LatestsNews
# সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে মহাসড়কে প্রাণ গেলো পাঠাও চালকের# কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত# যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের# ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ: ফিফা সভাপতি# বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি# টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত# ৭ম শ্রেনির স্কুলছাত্রী উমামার হত্যাকারীদের ফাঁসির দাবীতে আজও সোচ্চার মুক্তাগাছার সকল স্তরের জনগন।# সৌদিতে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী নিহত# ভোলায় চালু হল ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা # রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# সোহরাওয়ার্দীতে ২২ অক্টোবর সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট# প্রাথমিকের আন্দোলনকারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়# জাতীয় সংসদের ‘পঞ্চম অধিবেশন’ বসছে ৭ নভেম্বর# আবরার হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হচ্ছে: আইনমন্ত্রী# ক্ষুধা নিবারণে ভারত-পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ# যুবলীগের কমিটিতে বাদ পড়ছেন ওমর ফারুক-হারুণ # স্কুল থেকেই ট্রাফিক আইন জানতে হবে : প্রধানমন্ত্রী# ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আজ রবিবার| ২০ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন



মেহেরপুর প্রতিনিধি 

মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রামে জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের উপর হামলা সহ বাড়ি ঘর ভাংচুর এর ঘটনা ঘটেছে। এতে বাঁধা দিতে গেলে পুলিশের উপরও হামলা করে বলে জানান এস আই আহম্মদ আলি। তিনি পরিস্থিতি নিয়ন্ত্রন করতে ব্যার্থ হলে গাংনী থানার ওসিকে জানালে তিনি ঘটনাস্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

হামলাকারিরা হলো, গিয়াস উদ্দিনের ছেলে  আঃ ওয়াদুল(৪৬), ওয়াদুদের ছেলে মোঃ তন্ময়(১৮), আঃ আলিমের ছেলে রাহুল রানা(১৫), আঃ আলিমের ছেলে অমিত হাসান (২০), মৃত সেকান্দারের ছেলে মোঃ মাজেদুর রহমান (৪৫), গিয়াসের ছেলে আঃ রউফ স্বপন (৪৪)।

ঘটনাটি ঘটেছে বুধবার ( ১৯-০৬-২০১৯) বেলা ১১টার দিকে কাজিপুর গ্রামের হালসানা পাড়ায়।

হামলার শিকার ঐ গ্রামের নফর হালসানার ছেলে মোয়াজ্জেম হোসেন এর স্ত্রী হাবিবা খাতুন জানান, প্রায় ২৫ বছর ধরে আমরা আমাদের জমিতে বাড়ি ঘর করে বসবাস করছি। এর আগে আমার শশুরের বাবাও এই জমিতে বসবাস করে আসছে এবং এখানে প্রায় ৮০ বছরের আগের কুয়ো আছে। বাড়িতে অনেক  নতুন পুরাতন গাছ পালাও রয়েছে। হঠাত ঘটনার দিন বেলা ১১টার দিকে কাজিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনীর আড়পাড়া গ্রামের মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে আমাদের ঘর বাড়ি জবর দখল করার উদ্দেশ্যে রামদা লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে আমাদের উপর হামলা করে। এ সময় তারা বাড়িতে আম মেওয়া করমচা জবাফুল কামরাঙ্গা নীম সহ বিভিন্ন প্রকারের প্রায় ৯টি গাছ কেটে ফেলে ও বাড়ির সিমানা প্রাচির ভেঙ্গে ফেলে এবং মোয়াজ্জেমের ভাই খালেকের বাড়ির পুরো সিমানা প্রাচির ও পায়খানা ভেঙ্গে ফেলে।

এই হামলায় হাবিবা খাতুনের শাশুড়ি হারেজান নেছা আঘাত প্রাপ্ত হয় এবং সৌদি প্রবাসি আব্বাস আলির স্ত্রী কাকলির পেটে বল্লম (ফস্কা) ধরে তার মোবাইল ফোন ছিনিয়ে নেয় এছাড়াও আর্মি সুমনের স্ত্রী শিলার গলায় থাকা দুই ভরি ওজনের চেইন ছিনিয়ে নেয় বলে জানান।

 পরে তারা পুলিশে খবর দিলে সেখানে পিরতলা ক্যাম্প আইসি  এস আই আহম্মদ আলি উপস্থিৎ হয়ে তাদের শান্ত করার চেষ্টা করলে স্বপন মাষ্টারের লোকজন পুলিশের উপরও লাঠি সোঠা নিয়ে হামলা করে। এতে এস আই আহম্মদ আলিও মাথায় আঘাত প্রাপ্ত হন। 

খবর পেয়ে পুলিশ নিয়ে গাংনী থানার ওসি ওবাইদুর রহমান সেখানে উপস্থিৎ হলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পরে সেখান থেকে উভয় পক্ষের মোট ৯জনকে গাংনী থানায় পুলিশ হেফাজতে নিয়ে আসা হয়।

উল্লেখিত হামলাকারি ৬ জন ছাড়াও বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন  আরো ৩ জন তারা হলো, মৃত মহরের ছেলে মোঃ খবিরুদ্দিন (৬০), খলিলুর রহমান ও মোয়াজ্জেম হোসেন (৫০)।

এদিকে এলাকাবাসি জানান, হামলাকারি স্বপন নিজেকে এমপি খোকনের  কাছের লোক দাবি করে এবং এলাকায় প্রভাব বিস্তার করে। প্রত্যক্ষদর্শীরা জানান, হামলার সময় সে পুলিশের উপর চড়াও হওয়ার সময় বলতে থাকেন, “সাহিদুজ্জামান খোকন কিসের এমপি, এখানকার এমপি আমি।”

 এ বিষয়ে জানতে চাওয়া হলে এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, আমার লোক তো গাংনীর সকল জনগনই। এখন আমার নাম যদি কেউ কোন জায়গায় বলে তাহলে আমার কি করার আছে বল।

ওসি ওবাইদুর রহমানের সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।


1