LatestsNews
# সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে মহাসড়কে প্রাণ গেলো পাঠাও চালকের# কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত# যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের# ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ: ফিফা সভাপতি# বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি# টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত# ৭ম শ্রেনির স্কুলছাত্রী উমামার হত্যাকারীদের ফাঁসির দাবীতে আজও সোচ্চার মুক্তাগাছার সকল স্তরের জনগন।# সৌদিতে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী নিহত# ভোলায় চালু হল ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা # রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# সোহরাওয়ার্দীতে ২২ অক্টোবর সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট# প্রাথমিকের আন্দোলনকারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়# জাতীয় সংসদের ‘পঞ্চম অধিবেশন’ বসছে ৭ নভেম্বর# আবরার হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হচ্ছে: আইনমন্ত্রী# ক্ষুধা নিবারণে ভারত-পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ# যুবলীগের কমিটিতে বাদ পড়ছেন ওমর ফারুক-হারুণ # স্কুল থেকেই ট্রাফিক আইন জানতে হবে : প্রধানমন্ত্রী# ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আজ রবিবার| ২০ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।



কাজটা সহজ করে রেখেছিলেন বোলাররা। উইন্ডিজের দেয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের শুরুটাও হয় দারুণ। দলীয় ৯৫ রানের সময় গ্যাব্রিলের শিকার হয়ে ফেরেন ৪৫ রান করা জনি বেয়ারস্টো। এরপর ক্রিস ওকসকে সঙ্গে নিয়ে দলকে সহজ জয়ের দিকে দলকে নিয়ে যান জো রুট। গ্যাব্রিয়েলের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ওকসের ব্যাট থেকে আসে ৪০ রান। তবে জো রুট চিলেন অবিচল। সেঞ্চুরি তুলে নেয়ার পাশাপাশি দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। স্বাগতিকরা ৮ উইকেটের জয় তুলে নেয় ১৭ ওভার হাতে রেখেই।

সাউদাম্পটনে এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে ওকস-আর্চারদের সামনে ঘাম ঝরেছে টপ অর্ডারের। পেসারদের দাপটে গেইল-রাসেলদের ২১২ রানেই আটকে দেয় ইংলিশরা। ২ রানে এভিন লূইসকে বোল্ড করেন ওকস। মার্ক উডের শিকার হওয়ার আগে দারুণ ফর্মে থাকা শেই হোপ করেন মাত্র ১১ রান। একটি লাইফ পেয়েও ক্রিস গেইল করেন ৩৬। ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া দলকে টেনে তোলার চেষ্টা করেন নিকোলাস পুরান এবং শিমরন হিটমেয়ার। পেস সামলে উঠলেও স্পিনেই কাটা পড়েন হিটমেয়ার এবং হোল্ডার। দুজনকে ফেরান জো রুট। আন্দ্রে রাসেল ঝড়ের পূর্বাভাস দিলেও তা বেশিক্ষণ থাকেনি। ২১ রানে তিনি ক্রিস ওকসের হাতে ক্যাচ দেন, মার্ক উডের বলে। এরপরপরই দারুণ খেলতে থাকা পুরানকে ৬৩ রানে তুলে নেন জোফরে আর্চার।

শেষ দিকে কাউকেই দাঁড়াতে দেননি আর্চার। পুরান আর কটরেলকে ফিরিয়ে তো হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন। কিছুদূর যেতেই ব্রাথওয়েটকেও তুলে নেন আর্চার। আর শেনন গ্যাব্রিয়েলকে ০ রানে ক্রিস ওকস বোল্ড করে দিলে উইন্ডিজের ইনিংস গুটিয়ে যায় ২১২ রানে।

স্কোর:
উইন্ডিজ ২১২/১০ (৪৪.৪)

ক্রিস গেইল ৩৬ (৪১)
এভিন লুইস ২ (৮)
শেই হোপ ১১ (৩০)
নিকোলাস পুরান ৬৩ (৭৮)
শিমরন হিটমেয়ার ৩৯ (৪৮)
জেসন হোল্ডার ৯ (১০)
আন্দ্রে রাসেল ২১ (১৬)
কার্লস ব্রাথওয়েট ১৪ (২২)
শেলডন কটরেল ০ (১)
ওশানে থমাস ০* (১১)
শেনন গ্যাব্রিয়েল ০ (৩)

বোলার
ক্রিস ওকস ৫-২-১৬-১
জোফরে আর্চার ৯-১-৩০-৩
লিয়াম প্লাঙ্কেট ৫-০-৩০-১
মার্ক উড ৬.৪-০-১৮-৩
বেন স্টোকস ৪-০-২৫-০
আদিল রশিদ ১০-০-৬১-০
জো রুট ৫-০-২৭-২

বোলার
শেলডন কটরেল ৩-০-১৭-০
ওশানে থমাস ৬-০-৪৩-০
শ্যানন গ্যাব্রিয়েল ৭-০-৪৯-২
আন্দ্রে রাসেল ২-০-১৪-০
জেসন হোল্ডার ৫.১-০-৩১-০
কার্লস ব্রাথওয়েট ৫-০-৩৫-০
ক্রিস গেইল ৫-০-২২-০

ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।


1