LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ সোমবার| ২৬ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হাই্‌স্কোরিং ম্যাচে শেষ হাসিটা হাসলো ভারতই। বতর্মান চ্যাম্পিয়নদের তারা হরালো ৩৬ রানে।



জিততে হলে রান তাড়ার রেকর্ড গড়তে হতো অস্ট্রেলিয়াকে। মাথার ওপর রানের পাহাড় নিয়েও লড়াই করেছে অজিরা।

দুই ওপেনারের শুরুটা ছিল ধীর গতির। দলীয় ৬১ রানে ফিঞ্চ বিদায় নেন রানআউট হয়ে। ওয়ার্নার রান তুলতে খাবি খেলেও স্মিথ ছিলেন সাবলীল। হিসেবি ব্যাটিংয়ে ৭০ বলে ৬৯ রান করেন তিনি। বুমরাহর বলে বোল্ড হওয়ার আগে উসমান খাজার করেন ৪২। শেষ দিকে এসে যত দ্রুত উইকেট পড়েছে ঠিক ততটাই গতিতে বেড়েছে ওভার প্রতি প্রয়োজনীয় রানরেট।

শেষদিকে ঝড় তুলতে থাকা অ্যালেক্স কারিকে কেউ সঙ্গই দিতে পারেননি। মার্কাস স্টইনিশ, নাথান কোল্টার-নেইল, প্যাট কামিন্সরা একে একে ব্যার্থতার কাতারে যোগ দেন।

ক্যারিরর অপরাজিত ৩৫ বলে ৫৫ রান কেবল ব্যবধানই কমিয়েছে।

এরআগে টস জিতে আগে ব্যাট করতে নেমে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় তুলে দেয় ভারত। শিখর ধাওয়ানের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান করে তারা।


দুই ওপেনার রহিত শর্মা এবং শিখর ধাওয়ান ধীরে শুরু করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রানের চাকায় গতি আনেন। অস্ট্রেলিয়া প্রথম উইকেটের দেখা পায় ২৩তম ওভারে। ৭০ বলে ৫৭ রান করা রোহিত শর্মাকে ফেরান নাথান কোল্টার-নেইল। মিচেল স্টার্কের শিকার হয়ে ফেরার আগে শিখর ধাওয়ান করেন ১১৭ রান।

ম্যাচের পরিস্থিতি বুঝে দ্রুত রান তোলার জন্য পজিশন পাল্টে এগেই নামিয়ে দেয়া হয় হার্দিক পান্ডিয়াকে। দলের প্রয়োজন পুরোপুরিই পূরণ করেন তিনি। ২৭ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে দিয়ে যান পান্ডিয়া। এরপর সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে জুটি গড়েন বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। ১৪ বলে ২৭ রানের কার্যকরি ইনিংস খেলে যান ধোনি। শেষ ওভারে মার্কাস স্টইনিশের শিকার হওয়ার আগে কোহলির ব্যাট থেকে আসে ৮২ রান।

স্কোর:
ভারত ৩৫২/৫ (৫০)

রহিত শর্মা ৫৭ (৭০)
শিখর ধাওয়ান ১১৭ (১০৯)
বিরাট কোহলি ৮২ (৭৭)
হার্দিক পান্ডিয়া ৪৮ (২৭)
মহেন্দ্র সিং ধোনি ২৭ (১৪)
লোকেশ রাহুল ১১* (৩)
কেদার জাদভ ০* (০)

বোলার:
প্যাট কামিন্স ১০-০-৫৫-১
মিচেল স্টার্ক ১০-০৭৪-১
নাথান কোল্টার-নেইল ১০-১-৬৩-১
গ্লেন ম্যাক্সওয়েল ৭-০-৪৫-০
অ্যাডাম জাম্পা ৬-০-৫০-০
মার্কাস স্টইনিশ ৭-০-৬২-২

টার্গেট ৩৫৩।

অস্ট্রেলিয়া ৩১৬/১০ (৫০)
ডেভিড ওয়ার্নার ৫৬ (৮৪)
অ্যারন ফিঞ্চ ৩৬ (৩৫)
স্টিভ স্মিথ ৬৯ (৭০)
উসমান খাজা ৪২ (৩৯)
গ্লেন ম্যাক্সওয়েল ২৪ (১৪)
মার্কাস স্টইনিশ ০ (২)
অ্যালেক্স কারি ৫৫* (৩৫)
নাথান কোল্টার-নেইল ৪ (৯)
প্যাট কামিন্স ৮ (৭)
মিচেল স্টার্ক ৩ (৩)
অ্যাডাম জাম্পা ১ (৩)

বোলার
ভুবনেশ্বর কুমার ১০-০-৫০-৩
জসপ্রিত বুমরাহ ১০-১-৬১-৩
হার্দিক পান্ডিয়া ১০-০-৬৮-০
কুলদীপ ইয়াদভ ৯-০-৫৫-০
জুজবেন্দ্র চাহাল ১০-০-৬২-২
কেদার জাদভ ১-০-১৪-০

ভারত ৩৬ রানে জয়ী।


1