LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জনগণের সম্পৃক্ততা না থাকলে এককভাবে হরতাল বা অবরোধ করে সরকারবিরোধী আন্দোলনে কোন সুফল আসবে না : মির্জা ফখরুল



গণতন্ত্র ও নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন দলের সঙ্গে ঐক্য হয়েছিলো, তবে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নিজেদের শক্তি যাচাইয়ে এই মুহুর্তে এককভাবে আন্দোলনে আছে বিএনপি।

সময় টেলিভিশনকে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে মির্জা ফখরুল বলেন, সরকারের একের পর এক ব্যর্থতায় রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক কাঠামো ভেঙ্গে পড়েছে।

ফখরুল বলেন, হঠাৎ করে এককভাবে হরতাল অবরোধ করে জনগণের সম্পৃক্ততা আশা করা যাবে না।

সরকারবিরোধী আন্দোলনে গত দশ বছরের অভিজ্ঞতা সময় সংবাদকে বলতে গিয়ে এমনটাই মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির মহাসচিব বলেন, সরকারের অত্যাচার নির্যাতনে আন্দোলন সফল না হলেও ঘুরে দাঁড়ানোর সময় হয়তো অনেকটাই কাছে।

মির্জা ফখরুল বলেন, আমরা ১০ বছর ধরে চেষ্টা করেছি, জনগণকে সঙ্গে নিয়ে রাস্তায় নামার। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করার। আমরা হরতাল, অবরোধ করেছি। কিন্তু এই সরকার এতো নির্মমভাবে এই অন্দোলনের প্রচেষ্টা নসাৎ করেছে। এই অবস্থার প্রেক্ষিতে আমরা চেষ্টা করেছি আমাদের সাংগঠনিক প্রক্রিয়া থেকে বেরিয়ে জনসম্পৃক্ততা সৃষ্টি করার জন্য।

বেগম জিয়ার মুক্তি প্রসঙ্গে মির্জা ফখরুল জানান, আন্দোলনের প্রস্তুতি নিতে সাংগঠনিক শক্তি বৃদ্ধির ওপর জোর দিচ্ছেন তারা। বিশ দলীয় জোট কিংবা ঐক্যফ্রন্ট হারিয়ে যায়নি বলেও সাফ জানান তিনি।


তিনি বলেন, সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি করা দরকার। নিজেদের দলকে উজ্জীবিত করা দরকার। সব মিলিয়ে দেশনেত্রীকে মুক্ত করা জন্য যে আন্দোলন দরকার, সেই আন্দোলন আমরা শুরু করেছি শুধু বিএনপির ব্যানারে। তার মানে এই নয় যে আমরা ২০ দল বাদ দিয়েছি, ঐক্যফ্রন্ট বাদ দিয়েছে। অবশ্যই আমরা ২০ দল, ঐক্যফ্রন্টে আছি।

একাদশ জাতীয় সংসদে প্রতিনিধি পাঠানোকে কেন্দ্র করে অনেক জল ঘোলা হলেও বিএনপির নির্বাচিতরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করছে বলে দাবি করেন দলটির মহাসচিব।

তিনি আরো বলেন, আমরা জনগণের সাথে কথা বলছি, এই যে বেগম জিয়ার উপর অন্যায় হচ্ছে সে কথা বলছি। এইটা কিন্তু অফিসিয়ালি চলে যাচ্ছে সব জায়গায়।

সরকারের তীব্র সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, জবাবদিহিতার অভাবে প্রশাসনিক কাঠামো ভেঙে পড়ায় দেশ এখন তীব্র সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে। সমাধানে প্রয়োজন ঐক্যবদ্ধ প্রচেষ্টা।

মির্জা ফখরুল বলেন, যাদের জনগণের কাছে কোন জবাবদিহিতা করতে হয় না, তাদের সংকট হবেই। যার ফলে এখন কাঠামোগুলো ভেঙে পড়ছে, গণতান্ত্রিক প্রচেষ্টাগুলো ভেঙে পড়ছে। তাহলে এই রাষ্ট্র কোথায় টিকে আছে, এই রাষ্ট্র তো নেই।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বারবার নানা কর্মসূচী দিয়ে সরকারবিরোধী আন্দোলন জোরদার করতে পারেনি বিএনপি তথা ২০ দলীয় জোট কিংবা ঐক্যফ্রন্ট। এবার দলের অন্যতম শীর্ষ নেতা মির্জা ফখরুল ইসলাম বললেন, সাংগঠনিক শক্তি বৃদ্ধি করে আন্দোলন নামবেন তারা। তবে সে কর্মসূচীতে জনগণের সম্পৃক্ততা কতটা থাকবে তা সময়ই বলে দেবে।


1