LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ওসি মোয়াজ্জেমকে হত্যা মামলার আসামি করার আবেদন করা হবে’



নুসরাতের পরিবারের দাবি, হত্যাকারীদের প্রশ্রয়দাতা ও নুসরাতের হত্যাকে আত্মহত্যা হিসেবে প্রতিষ্ঠার অপচেষ্টার মূলহোতা ওসি মোয়াজ্জেম হত্যাকারীদেরই একজন। আর তাই তাকে শুধু আইসিটি আইনের মামলায় নয়, হত্যা মামলার আসামি করতে আদালতে আবেদন করা হবে বলে জানিয়েছেন এ মামলার বাদী পক্ষের আইনজীবী।

গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে নিজ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ শ্লীলতাহানির চেষ্টা করে। ওসি মোয়াজ্জেম সেই ঘটনায় থানায় ডেকে নিয়ে সেখানে নুসরাতসহ তিন বান্ধবীর বক্তব্য ভিডিও ধারণের মাধ্যমে তাদের চরম নাজেহাল করেন। পরে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরিবারের দাবি, নুসরাত হত্যাকে আত্মহত্যা হিসেবে প্রতিষ্ঠা করতেই ওসি মোয়াজ্জেম নুসরাতের ধারণকৃত বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

অন্যদিকে এই হত্যা মামলার প্রধান আসামী অধ্যক্ষ সিরাজও আদালতে দেয়া তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নুসরাতকে হত্যা করে তা আত্মহত্যা হিসেবে চালিয়ে দেয়ার নির্দেশ দিয়েছিল বলে পিবিআই'র তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। আর তাই নুসরাত পরিবারের প্রশ্ন এই হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজরা আসামি হলে ওসি মোয়াজ্জেম কেন নয়?

নুসরাতের ভাই বলেন, ওসি মোয়াজ্জেম গ্রেফতারের পর আমাদের বিশ্বাস আরো বেড়ে গিয়েছে, আমরা আমাদের বোনের বিচারটা পাবো।

অন্যদিকে নুসরাত হত্যা মামরার এই আইনজীবী জানান, শুধু আইসিটি আইনের এই মামলায় নয় নুসরাত হত্যাকাণ্ডকে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেয়ার অপচেষ্টাকারী হিসেবেও এই ওসিকে হত্যা মামলার আওতায় আনার জন্য আদালতে আবেদন করা হবে।

নুসরাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী এডভোকেট শাহজাহান সাজু বলেন, হত্যাকাণ্ডের সহযোগী হিসেবে তার বিরুদ্ধে আদালতে যেন ব্যবস্থা নেওয়া হয় সে ব্যাপারে আমরা পদক্ষেপ নিবো।  


আগামী ২০ জুন চার্জ গঠনের দিনেই আবেদন করা হবে বলেও জানান এই আইনজীবী। মাদ্রাসার ছাত্রী নুসরাতকে গত ২৭ মার্চ যৌন নিপীড়নের ঘটনায় একই দিন গ্রেফতার হয় অধ্যক্ষ সিরাজ। আর এই ঘটনার জের ধরেই গত ৬ এপ্রিল নুসরাতকে পরিকল্পিতভাবে আগুনে ঝলসে দেয়া হয়।

 নুসরাতের শ্লীলতাহানি, হত্যা ও অবৈধভাবে ভিডিও ধারণের ঘটনায় ৩টি মামলায় অধ্যক্ষ সিরাজ ও ওসি মোয়াজ্জেমসহ মোট অভিযুক্ত ১৭ জন। যাদের সবাই এখন পুলিশের হেফাজতে।

গত ১০ এপ্রিল আগুন সন্ত্রাসের শিকার হয়ে মারা যায় নুসরাত। 


1