শরীফ পরিচালক (এমসিএইচ সার্ভিসেস) এবং লাইন ডাইরেক্টর এমসিআরএএইচ, ডা: মহা. এনামুল হক সিভিল সার্জন ফরিদপুর, মোহাম্মদ আলী সিদ্দিকী উপ-পরিচালক পরিবার পরিকল্পনা ফরিদপুর, তৃপ্তি বালা উপ-পরিচালক এমসিএইচ সার্ভিসেস প,প অধিদপ্তর ঢাকা, মো: ওয়াদুদ মাতুব্বর উপজেলা চেয়ারম্যান সালথা। উক্ত কর্মশালায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনার কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, ইউপি চেয়ারম্যান সহ সংশ্লিষ্টরা।


1