LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।



হ্যান্ডসেট আমদানির ক্ষেত্রে দ্বিগুণেরও বেশি শুল্ক বাড়ানোর পাশাপাশি স্থানীয় পর্যায়ে উৎপাদনে যন্ত্রাংশ আমদানির ক্ষেত্রে দেয়া হয়েছে কর রেয়াত। এ সব সুবিধা কার্যকর হলে দেশের মোবাইল উৎপাদন শিল্প দ্রুতই স্বয়ংসম্পূর্ণ হবে বলে মতো স্থানীয় উৎপাদকদের।

দেশে ১৬ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করেন। যাদের মধ্যে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা তিন কোটিরও বেশি। তবে ব্যবহৃত হ্যান্ডসেটের অর্ধেকেরও বেশি আসে দেশের বাইরে থেকে। তাই আমদানি নির্ভরতা কমাতে এবং স্থানীয় পর্যায়ে মোবাইল হ্যান্ডসেট উৎপাদনকে সহায়তা করতে গেল কয়েক বছর ধরেই দেয়া হচ্ছে বেশকিছু নীতি ও কর সুবিধা। যা আগামী অর্থবছরেও অব্যাহত থাকবে বলে ঘোষণা আসে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বক্তব্যে।

শুধু তাই নয়, দেশে মোবাইল ফোন উৎপাদনে বাড়তি সুবিধাও মিলবে। প্রয়োজনীয় যন্ত্রাংশ আমদানিতে শুল্ক হ্রাসের প্রস্তাব করা হয়েছে। যা স্থানীয় পর্যায়ে মোবাইল উৎপাদন খরচ কমাতে সহায়তা করবে বলে মনে করেন এ খাতের সঙ্গে সংশ্লিষ্টরা।

এডিসন গ্রুপের সহকারী পরিচালক এম এ হানিফ বলেন, এই বাজেটের ফলে নানাদিক দিয়ে দেশীয় মোবাইল শিল্প এবং কর্মখাত অনেক সুবিধা পাবে।

ফিচার ফোন আমদানিতে ১০ শতাংশ শুল্ক অপরিবর্তিত রাখলেও স্মার্টফোনের ক্ষেত্রে তা ১০ থেকে বাড়িয়ে ২৫ শতাংশ করার প্রস্তাব করা হয় বাজেট বক্তব্যে। ফলে আমদানি করা বিদেশি মোবাইল হ্যান্ডসেটের সাথে প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে থাকবে দেশে উৎপাদিত মোবাইল ফোন।

ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, এই বাজেটের প্রস্তাবনার ফলে দেশীয় মোবাইল শিল্পও এখন প্রতিযোগিতা করতে পারবে।

দেশে বর্তমানে ৫টি মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান বছরে ৬৬ লাখ হ্যান্ডসেট উৎপাদন করছে।


1