LatestsNews
# আমিরাত থেকে বিশাল বিনিয়োগ আসছে বাংলাদেশে# ঈদের খরচ হিসেবে ‘ন্যায্য পাওনা’ চেয়েছিলাম: রাব্বানী# বন্যার কারণ দেখিয়ে পেঁয়াজ রপ্তানির মূল্য প্রায় তিনগুণ বাড়িয়েছে ভারত।# আগামীকাল রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী# ছাত্রলীগকে দেওয়া দেড় কোটি টাকার বিষয়টি ‘সাজানো গল্প’: জাবি ভিসি# মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় ফিরব: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।# নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ, ৮৫ শতাংশ বৃদ্ধি করে নতুন বেতন কাঠামো# টঙ্গীতে যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে প্রশিক্ষণকেন্দ্রের জন্য কম্পিউটার সামগ্রী বিতরণ# বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে আজ যুক্ত হচ্ছে চতুর্থ বোয়িং ড্রিমলাইনার # কর ফাঁকির মামলায় গুগলকে ৫৫ কোটি ডলার জরিমানা# মিয়ানমার সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় কক্সবাজারের ক্যাম্পকে ঘিরে বেপরোয়া হয়ে উঠেছে রোহিঙ্গাসন্ত্রাসীরা# অবশেষে কাশ্মীর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো মোদি সরকার# বিশাল সুখবর পেলেন পুলিশ সদস্যরা- কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের কার্যক্রম শুরু # হজ-ওমরাসহ সব ধরনের ভিসা ফি নির্ধারণ করেছে সৌদি# প্রতিহিংসার রাজনীতি করে বিএনপি ও খালেদা জিয়া: তথ্যমন্ত্রী# আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী# আফিফের ব্যাটে লজ্জা এড়িয়ে জয় পেল বাংলাদেশ# প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার# এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারী ধরলেন ম্যাজিস্ট্রেট# ৮৬ কোটি টাকার লোভ কাল হলো শোভন-রাব্বানীর!
আজ মঙ্গলবার| ১৭ sep ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

৮ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার মামলা করতে গিয়ে " ধর্ষণের মামলা নিতে ঘুষ নিল পুলিশ



৮ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার মামলা করতে গিয়ে বাবার কাছ থেকে ঘুষ নিলেন রাজধানীর কাফরুল থানার এক দারোগা। এমনকি মামলার কাগজপত্র দিতেও টাকা দাবি করেছিলেন সেই পুলিশ সদস্য। সেই কথোপকথন ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলছেন, অভিযোগ ওঠার পরই টাকা ফেরত দেয়া হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে তদন্ত চলছে। জড়িত পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন মানবাধিকার কর্মী ও আইনজীবীরা।

একজন মানবাধিকার কর্মীর সঙ্গে রাজধানীর কাফরুল থানার উপপরিদর্শক আব্দুল কুদ্দুসের কথোপকথনেই পরিস্কার হয় ঘুষ নেয়ার বিষয়টি।

অভিযুক্ত পুলিশ সদস্যের সঙ্গে এ বিষয়ে ফোনে কথা বলেন মানবাধিকার কর্মী আনোয়ার-ই-তাসলিমা। পাঠকদের জন্য ফোনালাপটি হুবহু তুলে দেয়া হলো:
- উনারা (ধর্ষণ চেষ্টার শিকার শিশুটির বাবা) মামলা করতে আপনার কাছে গেল, উনাদের কাছ থেকে ৪ হাজার টাকা কেন নিলেন?
- তাহলে মামলাটা আপনি চালান। 
- আপনাকে তো সরকার বেতন দিচ্ছে..
- দিচ্ছে.. কিন্তু একটা মামলা চালাতে অনেক কিছু লাগে, এখানে যে পরিমাণ খরচ হয় সেটা কিভাবে ম্যানেজ হবে।

ধর্ষণ চেষ্টার সময় হাতে নাতে ধরা পড়ার আসামি সুমনের বিরুদ্ধে মামলা করতে গিয়ে এমন বিড়ম্বনায় পড়েন শিশুটির বাবা।

শিশুটির বাবা জানান, ৪ হাজার টাকা দেয়ার পর উনি বলেন, ৪ হাজার টাকায় হবে না, সকালে আসার সময় আরো ৩ হাজার টাকা নিয়ে আসতে হবে। 

এ অভিযোগের পর কাফরুল থানায় গিয়ে অভিযুক্ত পুলিশ সদস্য আব্দুল কুদ্দুসকে পাওয়া যায়নি। টেলিফোনে থানার ওসি মো. সেলিমুজ্জামান জানান, ঘটনাটি আলোচিত হওয়ার পরই তাকে ক্লোজড করা হয়েছে। তদন্তও চলছে।

মানবাধিকার কর্মী ও আইনজীবীরা বলছেন, অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে শুধুমাত্র বিভাগীয় ব্যবস্থা নয়, আনতে হবে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায়।

সুপ্রিম কোর্টের আইনজীবী শামীম সরদার বলেন, এই অপরাধটা দণ্ডবিধিতে ঘুষ গ্রহণের অপরাধ। তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের এফআইআর হবে। সেটা সংশ্লিষ্ট থানাও করতে পারে, দুর্নীতি দমন কমিশনও করতে পারে।

মানবাধিকার কর্মী আনোয়ার-ই-তাসলিমা বলেন, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ। একজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অন্যরাও সতর্ক হয়ে যাবে।

থানায় সাধারণ মানুষ সেবা পাচ্ছে কিনা এ বিষয়ে নজরদারি বাড়াতে উধ্বর্তন পুলিশ কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্টরা।


1