LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ সোমবার| ২৪ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রেলওয়ের অনলাইন টিকিটিংয়ে নানা অসঙ্গতি : দুদক



রেলওয়ের অনলাইন টিকিটিংয়ে নানা অসঙ্গতি পাওয়ার কথা জানিয়েছে দুর্নীতি দমন কমিশন দুদক। এসব অসঙ্গতি নিয়ে রেলের ই-টিকিট নিয়ন্ত্রক সংস্থা সিএনএস যে ব্যাখ্যা দিয়েছে তাতেও সন্তুষ্ট নয় সংস্থাটি। তবে অভিযোগ অস্বীকার করলেও রেলওয়ে বলছে, অ্যাপের দুর্বলতার কারণে ঝামেলায় পড়েছেন যাত্রীরা। অ্যাপটি উন্নয়নে নতুন করে চুক্তি করা হচ্ছে বলেও জানায় রেলওয়ে কর্তৃপক্ষ।

২২ মে ঈদের আগাম টিকিট বিক্রি শুরুর দিন থেকে, অ্যাপে প্রবেশ করতে না পারা সার্ভার ডাউন কিংবা হ্যাঙ এমন নানা অভিযোগ অ্যাপ ব্যবহারকারীদের মুখে। এমন প্রেক্ষাপটে অন লাইনে বিক্রির আড়ালে টিকিট জালিয়াতি হচ্ছে কিনা, তা খতিয়ে দেখতে কমলাপুর স্টেশনের সার্ভার কক্ষে হানা দেয় দুদক।

প্রাপ্ত তথ্যগুলো আরও ভালোভাবে মিলিয়ে নিতে, ৫দিন পর ২৭ মে আবারও কমলাপুরে দুদক। অনলাইন টিকিট বিক্রিতে সহায়তা প্রদানকারী সংস্থা সিএনএসের কক্ষে অভিযান চালায় দুদকের একটি আইটি এক্সপার্ট দল। বৈধ সময় পার হওয়ার পরও অ্যাপে টিকিট কেটে নেয়াসহ বেশ কিছু অসঙ্গতি তুলে ধরেন তারা।

দুদকের প্রকৌশলী সোহাগ কুমার দাস বলেন, ৩১ তারিখ থেকে ৪ তারিখ পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। এই টিকিট বিক্রির সময় ১০টা পর্যন্ত। আমরা এখানে এসে দেখলাম টিকিট ১০টার পরও বিক্রি হচ্ছে। 

ইচ্ছাকৃতভাবে সার্ভার হ্যাঙ করে রাখা হয় কিনা? এমন প্রশ্নের সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেনি সিএনএস এমন মন্তব্য করে দুদক বলছে, রেলের কারিগরি ঘাটতির কারণে সিএনএসকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

দুদকের সহকারী পরিচালক খায়রুল হক বলেন, ইচ্ছাকৃতভাবে তারা সার্ভার লক করে রেখেছে কিনা সার্ভার হ্যাঙ করছে কিনা তার উত্তর তাদের কাছে নেই।  

এরপর দুদকের দলটি যায় রেলপথ মন্ত্রণালয়ে। যেখানে তলব করা হয়, রেলের অপারেশন বিভাগের কর্মকর্তা ও সিএনএসের শীর্ষ কর্তাদের। ঘণ্টাব্যাপী আলোচনার পর সংবাদমাধ্যমে কোনো কিছু না জানিয়ে চলে যায় দুদক দল।

পরে দুদকের সব অভিযোগ অস্বীকার করে সিএনএস ও রেলওয়ে। নিজেদের দুর্বলতা স্বীকার করে অ্যাপ উন্নয়নে নিজেদের পরিকল্পনার কথা জানায় কর্তৃপক্ষ।

বাংলাদেশ রেলওয়ে’র সহকারী পরিচালক (অপারেশন) মিয়াজাহান বলেন, জনগণের চাহিদার সাথে সেভাবে আমরা এখনো সক্ষম নই। এই সক্ষমতা অর্জনের জন্য রেলওয়ের পরবর্তী ব্যবস্থাগুলো রেলওয়েকে নিতে হবে। 

ঈদ টিকিটের প্রায় ৫০ হাজার পাঁচদিনে বিক্রির বরাদ্দ পায় অনলাইন, সোমবার (২৭ মে) দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত অবিক্রিত টিকিটের সংখ্যা প্রায় ৭ হাজার বলে জানায় সিএনএস।


1