LatestsNews
# আর কত গরিব হলে অসহায় প্রতিবন্ধী সহিদ মিয়া সরকারি ঘর পাবে!# যুব মহিলা লীগের বৃক্ষ রোপন ও গাছ বিতরণ কর্মসুচী পালিত# গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক কয়েদির “খোঁজ নেই”# এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা# টঙ্গীতে পানি বন্দী হাজারো পরিবার# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ
আজ সোমবার| ১০ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর



মোঃ এনামুল হক শামীম
 
শুক্রবার দুপুরে সাভারে মডেল থানায় আয়োজিত ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান সংবাদ সম্মেলনে  জানান, ঢাকা জেলায় ভয়ংকর লুঙ্গিবাহিনীর ৫০ ডাকাত দলের সন্ধান পেয়েছে পুলিশ। লুঙ্গিবাহিনী নামে খ্যাত ৩ দলের দুই দলনেতাসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
 
এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি অত্যাধুনিক শর্টগান, পাঁচ রাউন্ড গুলিসহ একটি ডাকাতি করা মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশের এস আই অপহরনসহ একাধিক ডাকাতি, হত্যা ও মোটরসাইকেল ছিনতাই মামলা রয়েছে।
 
গ্রেপ্তারকৃত ডাকাত দলের সদস্যরা হলো- রিপন মোল্লা (৩২), বাবুল মিয়া ওরফে মোটা বাবুল (৫৫), আনোয়ার হোসেন বাবু (৩০), হাসান শেখ  (৩১), হবিবুর রহমান হবি (৬৫), সাইদ (৫০), আলামিন (৩৫), নাসির শেখ (৩৫), নুর হোসেন ওরফে নুরুল ইসলাম মোল্লা (৩৫), সাইফুল আলম শেখ (৪৫) এবং বাকীদের নাম পাওয়া যায়নি।
 
পুলিশ সুপার আরও জানান, দিনে এরা রিক্সা চালক অথবা গাড়ি চালকের বেশে ঘুরে বেড়াতো আর রাতে করতো ডাকাতি। এরা তিনটি দলে বিভক্ত হয়ে দেশের বিভিন্ন স্থানে ডাকাতি, খুন, অপহরণসহ বিভিন্ন অপরাধ সংগঠিত করে আসছিল। গত ২৩ মে নবাবগঞ্জে ডাকাতি ও জোড়া খুন সংগঠিত হলে পুলিশ তদন্তে মাঠে নামে। পুলিশের অভিযানে ধরা পরে ডাকাত দলের অন্যতম সদস্য গোপালগঞ্জের গঙ্গারামপুরের মোস্তফা শেখের ছেলে নাসির শেখ (৩৫) এবং একই এলাকার মান্নান মোল্লার ছেলে নূরুল ইসলাম মোল্লা।
 
 এরা পুলিশের কাছে সারাদেশে ডাকাতি, খুন ও অপরাধের ভয়াবহ চিত্র তুলে ধরে। প্রকাশ করে দলের ৫০ সদস্যদের নাম। তারা মুলত ঢাকাসহ সাভার, আশুলিয়া, দোহর, নবাবগঞ্জ, মুন্সিগঞ্জ এলাকায় ডাকাতি করে আসছিলো। প্রতিটি ডাকাতির কাজ শেষে অস্ত্র ফেলে দেয়, পরে আবার নতুন অস্ত্র কেনে তারা। রাতে ডাকাতি শেষে সাধারনত জঙ্গলে বা লোকালয়ের বাইরে লুকিয়ে থাকে, সকাল হলে বাসায় ফিরে যায়। তারা ঢাকার বিভিন্ন স্থানে বসবাস করে আসছিলো।
 
আশুলিয়ার মরাগাং এলাকায় ডাকাতদের মধ্যে বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার   বাবুল হাওলাদার এবং নবাবগঞ্জ থানার মাঝিরকান্দা বান্দুরা রোডের মহব্বতপুর ডাঙ্গারচর এলাকায় অস্ত্র উদ্ধারে গেলে বন্দুক যুদ্ধে লুঙ্গিবাহিনীর ডাকাত রিপন নিহত হয়েছে।
 
উল্লেখ্য,  জেলার ডিএসবির এক এসআইকে অপহরণ করে  মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে মুক্তিপণ আদায় করেছিল এই লুঙ্গিবাহিনীর রিপন ।
 
সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দিপু, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ ও সাভার ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশারসহ অন্যান্যরা।


1