LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ সোমবার| ১৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমার আগ্রহী নয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনা



রোববার (০৯ জুন) বিকেলে গণভবনে ত্রিদেশীয় সফর নিয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

রোহিঙ্গা সংকট মোকাবিলায় জুলাই মাসে চীন সফরেও আলোচনা করবেন বলে জানান শেখ হাসিনা। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সরকার প্রধান জানান, বিদেশে পালিয়ে থাকা অপরাধী তারেক রহমানকেও নিশ্চিতভাবে শাস্তির মুখোমুখি করা হবে।

সম্প্রতি জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১১ দিনের সফর থেকে ফেরার পরদিনই সফরের বিস্তারিত তথ্য নিয়ে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার গণভবনে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তিন দেশে তার সরকারি সফরের আদ্যোপান্ত তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি জানান, জাপান ও ফিনল্যান্ড নানান ক্ষেত্রে বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে।

মূল বক্তব্য পাঠের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন শেখ হাসিনা। রোহিঙ্গা প্রসঙ্গে তিনি জানান, আন্তর্জাতিক সংস্থা ও খোদ মিয়ানমারই চায় না, রোহিঙ্গারা ফিরে যাক।

প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক সংস্থা যারা এখানে ভলান্টিয়ারের কাজ করে, এরা কোনদিনই চায় না কোনো রিফিউজি তাদের দেশে ফিরে যাক। সমস্যা মিয়ানমারকে নিয়ে। তারা কিছুতেই চায় না এদেরকে নিতে। 


আগামী জুলাই মাসে শি জিনপিং এর আমন্ত্রণে চীন সফরে গিয়ে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা হবে বলে জানান প্রধানমন্ত্রী। বলেন, তিস্তা চুক্তি নিয়েও দুশ্চিস্তার কিছু নেই।

তিনি আরো বলেন, আমাদের আশা সমস্যাগুলো সমাধান হয়ে যাবে। তিস্তা নিয়ে চিন্তা করতে হবে না। এটা ডেল্টা, হিমালয় থেকে নদীগুলো যে আসছে তা বাংলাদেশের ওপর দিয়ে যেতেই হবে। এখন কথা হচ্ছে আমরা পানি কতটুকু ধরে রাখতে পারবো। এই ব্যবস্থা করে পানি আর চাইতে হবে না। 

দেশের একটি মহল তারেক রহমানের বিচার চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নিশ্চিতভাবে তাকে বিচারের মুখোমুখি হতে হবে।

শেখ হাসিনা বলেন, তারেক রহমান এত বেশি টাকা করে ফেলেছে ব্রিটিশদের ওখানে, যে সেখানে তারা বিলাসবহুলভাবে থাকছে। সেখানে গেলেই একটা না একটা বিপদ তৈরি করেই। 

সম্প্রতি পাসপোর্ট ছাড়া বিমানের পাইলটের বিদেশ ভ্রমণ ইস্যুতে প্রধানমন্ত্রী সাফ জানিয়ে দেন ইমিগ্রেশন প্রক্রিয়ায় আরো কঠোর হবে সরকার।


1