LatestsNews
# ‘পদ্মা সেতুর নির্মাণকাজে শিশুদের মাথা লাগবে’ এমন গুজবে দুই সপ্তাহ ধরে গুজবে ২১ গণপিটুনি : ৫ জনকে হত্যা# বাংলাদেশের উন্নয়নের স্বার্থে ইউরোপে কূটনৈতিক তৎপরতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর# আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেবে না সরকার : কাদের# প্রিয়া সাহার বিরুদ্ধে করা ব্যারিস্টার সুমনের মামলা খারিজ# মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন# উল্লাপাড়ায় বন্যা কবলিত ৪০ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১
আজ মঙ্গলবার| ২৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ



মোঃ  আব্দুস সাত্তার, দিনাজপুর 

দিনাজপুর বিরলে জনসাধারণের ব্যবহারের জন্য ঐতিহ্যবাহী দেওয়ানজীদিঘী পুকুরে ঈদগাহ ইসলামিয়া এতিমখানা ও দাখিল মাদরাসার উদ্যোগে পোনা মাছ অবমুক্তকরণ অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, ১৯ জুন  বুধবার দুপুর ২ টায় দিনাজপুর জেলার বিরল উপজেলার ২নং ফরক্কাবাদ ইউনিয়নের দেওয়ানজীদিঘী ঈদগাহ  ইসলামিয়া এতিমখানা, কওমী হাফিজিয়া ও দাখিল মাদরাসা, ঈদগাহ মাঠ কমিটিসহ স্থানীয় এলাকাবাসী প্রায় ৫ হাজার উপকারভোগীদের পক্ষ থেকে দেওয়ানজীদিঘী পুকুরে প্রায় ৫ মন রুই-কাতলা, সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছ ছাড়া হয়।

এ সময় এতিমখানার সাধারণ সম্পাদক মোঃ আবু সাইদ মাদরাসার সভাপতি মোঃ মোকাদ্দেস আলী, সহকারী শিক্ষক মোঃ  মোক্তাদের রহমান, বিদ্যোৎসাহী সদস্য মোঃ আফছার আলী, স্থানীয় গন্যমান্য ব্যক্তি মোঃ মোবারক আলীসহ এতিমখানা ও মাদ্রাসার ছাত্র ও ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আমাদের প্রতিনিধিকে মাদরাসা, এতিমখানা ও ঈদগাহ মাঠ কমিটির লোকজন জানান, ২নং ফরক্কাবাদ ইউ’পির ফরক্কাবাদ মৌজার ২৮২৮ নং দাগের ৫.৪১ একর সম্পত্তি পুকুর শ্রেণী যা দেওয়াজীদিঘী নামে জনসাধারণের জন্য ব্যবহার্য সম্পত্তি এবং ২৭২৮ দাগের ৬.০৯ একর সম্পত্তি উক্ত পুকুরের পাড় এবং ২৮২৮/৩০৯৯ নং দাগের ১.০৬ একর সম্পত্তি ঈদগাহ মুসলমান সাধারণের ব্যবহার্য হিসাবে জমিদার পুর্নেন্দু নারায়ন রায় দেবশর্মা নামে নিস্কর চিরস্থায়ী আয়না সম্পত্তি হিসেবে সি. এস ৪৪৯ নং খতিয়ান চলতি রূপে প্রকাশিত হয়েছে।

উক্ত দাগের পুকুরের সম্পত্তি পুকুরের পানিতে গোসল, ওযু করা, গবাদী পশুর গোসল ও নানাবিধ কাজে ব্রিটিশ আমল থেকে স্থানীয় অধিবাসীগণ ভোগ দখল করে আসছেন। 

উক্ত দেওয়ানজীদিঘী পুকুর আকতার, তরিকুল ও ফারুকসহ কতিপয় ভূমিদস্যু সুকৌশলে জবর দখল করায় স্থানীয় জনসাধারণের পক্ষ থেকে আফছার আলী, মোকাদ্দেসসহ ১৫ জন বাদী হয়ে  বিরল সহকারী জজ আদালত দিনাজপুর-এ তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

যার মোকদ্দমা নং-৪৮/২০১৮ অন্য। বর্তমানে ভূমিদস্যুরা দেওয়ানজীদিঘী পুকুরসহ জনসাধারণের ব্যবহার্য সম্পত্তির ভূয়া মালিক সাজার জন্য নানা কৌশল চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে ঐতিহ্যবাহী দেওয়ানজীদিঘী ঈদগাহ, এতিমখানা, মাদরাসাসহ এলাকাবাসীরা উর্দ্ধতন সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন। 


1