LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ফসল উৎপাদনে সহজ শর্তে কৃষি ঋণ ও ধানের ন্যায্য মূল্যের দাবিতে সংবাদ সম্মেলন



গাইবান্ধায় কৃষকদের সকল প্রকার ফসল উৎপাদনে সহজ শর্তে কৃষি ঋণ প্রদান ও উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করার জন্য জেলার কৃষকদের পক্ষ থেকে দাবি জানানো হয়। জেলার ৩২টি ইউনিয়নের কৃষক ফেডারেশনের পক্ষ থেকে মঙ্গলবার গাইবান্ধা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

এজন্য কৃষকদের পক্ষ থেকে ৫ দফা দাবি উপস্থাপন করা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে কৃষিক্ষেত্রে সরকারি সুযোগ সুবিধা ও ভর্তুকি প্রকৃত কৃষকদের প্রাপ্তি নিশ্চিত করা, ব্যক্তিগত গ্যারান্টির পরিবর্তে কৃষক সংগঠনের গ্যারান্টিতে প্রয়োজনীয় ঋণ প্রদান, দুধ ও মসলা উৎপাদনসহ সকল ঋণ মৌসুম ভিত্তিক প্রদান, কৃষকদের দ্রুত ব্যাংক ঋণ প্রদানের নিশ্চয়তা বিধান এবং যাদের ঋণ দেয়া হয়েছে তাদের তালিকা ব্যাংকে টাঙিয়ে রাখা।

সংবাদ সম্মেলনে আব্দুল হান্নান লিখিত বক্তব্যে আরো উলে¬খ করেন, সরকার ব্যাংগুলোকে মোট ঋণের ২.৫ শতাংশ কৃষি খাতে ঋণ দেয়ার ব্যাপারে নির্দেশনা দিলেও এই ঋণ কৃষকরা পাচ্ছে না। তদুপরি জেলার কৃষকরা বহুদিন ধরে ষাঁড় মোটাতাজাকরণ, দুধ উৎপাদন, সবজি ও ঔষধি গাছ চাষাবাদ করে আসছে। উৎপাদন উপকরণের মূল্যের উর্দ্ধগতি ও উৎপাদনকালিন অন্যান্য ব্যয় নির্বাহ করতে কৃষকরা হিমশিম খাচ্ছে। অন্যদিকে এনজিও থেকে ঋণ পাওয়া গেলেও তা কৃষকদের পক্ষে বহন করা সম্ভব হচ্ছে না কারণ রাত পোহালেই তাদের ঋণের কিস্তি দিতে হয়। আবার সরকারি-বেসরকারি ব্যাংক থেকে কৃষি ঋণ পেতে গেলে অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে।

ব্যাংকগুলোর সীমাহীন গ্যারান্টি চাওয়া যেমন জমির দলিল, হালনাগাদ পর্চা, কোন সরকারি কর্মচারী বা কর্মকর্তার গ্যারান্টি। এছাড়াও কৃষি ঋণ নিতে গিয়ে কৃষকদের নানাভাবে হয়রানির শিকার হতে হয়। শুধু তাই নয়, ব্যাংকগুলো সরকারি কর্মচারি বা কর্মকর্তার ব্যাংক একাউন্টের ফাঁকা স্বাক্ষরিত চেক দাবি করেন যা কোনভাবেই কৃষকদের পক্ষে সংগ্রহ করা সম্ভব হয় না। তাই কৃষকরা সহজলভ্য ও বহনযোগ্য ঋণ না পাওয়ায় তাদের জীবন জীবিকা হুমকির মুখে পড়ছে। এতে তারা অন্য পেশাকে বেছে নিতে বাধ্য হচ্ছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ফজলুর রহমান, আকরামুল হক, তাহেরা বেগম, গোলাম রব্বানী, জাবেদ আলী, উজ্জল মিয়া, রেজাউল করিম, হায়দার আলী, বেলাল মিয়া, মঞ্জু মিয়া ও খাইরুল ইসলাম।


1