LatestsNews
# ‘পদ্মা সেতুর নির্মাণকাজে শিশুদের মাথা লাগবে’ এমন গুজবে দুই সপ্তাহ ধরে গুজবে ২১ গণপিটুনি : ৫ জনকে হত্যা# বাংলাদেশের উন্নয়নের স্বার্থে ইউরোপে কূটনৈতিক তৎপরতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর# আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেবে না সরকার : কাদের# প্রিয়া সাহার বিরুদ্ধে করা ব্যারিস্টার সুমনের মামলা খারিজ# মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন# উল্লাপাড়ায় বন্যা কবলিত ৪০ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১
আজ মঙ্গলবার| ২৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু



দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের এ্যাডমিনিস্ট্রেটর মাহামুদুল হাসান তারিফ ফেন্সিডিলসহ আটকের ঘটনায় ও নারী কেলেংঙ্গারীসহ বিভিন্ন দূনীর্তির অভিযোগে তাকে চাকুরীচ্যুত এবং দূনীর্তিবাজদের পৃষ্টপোষক হাসপাতালের পরিচালকের অপসারণের দাবী পুরন না হওয়ায় সেবা কার্যক্রম চালু রেখে নিয়মতান্ত্রীক ধারাবহিক ভাবে নতুন আন্দোলন গতকাল বৃহস্পতিবার থেকে শুরু করেছে হাসপাতালের ডাক্তার ও ষ্টাফরা।

এইক সাথে হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম চালু রাখতে এবং দাবী আদায়ে আন্দোলন পরিচালনার জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

অপরদিনে মাদকসেবী ও নারী কেলেঙ্গারীর সাথে জড়িত মাহামুদুল হাসানকে রক্ষায় এবং চলমান আন্দোলনকে বানচালে প্রতিষ্ঠানের সকল সদস্যের বিরুদ্ধে অবস্থান নিয়ে ম্যানিজিং কমিটির সদস্য হালিমা ইসলাম দৌড়ঝাপ শুরু করেছে।

খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার ও ষ্টাফদের দুই দফা দাবী আদায়ে কর্তৃপক্ষকে কয়েক দফা সময় বেধে দেওয়া পর দাবী আদায় না হওয়ায় গতকাল সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত হাসপাতালের ডাক্তার-কর্মকর্তা ও কর্মচারীরা পরিচালক ডাঃ আঃ হান্নানের অফিস কক্ষের সামনে অবস্থান নিয়ে এক ঘন্টা অবস্থান ধর্মঘট পালন করেন।

এ সময় বক্তৃতা করেন, ডাঃ মিজানুর রহমান নাছিম, ডাঃ নজরুল ইসলাম, ডাঃ সাইফুর রহমান, ডাঃ জুবায়ের রিয়াল, ডাঃ শিমুল চক্রবর্তি, কর্মকর্তাদের মধ্যে মীর মিজানুর রহমান, কর্মচারীদের মধ্যে গিয়াস জমাদ্দার, মোঃ খায়রুল ইসলাম, আফরোজা ইয়াসমিন ।

বেলা ১২টা থেকে সাড়ে ১২ পর্যন্ত কর্মবিরতি এবং বেলা ২টা থেকে পরিচালকের কক্ষে তালা দিয়ে অবরুদ্ধকরণ কর্মসুচি পালন করা হয়।

আন্দোলনকারীদের নেতা ডাঃ সাইফুর রহমান জানান, আমাদের রুটি-রুজির সুনাম ধন্য এই ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের সেবা কার্যক্রমে কোন ধরনে বিগ্ন যাতে সৃস্টি না হয় সে জন্য হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম চালু রাখতে এবং দাবী আদায়ে আন্দোলন পরিচালনার জন্য হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মিজানুর রহমান নাসিম, ডাঃ নজরুল ইসলাম এবং ডাঃ বিএম সাইফুর রহমানের সমন্বয়ে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এদিকে হাসপাতালের আন্দোলনকারীরা জানিয়েছেন মাদকসেবী ও নারী কেলেঙ্গারী সহ বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িত মাহামুদুল হাসানকে রক্ষায় এবং চলমান আন্দোলনকে বানচালে প্রতিষ্ঠানের সকল সদস্যের বিরুদ্ধে অবস্থান নিয়ে ম্যানিজিং কমিটির সদস্য হালিমা ইসলাম বুধবার দুপুরে কতিপয় ব্যাক্তিকে নিয়ে হাসপাতালের পরিচালকের কক্ষে রুদ্ধদ্বার বৈঠক করেন।

পরে ডাক্তার সাইফুর রহমানকে পরিচালকের কক্ষে ডেকে হালিমা ইসলাম নিজেকে পুলিশের একজন ডিআইজির আত্মিয় পরিচয় দিয়ে অবিলম্বে আন্দোলন বন্ধ করা না হলে পুলিশ প্রশাসন দিয়ে ব্যবস্থা নেওয়ার হুমকি প্রদান করেন ।

এই খবর হাসপাতালে ছড়িয়ে পড়লে সকলের মধ্যে চরম ক্ষোভ সৃস্টি হয়।

উল্লেখ্য প্রতিষ্ঠানের এ্যাডমিনিস্ট্রেটর মাহামুদুল হাসান তারিফ গত ১০ জ্নু ফেন্সিডিল সহ ধরা পড়ার পর তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দূর্নীতি এবং নারী কেলেঙ্গারীর খবর বেরিয়ে আসলে প্রতিষ্ঠানের সকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে গত চারদিন ধরে দাবী জানিয়ে আসলে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে অপরাগতা প্রকাশ করছে ।


1