LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয়



গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে দ্রুত সময়ে মামলা নিষ্পত্তি

ফুলবাড়ীগেট(খুূলনা) প্রতিনিধি

খুলনা জেলার দিঘলিয়া উপজেলার ১নং গাজীরহাট ইউনিয়নের গ্রাম আদালত ইউনিয়ন বাসীর জনপ্রিয় হয়ে উঠছে।

গ্রাম আদালতের কার্যক্রম ইউনিয়নের সাধারণ জনগনের মাঝে ব্যাপোক সাড়া জাগিয়েছে। ইউনিয়নের বিভিন্ন গ্রামের ছোট-খাটো অপরাধ স্থানীয় পর্যায়ে পরিষদ কর্তৃক গঠিত গ্রাম আদালতের শালিসী প্যানেল শুনানী শেষে অল্প সময়ে বিনা খরচে কাংখিত বিচার পাওয়ায় গ্রাম অঞ্চলের সাধারণ মানুষের এখন ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতের দিকে ঝুকছে হচ্ছে।

বাংলাদেশ সরকার, ইউরোপিয়ান ইউনিয়ন এবং ইউ.এন.ডিপি এর আর্থিক ও কারিগরি সহায়তায় ওয়েভ ফাউন্ডেশনের সহযোগিতায় পরিচালিত হচ্ছে বাংলাদেশের গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প।

সরকারের গ্রেজেট অনুযায়ী ২০১৭ সালের মার্চ মাসে দেশের ইউনিয়ন গুলোতে গ্রাম আদালতের কার্যক্রম শুরু হয়। ইউনিয়ন বাসিদের লঘু অপরাধ ইউনিয়নের অভ্যান্তরে স্থাপিত গ্রাম আদালতে জনপ্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গের এবং উভয় পক্ষের সিলেকশনকৃত প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত এই গ্রাম আদালতের ফলে দেশের আদালত গুলোতে কিছু টা হলেও চাপ কমছে।

গাজীরহাট গ্রাম আদালত সুত্রে জানাগেছে, শুরু থেকে গত এপ্রিল মাস পর্যন্ত গাজীরহাট ইউনিয়নের গ্রাম আদালতে মোট ৭৮টি মামলা নথিভুক্ত হয়েছে এর মধ্যে বাস্তবায়ন হয়েছে ২৯টি মামলা, মিমাংশা হয়েছে ৫৬টি মামলা।

নারী আবেদনকারী মামলার সংখ্যা ১৯টি এবং বিচারিক প্যানেলে নারী সদস্য সংখ্যা ৩৭জন। এই আদালতের মাধ্যমে মোট জমি উদ্ধার হয়েছে.৪৮শতক যার আনুমানিক মূল্য প্রায় তিন লক্ষ বার হাজার টাকা।

এ বিষয়ে গাজিরহাট ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্জ কামাল উদ্দিন সিদ্দিকী বলেন, সরকারের গ্রেজেটভুক্ত গ্রাম আদালতের সুফল ইতোমধ্যে জনহগণ ভোগ করতে শুরু করেছে।

স্থানীয় পর্যায়ে গ্রাম আদালতের মাধ্যমে মামলা নিষ্পত্তি হওয়ায় গ্রামের সাধারণ অসহায় এবং দরিদ্র মানুষ আথির্ক ভাবে যেমন শা¯্রয় হচ্ছে তেমনি আদালতের উপর থেকে কিছুটা হলেও চাপ কমছে।

এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতে গ্রাম আদালত বিশেষ ভুমিকা রাখছে।


1