LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ সোমবার| ১৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

খালেদা জিয়ার মুক্তির দাবি মানে রাজাকার, জামাত ও জঙ্গি পুনর্বাসন প্রকল্প গণতন্ত্রের কবর রচনার চক্রান্ত



নোয়াখালী প্রতিনিধি:

জাসদ সভাপতি ও তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, খালেদা জিয়ার মুক্তির দাবি মানে হচ্ছে রাজাকার, জামায়াত ও জঙ্গি পুনর্বাসন প্রকল্প এবং গণতন্ত্রের কবর রচনার চক্রান্ত। 

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের ‘গণতন্ত্র পুনরুদ্ধার এবং খালেদা জিযার মুক্তির আন্দোলনের ডাক’ দেয়ার জবাবে নোয়াখালীতে এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু এ কথা বলেন। 

শুক্রবার বিকেলে নোয়াখালী সার্কিট হাউজ মিলনায়তনে জেলা জাসদের সভাপতি নূর আলম চৌধুরী পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভেকেট আজিজুল হক বকশীর সঞ্চালনায় অনুষ্ঠিত সুধি সমাবেশে জাসদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পাশাপাশি মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, চিকিৎসক  সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

হাসানুল হক ইনু বলেন-‘কালকে ড. কামাল হোসেন সাহেবের বক্তৃতা শুনছিলাম। ওনি নাকি এই বছরই গণতন্ত্র উদ্ধার করে দিবেন। আর দুই নম্বর হচ্ছে- এ বছরই উনি দুর্নীতিবাজ, আগুন সন্ত্রাসী, জঙ্গি, রাজাকার ও জামায়াতের ঘনিষ্ঠ রক্ষক এবং মিত্র খালেদা জিয়ার মুক্তি অর্জন করবেন। ড. কামাল হোসেন সাহেবের বক্তব্যে জবাবে আমি বলবো খালেদার মুক্তি দাবিতে যারা সোচ্ছার, খালেদার মুক্তি দাবি যারা করেন, তারা কার্যত বাংলাদেশে রাজাকার, জামায়াত, জঙ্গি ও দুদ্ধাপরাধীদের রাজনীতিতে পুনর্বাসনের প্রকল্প চালু করতে চান। আর গণতন্ত্রের কবর রচনার চক্রান্ত করছেন। রাজাকার জঙ্গি জামায়াতের ঘনিষ্ঠ মিত্র এবং রক্ষক বিএনপি, খালেদা এবং তারেকের সঙ্গে হাত মিলিয়ে গণতন্ত্র উদ্ধার হয় না, গণতন্ত্রের কবর রচনা হয়।

ড. কামাল হোসেনকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, ‘বাংলাদেশের দুর্ভাগ্য এ দেশের উকিল, মোক্তার এবং কতিপয় নামকরা ব্যারিষ্টার সাহেবেরা তারা প্রমাণিত দুর্নীতিবাজকে মুক্ত করার জন্যে আন্দোলনের হুমকি দেন। আমি পরামর্শ দেব আদালতে বারান্দায় লড়াই করেন। দুর্নীতিবাজের পক্ষে ওকালতি করবেন না। এতে গণতান্ত্রিক রাজনীতি দূষিত হয়। সুতরাং এই দূষণ থেকে গণতান্ত্রিক রাজনীতিকে রক্ষা করতে হবে। 

তিনি বলেন, ‘কেউ যদি মনে করেন মহাজোটের ছাতা ব্যবহার করে দলবাজি করে শেখ হাসিনার ভাবমূর্তি নষ্ট করবেন, মাহাজোটের সরকারকে বেকায়দায় ফেলবেন তারা বোকার স্বর্গে বাস করছেন।’

বক্তব্যের শুরুতে তিনি ঐতিহাসিক ৬ দফা আন্দোলনে৭ জুনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।


1