LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রেলওয়ের অনলাইন টিকিটিংয়ে নানা অসঙ্গতি : দুদক



রেলওয়ের অনলাইন টিকিটিংয়ে নানা অসঙ্গতি পাওয়ার কথা জানিয়েছে দুর্নীতি দমন কমিশন দুদক। এসব অসঙ্গতি নিয়ে রেলের ই-টিকিট নিয়ন্ত্রক সংস্থা সিএনএস যে ব্যাখ্যা দিয়েছে তাতেও সন্তুষ্ট নয় সংস্থাটি। তবে অভিযোগ অস্বীকার করলেও রেলওয়ে বলছে, অ্যাপের দুর্বলতার কারণে ঝামেলায় পড়েছেন যাত্রীরা। অ্যাপটি উন্নয়নে নতুন করে চুক্তি করা হচ্ছে বলেও জানায় রেলওয়ে কর্তৃপক্ষ।

২২ মে ঈদের আগাম টিকিট বিক্রি শুরুর দিন থেকে, অ্যাপে প্রবেশ করতে না পারা সার্ভার ডাউন কিংবা হ্যাঙ এমন নানা অভিযোগ অ্যাপ ব্যবহারকারীদের মুখে। এমন প্রেক্ষাপটে অন লাইনে বিক্রির আড়ালে টিকিট জালিয়াতি হচ্ছে কিনা, তা খতিয়ে দেখতে কমলাপুর স্টেশনের সার্ভার কক্ষে হানা দেয় দুদক।

প্রাপ্ত তথ্যগুলো আরও ভালোভাবে মিলিয়ে নিতে, ৫দিন পর ২৭ মে আবারও কমলাপুরে দুদক। অনলাইন টিকিট বিক্রিতে সহায়তা প্রদানকারী সংস্থা সিএনএসের কক্ষে অভিযান চালায় দুদকের একটি আইটি এক্সপার্ট দল। বৈধ সময় পার হওয়ার পরও অ্যাপে টিকিট কেটে নেয়াসহ বেশ কিছু অসঙ্গতি তুলে ধরেন তারা।

দুদকের প্রকৌশলী সোহাগ কুমার দাস বলেন, ৩১ তারিখ থেকে ৪ তারিখ পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। এই টিকিট বিক্রির সময় ১০টা পর্যন্ত। আমরা এখানে এসে দেখলাম টিকিট ১০টার পরও বিক্রি হচ্ছে। 

ইচ্ছাকৃতভাবে সার্ভার হ্যাঙ করে রাখা হয় কিনা? এমন প্রশ্নের সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেনি সিএনএস এমন মন্তব্য করে দুদক বলছে, রেলের কারিগরি ঘাটতির কারণে সিএনএসকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

দুদকের সহকারী পরিচালক খায়রুল হক বলেন, ইচ্ছাকৃতভাবে তারা সার্ভার লক করে রেখেছে কিনা সার্ভার হ্যাঙ করছে কিনা তার উত্তর তাদের কাছে নেই।  

এরপর দুদকের দলটি যায় রেলপথ মন্ত্রণালয়ে। যেখানে তলব করা হয়, রেলের অপারেশন বিভাগের কর্মকর্তা ও সিএনএসের শীর্ষ কর্তাদের। ঘণ্টাব্যাপী আলোচনার পর সংবাদমাধ্যমে কোনো কিছু না জানিয়ে চলে যায় দুদক দল।

পরে দুদকের সব অভিযোগ অস্বীকার করে সিএনএস ও রেলওয়ে। নিজেদের দুর্বলতা স্বীকার করে অ্যাপ উন্নয়নে নিজেদের পরিকল্পনার কথা জানায় কর্তৃপক্ষ।

বাংলাদেশ রেলওয়ে’র সহকারী পরিচালক (অপারেশন) মিয়াজাহান বলেন, জনগণের চাহিদার সাথে সেভাবে আমরা এখনো সক্ষম নই। এই সক্ষমতা অর্জনের জন্য রেলওয়ের পরবর্তী ব্যবস্থাগুলো রেলওয়েকে নিতে হবে। 

ঈদ টিকিটের প্রায় ৫০ হাজার পাঁচদিনে বিক্রির বরাদ্দ পায় অনলাইন, সোমবার (২৭ মে) দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত অবিক্রিত টিকিটের সংখ্যা প্রায় ৭ হাজার বলে জানায় সিএনএস।


1