LatestsNews
# পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনিয়ম ,রাষ্ট্রদূত সামিনার বিরুদ্ধে অভিযোগের পাহাড়, ক্ষমতার উৎস কী?# ধর্ষণ মামলার বিচার ৬ মাসের মধ্যে শেষ করতে বিচারকদের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।# নৌ-পথে বাংলাদেশ-ভারত-ভুটান ট্রেডের নবযাত্রা# স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল পর্যন্ত রাজধানীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন।# ঢামেকে প্রথমবারের মতো অ্যালোজেনিক বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট# গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল # সব ধরনের সমুদ্র সম্পদ অর্থনীতিতে কাজে লাগানোর পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

৮ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার মামলা করতে গিয়ে " ধর্ষণের মামলা নিতে ঘুষ নিল পুলিশ



৮ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার মামলা করতে গিয়ে বাবার কাছ থেকে ঘুষ নিলেন রাজধানীর কাফরুল থানার এক দারোগা। এমনকি মামলার কাগজপত্র দিতেও টাকা দাবি করেছিলেন সেই পুলিশ সদস্য। সেই কথোপকথন ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলছেন, অভিযোগ ওঠার পরই টাকা ফেরত দেয়া হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে তদন্ত চলছে। জড়িত পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন মানবাধিকার কর্মী ও আইনজীবীরা।

একজন মানবাধিকার কর্মীর সঙ্গে রাজধানীর কাফরুল থানার উপপরিদর্শক আব্দুল কুদ্দুসের কথোপকথনেই পরিস্কার হয় ঘুষ নেয়ার বিষয়টি।

অভিযুক্ত পুলিশ সদস্যের সঙ্গে এ বিষয়ে ফোনে কথা বলেন মানবাধিকার কর্মী আনোয়ার-ই-তাসলিমা। পাঠকদের জন্য ফোনালাপটি হুবহু তুলে দেয়া হলো:
- উনারা (ধর্ষণ চেষ্টার শিকার শিশুটির বাবা) মামলা করতে আপনার কাছে গেল, উনাদের কাছ থেকে ৪ হাজার টাকা কেন নিলেন?
- তাহলে মামলাটা আপনি চালান। 
- আপনাকে তো সরকার বেতন দিচ্ছে..
- দিচ্ছে.. কিন্তু একটা মামলা চালাতে অনেক কিছু লাগে, এখানে যে পরিমাণ খরচ হয় সেটা কিভাবে ম্যানেজ হবে।

ধর্ষণ চেষ্টার সময় হাতে নাতে ধরা পড়ার আসামি সুমনের বিরুদ্ধে মামলা করতে গিয়ে এমন বিড়ম্বনায় পড়েন শিশুটির বাবা।

শিশুটির বাবা জানান, ৪ হাজার টাকা দেয়ার পর উনি বলেন, ৪ হাজার টাকায় হবে না, সকালে আসার সময় আরো ৩ হাজার টাকা নিয়ে আসতে হবে। 

এ অভিযোগের পর কাফরুল থানায় গিয়ে অভিযুক্ত পুলিশ সদস্য আব্দুল কুদ্দুসকে পাওয়া যায়নি। টেলিফোনে থানার ওসি মো. সেলিমুজ্জামান জানান, ঘটনাটি আলোচিত হওয়ার পরই তাকে ক্লোজড করা হয়েছে। তদন্তও চলছে।

মানবাধিকার কর্মী ও আইনজীবীরা বলছেন, অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে শুধুমাত্র বিভাগীয় ব্যবস্থা নয়, আনতে হবে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায়।

সুপ্রিম কোর্টের আইনজীবী শামীম সরদার বলেন, এই অপরাধটা দণ্ডবিধিতে ঘুষ গ্রহণের অপরাধ। তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের এফআইআর হবে। সেটা সংশ্লিষ্ট থানাও করতে পারে, দুর্নীতি দমন কমিশনও করতে পারে।

মানবাধিকার কর্মী আনোয়ার-ই-তাসলিমা বলেন, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ। একজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অন্যরাও সতর্ক হয়ে যাবে।

থানায় সাধারণ মানুষ সেবা পাচ্ছে কিনা এ বিষয়ে নজরদারি বাড়াতে উধ্বর্তন পুলিশ কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্টরা।


1