LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।



শুধু ৬৮ হাজার বর্গমাইলের বাংলাদেশ জুড়ে নয়, বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর সঙ্গে স্মৃতি জড়িয়ে আছে; এমন শহর ছাড়াও বাংলাদেশিরা বসবাস করেন প্রসিদ্ধ সেই সব শহরকে বেছে নেওয়া হয়েছে বছরভর বঙ্গবন্ধুকে নিয়ে নানা উৎসব-আয়োজনের জন্য। কলকাতা, দিল্লি, নিউইয়ার্ক, ওয়াশিংটন, লন্ডন, সিডনি শহরে উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গেছে।

সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ জাতীয় উদযাপন কমিটির অন্যতম সদস্য অর্থনীতিবিদ, সাবেক বাংলাদেশ ব্যাংকের গভনর অধ্যাপক ড. আতিউর রহমান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে এই প্রস্তাবটি আমি করেছিলাম যে বঙ্গবন্ধুর জীবনের সঙ্গে জড়িয়ে আছে এমন শহরেও যেন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করা হয়। আমি কৃতজ্ঞ যে আমার প্রস্তাব তিনি গ্রহণ করেছেন।’

তিনি আরো বলেন, ‘কলকাতা ছাড়াও ভারতের রাজধানী দিল্লিকেও বেছে নেওয়া হয়েছে। এছাড়াও লন্ডন, নিউইয়ার্ক, সিডনি, ওয়াশিংটন, প্যারিস এবং বাংলাদেশের মানুষের বাস যেখানে বেশি এমন বড় শহরেও থাকবে বছর জুড়ে আয়োজন।’

কলকাতার বেকার হোস্টেলে থাকতেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এখানকার আবক্ষ ভাস্কর্যটি কলকাতার একমাত্র ভাস্কর্য। ১৯৪৩ থেকে ১৯৪৭ সাল পর্যন্ত কলকাতা শহরের ইসলামিয়া কলেজে পড়াশোনা করতেন জাতির পিতা। কলকাতার সঙ্গে বঙ্গবন্ধুর সম্পর্কও ঐতিহাসিক।

কিভাবে উদযাপন করা হবে গোটা বছর জুড়ে অনুষ্ঠানের- এই প্রশ্নের উত্তরে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন, শত কণ্ঠে বঙ্গবন্ধুকে নিয়ে গান, অনুষ্ঠান, র‌্যালি, সংস্কৃতিক অনুষ্ঠান এবং সেমিনার ছাড়াও নানা আয়োজনে সাজানো হবে কলকাতায় বছর জুড়ে জাতির পিতার জন্মশতবর্ষের আয়োজন।

চূড়ান্ত অনুষ্ঠান সূচি তৈরি না হলেও খসড়া সূচির তৈরির কাজ চলছে বলে সময় সংবাদকে বলেন এই কূটনীতিক।


বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইতিমধ্যেই ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। এছাড়াও বঙ্গবন্ধুর আন্তর্জাতিক নেতা হিসেবেও সমাদৃত। সে কারণেই বিশ্ব বাঙালির নেতার জন্মদিনটি আন্তর্জাতিকভাবেই পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।  

১৯২০ সালের ১৭ মার্চ টুঙ্গিপাড়ায় জন্ম নিয়েছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্মশত বর্ষে বর্ণাঢ্য আয়োজনে কলকাতা ও দিল্লিও সমানভাবে রাঙিয়ে উঠবে এমনটাই প্রত্যশা আয়োজকদের।


1