LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

উৎসুক দর্শনার্থীর উপচে পড়া ভীড়, দৃষ্টিনন্দন নবাবগঞ্জের আশুড়ার বিল জাতীয় উদ্যান।



মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ, দিনাজপুর: 

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের দুঃসাহসিক স্বপ্ন আজ সাড়া ফেলেছে বিশ্বব্যপী। স্বপ্ন দেখার শুরুতে অনেকে যখন অনেক মনগড়া মন্তব্য করে স্বপ্ন ভাঙ্গার অপচেষ্টা করত ঠিক তখনই উৎসাহ যুগিয়ে নতুন স্বপ্নের হাতছানি দিয়ে সার্বক্ষনিক পাশে থেকে বর্তমান অবস্থার রূপ দানে অগ্রণী ভূমিকা পালন করেছেন তিনি, এ এস এম আলমগীর (প্রথম আলো,  বিরামপুর,দিনাজপুর  প্রতিনিধি)।


গত শনিবার ০১জুন দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে জাতীয় উদ্যান ঘেষা  আশুড়ার বিলে শেখ ফজিলাতুন্নেছা কাঠের সেতুর উদ্বোধন করেন দিনাজপুর ৬ আসনের সাংসদ মোঃ শিবলী সাদিক এমপি, বিশেষ অতিথি  জেলা প্রশাসক দিনাজপুর মোঃ মাহামুদুল আলম। উদ্বোধনের পরেই তিন দিন ব্যাপী মেলার আয়োজন করে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন।

আর ঈদের প্রথম দিনেই মেলায় সকাল থেকে বিভিন্ন শ্রেনীর উৎসুক দর্শনার্থীর উপচে পড়া ভীড় সার্থক করে সুযোগ্য এই ব্যক্তির অক্লান্ত পরিশ্রমের স্বপ্নকে।

পর্যটকদের আকর্ষনে কাঠের আঁকাবাঁকা সেতুটি নির্মান থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারে মুগ্ধ হয়েছে দেশের পর্যটকরা, এমনকি বিদেশেও সাড়া পড়তে বাদ থাকেনি। শেখ ফজিলাতুন্নেছা আঁকাবাঁকা কাঠের সেতুটি এক নজর দেখার জন্য দূর দূরান্ত থেকে ছুটে এসেছে হাজার পর্যটক/ উৎসুক দর্শক। ঐতিহ্যবাহী জাতীয় উদ্যান ঘেষা আশুড়ার বিল, প্রাকৃতিক সৌন্দর্য আর মনমাতানো নান্দনিক এই বিলটি বর্ষা মৌসুমে দেশি প্রজাতির মাছ, হারিয়ে যাওয়া জাতীয় ফুল শাপলার  বিস্তার।

এমন পরিবেশ মনমাতানো দৃশ্য ও আশুড়ার বিলের উপর আঁকাবাঁকা কাঠের সেতু দর্শানার্থীর মন কাড়ার যাদু। সেতুর দু’পাশে বিশাল বন, আর বনের ভেতরে বসার জায়গা, বিশুদ্ধ পানির ব্যবস্থা  এত মানুষের ভীড় সব মিলে পর্যটকদের যেন মুগ্ধ করেছে।


নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান উপজেলায় যোগদান করার পর থেকেই আশুড়ার বিল ও নবাবগঞ্জ জাতীয় উদ্যানের গুরুত্ব তুলে ধরতে  নেন একের পর এক উদ্যোগ। প্রথম থেকেই তাঁকে সহযোগীতা করেন, প্রথম আলো, বিরামপুর,দিনাজপুর প্রতিনিধি এ এস এম আলমগীর।

লাল-নীল শাপলা ফুলের বংশ বিস্তারে ফুলের চারা রোপন আশুড়ার বিলের ধারে বিভিন্ন প্রজাতির ফুলের চারা লাগানো , জাতীয় উদ্যানের শাল গাছে পাখির অভয়াশ্রমের জন্য মাটির হাড়ি ঝুলিয়ে পাখির আবাসস্থানের ব্যবস্থা করণ প্রভৃতি দিয়ে শুরু হয় স্বপ্ন দেখা।

পর্যটকরা  এমন সুন্দর উদ্যোগ গ্রহন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানকে ধন্যবাদ জানিয়ে তার আজীবন সুস্থতা কামনা করছেন।

 পর্যটকদের সুবিধার্থে ও আধুনিকায়নে নেয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। পর্যটকরা এখানে সারা বছর আসতে পারবেন। এছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর দিনাজপুরের পক্ষ থেকে উন্নতমানের ল্যাট্নি সহ বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা  করা হচ্ছে


1