LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ফুলবাড়ীগেট-তেলিগাতী গুরুত্বপুর্ণ সড়কে খানাখন্দে প্রতিদিন দূর্ঘটনার কবলে পড়েছে কয়েকটি গ্রামের হাজার হাজার



এম শফিঃ ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি

ফুলবাড়ীগেট-তেলিগাতি গুরুত্বপুর্ণ সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিং এবং খোয়া উঠে বড় বড় গর্তে পরিনত হয়ে কুয়েটসহ বিভাগীয় ছয় শিক্ষা প্রতিষ্ঠান এবং কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ চরম জনদূভোর্গের মধ্যে রয়েছে। সড়কটির তিন/চারটি স্থানে রাস্তা জুড়ে গর্তে পরিনত হওয়ায় ভারী যানবাহন চলাচল এক প্রকার বন্ধ হয়েগেছে। ব্যস্ততম সড়কটির খানাখন্দের মধ্যে পড়ে প্রতিদিন ইজিবাইকসহ ছোট যান গুলো দূর্ঘটনার কবলে পড়ে বিকল হয়ে পড়ছে।

বিশ্ববিদ্যালয়সহ বিভাগীয় সরকারি বহু প্রতিষ্ঠানের একমাত্র যোগাযোগের মাধ্যম এই সড়কটি দীর্ঘদিন যাবত বেহাল অবস্থা বিরাজ করায় চলাচলের প্রায় অনুপোযোগি হয়ে জনদূর্ভোগে পতিত হয়ে সর্ব মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সুত্রে জানাগেছে, কেডিএ কর্তৃপক্ষ জমি অধিকগ্রহনের মাধ্যমে ১৯৮৭/৮৮ সালে সড়ক নির্মাণ করে।

দীর্ঘ ৩৩ বছর পরে গত ২০১৬ সালের মাঝামাঝি সময়ে এলজিডির তত্বাবধানে সড়কটির কুয়েট মেইনগেট থেকে তেলিগাতি পাকার মাথা পর্যন্ত পুন.নির্মাণ কাজ করা হয়। অভিযোগ রয়েছে পুনঃনির্মাণ কাজ করার সময় ঠিকাদার প্রতিষ্ঠান রাস্তা খুড়ে রাস্তার নিচ থেকে সলিংয়ের ইট তুলে ফেলে ধুলাবালু ভরাট করে নামমাত্র কম্পেকশন করে। সলিংয়ে বিছানো পুরাতন ইট ভেঙ্গে রাস্তায় কাজে ব্যবহার করে।

স্থানীয়রা সড়কটির পুন.নির্মাণ কাজে অনিয়ম ও নিন্মমানের মালামাল, কার্পেটিংয়ে সঠিক মাত্রার বিটুমিন এবং থিথনেছ সঠিক মাত্রায় না দেওয়ায় সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর খুলনা জেলা প্রশাসক ও এলজিইডি’র প্রধান প্রকৌশলী সহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেন। সরেজমিনে দেখাগেছে, ফুলবাড়ীগেট থেকে তেলিগাতী পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানের কার্পের্টিং এবং খোয়া উঠে শতশত খানাখন্দে পরিনত হয়েছে।

কুয়েট মেইনগেট, খানাবাড়ী নারিকেল তলা, ল্যাবরেটরী স্কুল মোড় এবং পাকার মাথায় চারটি স্থানের প্রায় রাস্তার জুড়ে কার্পেটিং এবং খোয়া উঠে বড়বড় গর্তে পরিনত হওয়ায় ভারী যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়েগেছে। তবে ব্যক্তি উদ্যোগে রাবিশ ফেলে ছোট যানবাহন গুলো কোন রকম চলাচল করছে ।

কুয়েট দিবস উপলক্ষে গত দুই আগে বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষ নিজেদের খোয়া বালু এবং এলজিডি’র জনবল দিয়ে কোন রকম ফুলবাড়ীগ্টে থেকে কুয়েট মেইনগেট পর্যন্ত চলাচলের উপযোগি করেছে। শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয় শিক্ষক দিলিপ কুমার বিশ্বাস বলেন শিক্ষাজোনখ্যান খুলনার সব থেকে গুরুত্বপুণ সড়ক এটি। এই সড়কের দুরাবন্থার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দূভোগের শেষ নেই। শুধুমাত্র রাস্তার জন্য অনেক শিক্ষার্থী অন্যত্র চলে যায়।

অনেক শিশু শিক্ষার্থীকে ভ্যান অথবা ইজিবাইক থেকে পড়ে যেতে দেখেছি। ইজিবাইক চালক মো. বাবু জানান, সড়কের বিভিন্ন স্থানে শতশত গর্ত হওয়ায় গাড়ী চালাতে সমস্য হচ্ছে। খানাখন্দের মধ্যে দিয়ে গাড়ী চালাতে গিয়ে প্রতিদিন ৫/৭টি ইজিবাইক নষ্ট হচ্ছে। ভ্যান চালক বাবুল শিকদার জানান দুই দিন আগে তার ভ্যানটির চাকা গর্তে পড়ে এক্রাসেল ভেঙ্গে যাওয়ায় তার রোজগার বন্ধ হয়েগেছে।

অনেকে আবার রাস্তার এই অবস্থার জন্য গাড়ী চলানো বন্ধ করে দিয়ে দিনমজুরের কাজ করছে। স্থানীয় জনপ্রতিনিধি মো. আরিফ হোসেন বলেন, সড়কটির পুন.নির্মাণ কাজে চরম অনিয়ম দূনীতি এবং অব্যবস্থার মধ্যে সম্পন্ন হওয়ায় এই অঞ্চলের মানুষ আজ চরম ভাব্ েছাপার হচ্ছে।

গুরুত্বপুর্ণ সড়কটির কয়েকটি স্থান বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায ভারী যানবাহন চলাচল বন্ধ হয়েগেছে। এলজিডি এবং সিটি কর্পোরেশনের কাদা ছোড়াছুটিতে রাস্তাটির কাজ হচ্ছে না এতে করে হাজার হাজার মানুষ ভোগান্তির স্বীকার হচ্ছে।

উল্লেখ্য গুরুত্বপুর্ণ এই সড়কটি দিয়ে খুূলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়(কুয়েট), নির্মাণাধীন হাইটেক পার্ক, শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়, উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট, গভ.ল্যাবরেটরি হাই স্কুল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে, খানাবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়,

খানজাহান আলী বিএম কলেজ, তেলিগাতী মাধ্যমিক বিদ্যালয়সহ খানাবাড়ী, তেলিগাতী, রংপুর অঞ্চলের হাজার হাজার মানুষের যাতাযাতের একমাত্র মাধ্যম যা বর্তমানে বাইপাস সড়কের লিং রোর্ড হিসাবে ব্যবহৃত হচ্ছে। জনগুরুত্বপুর্ণ সড়কটি দ্রুত সময়ে সংষ্কারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠিন এগিয়ে আসবে এমনটি আশা করেছে স্থানিয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী ।


1