LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

‘ঘুষ লেনদেন করে ডিআইজি মিজান আবারো অপরাধে জড়িয়েছে’



ঘুষ নেয়ার অপরাধে নয়, তথ্য পাচার করায় দুদক পরিচালক এনামুল বাছিরকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান।

তবে ঘুষ নেননি বলে আবারও দাবি করেছেন এনামুল বাছির। এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, নিজের দুর্বলতা আছে বলেই ডিআইজি মিজান ঘুষ লেনদেন করেছে। তাকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

নারী কেলেঙ্কারি, ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদ অর্জনসহ দুর্নীতির নানা অভিযোগে গত বছরের ১৩ মে পুলিশের ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ শুরু করছে দুদক। প্রথমে তদন্ত কাজ শুরু করেন উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারি। পরে সে দায়িত্ব বর্তায় পরিচালক এনামুল বাছিরের ওপর।

হঠাৎ করেই আবারো আলোচনার জন্ম দেন পুলিশের এই কর্মকর্তা। তার দাবি, মিজানুর রহমানকে দায়মুক্তি দিতে ৫০ লাখ টাকা ঘুষ নেয়ার জন্য চুক্তি করেন দুদক পরিচালক এনামুল বাছির। যার মধ্যে গত ১৫ জানুয়ারি রমনা পার্কে বাজারের ব্যাগে করে নগদ ২৫ লাখ টাকা নিয়েছেন দুদক পরিচালক। আর বাকি ২৫ লাখের মধ্যে গত পহেলা ফেব্রুয়ারি দেন ১৫ লাখ। ।

এরই মধ্যে বরখাস্ত হয়েছেন দুদক পরিচালক। যদিও অভিযোগ মানতে নারাজ এনামুল বাছির। আর কমিশনও জানিয়েছে, ঘুষ লেনদেন নয়, তিনি বরখাস্ত হয়েছেন তথ্য পাচারের অভিযোগে।

দুদক পরিচালক বলেন, আমরা ঘুষের অভিযোগে বরখাস্ত করিনি। আমার অফিসের তথ্য পাচার করলে, সেটা তো আচরণ বিধি লঙ্ঘন হয়েছে। আমরা তাকে বরখাস্ত করছি সুষ্ঠু তদন্তের স্বার্থে।

এনামুল বাছির বলেন, আমি আবারো বলছি ঘুষ নেইনি। তথ্য পাচারের যে বিষয়টি বলা হয়েছে তা কিন্তু এখনো তদন্তাধীন।

ঘুষ লেনদেন করে আগে থেকেই অভিযুক্ত ডিআইজি মিজান আবারো অপরাধে জড়িয়েছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাকে বিচারের মুখোমুখি হতেই হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগের অভিযোগের বিচার প্রক্রিয়াধীন রয়েছে। তার ডিপার্টমেন্টাল বিচার চলছে। অন্যগুলো দুদক ব্যবস্থা নিচ্ছে। এখন সে ঘুষ দিয়েছে কেন? নিশ্চিয়ই তার দুর্বলতা আছে। এবং আরো কিছু রয়েছে। আমরা সেগুলো দেখে ব্যবস্থা নিবো। এখন ঘুষ দেয়া নেয়া দু'টাই অপরাধ। কাজেই সেই অপরাধে তিনি অবশ্যই দণ্ডিত হবে।

এদিকে, ফেনীর নুসরাত হত্যার ঘটনায় আইসিটি আইনে করা মামলায় সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমকে শিগগিরই গ্রেফতার করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। 


1