LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শাহজালাল শাহজালাল বিমানবন্দর দুই কেজি স্বর্ণের বারসহ আটক ২



রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই কেজি স্বর্ণবারসহ দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। 

মঙ্গলবার সকালে গুয়াংজু থেকে বিএস৩২৬ ফ্লাইটে করে আসা দুই যাত্রীর কাছ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়। আটকরা হলেন- মাকসুদুর রহমান, মোহাম্মদ শাকিল মোল্লা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে গুয়াংজু থেকে বিএস৩২৬ ফ্লাইটে করে আসা দুই যাত্রীর কাছ থেকে ২০টি সোনার বার আটক করা হয়। বারগুলোর মোট ওজন দুই কেজি ২৪৭ গ্রাম। এছাড়া আটক দুই যাত্রীর নাম মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা।

 

গোপনীয় সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দারা জানতে পারে, চীন থেকে আসা যাত্রীদের মাধ্যমে সোনা চোরাচালান হবে। এ পরিপ্রেক্ষিতে শুল্ক গোয়েন্দারা ওই ফ্লাইটের যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে যাত্রীদের শনাক্ত করে নজরদারিতে রাখা হয়। তারা যখন গ্রিন চ্যানেল অতিক্রম করে তখন তাদের জিজ্ঞাসা করা হয় স্বর্ণ আছে কি না। তখন তারা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোনো কিছু না পেয়ে চ্যানেলের আর্চওয়েতে নেয়া হয়। সেখানে তাদের শরীরে ধাতব পদার্থ থাকার সংকেত পাওয়া যায়।

অধিক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের রেকটাম থেকে ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। আটক করা স্বর্ণবাগুলোর আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকা।

আটক করা সোনার বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদের বিরুদ্ধে মামলা দায়েরের ব্যবস্থাও প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।


1