LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নরমাল ডেলিবারি সেবা জোরদার করন বিষয়ক অবহিতকরন কর্মশালা



বুলবুল,ফরিদপুর :

ফরিদপুরের সালথা উপজেলা সম্মেলন কক্ষে  ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) নরমাল ডেলিবারি সেবা জোরদারকরন বিষয়ক-অবহিতকরন কর্মশালা আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: মাকছুদুল ইসলাম।


আজ রোববার সকাল ১১ টায় এমবিএইচ ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর,ঢাকা এর আয়োজনে ও উপজেলা পরিবার পরিকল্পনা সালথা কার্যালয়ের বাস্তবায়নে এ কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রুপকল্প ২০২১ এবং ২০৪১ এর স্বপ্ন, সাফল্যের ধারাবাহিকতা রক্ষা করতে নিরাপদ প্রসব কার্যক্রম সাফল্যমন্ডিত করতে এ মোটিভেশনাল সভা করা হয়েছে।

 

সভায় অতিথিবৃন্দ বলেন, গরীব মানুষকে সেবাদানের জন্য সরকার মা ও শিশুর মৃত্যুর ঝুঁকি এড়াতে উন্নত স্বাস্থ্য সেবার দরজা উন্মুক্ত করেছেন। প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে নরমাল ডেলিবারি করানোর জন্য ইউনিয়ন সেন্টার গুলোকে গড়েতুলে সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে হবে।


অতিথিবৃন্দ আরো বলেন, সুস্থ ও স্বভাবিক ডেলিবারি নিশ্চিত করতে পারলেই এ জাতি এগিয়ে যাবে। মায়েদের সুস্থতা এবং নবজাতকের সুরক্ষা ও কিশোর-কিশোরীদের সেবা প্রদানের জন্য উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র সর্বদা প্রস্তত। অনিরাপদ গর্ভধারনের কারনে ভবিষ্যত কান্ডারী শিশু নিপাত হচ্ছে। বাল্য বিবাহের কারনে হরমোনাল সিস্টেম পরিপুষ্ট নাহলে কিশোর মায়েরাই বেশি মারাযায় শিশুরা অর্টিজমে আক্রান্ত হয়।

২০ ভাগ শিশু প্রসব সংক্রান্ত জটিলতা, অনাকাঙ্খিত সিজারের কারনে মারা যাচ্ছে-এটা রোধ করে টেকসই উন্নয়নে সার্বজনীন স্বাস্থ্য সম্পূর্ন বিনামূল্যে সুরক্ষা করতে “মাতৃমঙ্গল” হাসপাতাল চালু রয়েছে। সেখানে দক্ষ ধাত্রী সহ কর্মী বাহিনী রয়েছে। সরকার এমডিজি অর্জন করেছে, ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।


কর্মশালায় বক্তব্য রাখেন, ব্রজ গোপাল ভৌমিক-পরিচালক(অতিরিক্ত সচিব) পরিবার পরিকল্পনা ঢাকা বিভাগ, ডা: মো: শরীফ পরিচালক (এমসিএইচ সার্ভিসেস) এবং লাইন ডাইরেক্টর এমসিআরএএইচ, ডা: মহা. এনামুল হক সিভিল সার্জন ফরিদপুর, মোহাম্মদ আলী সিদ্দিকী উপ-পরিচালক পরিবার পরিকল্পনা ফরিদপুর, তৃপ্তি বালা উপ-পরিচালক এমসিএইচ সার্ভিসেস প,প অধিদপ্তর ঢাকা, মো: ওয়াদুদ মাতুব্বর উপজেলা চেয়ারম্যান সালথা। উক্ত কর্মশালায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনার কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, ইউপি চেয়ারম্যান সহ সংশ্লিষ্টরা।


1