LatestsNews
# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।
আজ মঙ্গলবার| ২০ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কালিয়ায় দুটি তদন্ত দলের শুনানী গ্রহণ



নড়াইল প্রতিনিধি

নৌ-পরিবহন মন্ত্রনালয়ের এক ভিআইপির ফরমায়েশ খাটতে তিন ঘন্টা ফেরী চলাচল বন্দ রাখায় বিনা চিকিৎসায় নড়াইলের কালিয়ার স্কুল ছাত্র তিতাশের বিনা চিকিৎসায় মৃত্যুর ঘটনার তদন্তের জন্য বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে মন্ত্রী পরিষদ বিভাগ ও দুপুরে নৌ-পরিবহন মন্ত্রনালয়ের দুটি তদন্ত কমিটি তিতাসের পরিবারের সদস্য ও স্বজনদের শুনানী গ্রহণ করেছেন।

অপরদিকে, তিতাসের বিদ্যালয়সহ উপজেলা সদরের বিদ্যালয় গুলোর ছাত্ররা তাদের সহপাঠীর বিনা চিকিৎসায় মৃত্যুর জন্য দায়ীদের শাস্তির দাবিতে কালিয়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী পালন করেছে। সকাল ১০টায় অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বনিকের নেতৃত্বে নৌ-পরিবহন মন্ত্রনালয় কতৃক গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি কালিয়ার ইউএনওর কার্যালয়ে পৌঁছালে সেখানে স্থানীয় লোকজনের ভিড় জমে যায়।

এরপর সেখানে তিতাসের মা সোনমনি ঘোষ ও বোন তনিষা ঘোষসহ ওই রাতে কাঠালবাড়ি ফেরী ঘাটে তিতাসের সাথে এ্যাম্বুলেন্সে থাকা স্বজনরা উপস্থিত হন। এরপর দুপুরে ২ মন্ত্রী পরিষদ বিভাগ কতৃক অতিরিক্ত সচিব মো. রেজাউল আহসানের নেতৃত্বে গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি ও একই ভাবে তিতাসের স্বজনদের শুনানী গ্রহণ করেন। শুনানী শেষে নৌ-পরিবহন মন্ত্রনালয় কতৃক গঠিত তদন্ত কমিটির প্রধান সঞ্জয় কুমার বনিক বলেছেন, আমরা তদন্ত কাজ চালিয়ে যাচ্ছি। শুনানী শেষে যাচাই বাছাই করে তদন্ত প্রতিবেদন দাখিল করব। মন্ত্রী পরিষদ বিভাগ কতৃক গঠিত তদন্ত কমিটির প্রধান মো. রেজাউল আহসানও বলেছেন, তদন্ত কাজ চলছে।

তদন্ত শেষে ফরাফল জানা যাবে। অপরদিকে, তিতাসের বিদ্যালয় কালিয়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও প্যারি শংকর বালিকা মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলা সদরের বিদ্যালয় গুলোর ছাত্ররা তাদের সহপাঠীর অকাল মৃত্যুর জন্য দায়ীদের শাস্তির দাবিতে প্রধানমন্ত্রীর বরাবরে কালিয়ার ইউএনওর কাছে স্মারক লিপি পেশ করেছে।

এর আগে তদন্ত কমিটির কালিয়ায় আসার খবর ছড়িয়ে পড়লে ওইসব বিদ্যালয়ের ছাত্ররা রাস্তায় নেমে আসে। তারা তাদের সহপাঠীর মৃত্যুর জন্য দায়ীদের বিচারের দাবিতে ও প্রতিবাদে মানববন্ধন করেছে। গত ২৪ জুলাই তিতাস একটি সড়ক দূর্ঘটনায় আহত হলে প্রথমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা ঢাকায় প্রেরণ করেন।

পরদিন ২৫ জুলাই তাকে ঢাকায় নেয়ার পথে ওইদিন রাত ৮ টায় কাঠালবাড়ি ১নম্বর ফেরীঘাটে পৌঁছালে তারা জানতে পারে নৌ-পরিবহন মন্ত্রনালয়ের একজন ভিআইপির অপেক্ষায় ফেরী চলাচল বন্দ রয়েছে। তার ভাইয়ের আশংকাজন অবস্থার কথা জানিয়ে তিনি সেখানকার আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীসহ বিভিন্ন মহলে ধর্না দিয়ে কোন কাজ হয়নি।

রাত ১১টার দিকে ওই ভিআইপি’র গাড়িটি আসার পর ফেরী চলাচল শুরু হয়। কিন্তু ফেরী পার হতে না হতেই তিতাস বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ে।


1